বরিশাল

বরিশালে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের সহায়তা দিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী

গৌরনদী (বরিশাল) প্রতিনিধিঃ বরিশালে সাম্প্রতিকালে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অন্তত ২৮ টি পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক এমপি।

বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের নবগ্রাম রোডে বাসায় প্রতিমন্ত্রী প্রত্যেক পরিবারের সদস্যর হাতে নগদ অর্থ, ঢেউটিন, চাল ও শাড়ি কাপড় তুলে দেন। এসময় বরিশাল সদর উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মধু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোশারেফ হোসেন উপস্থিত ছিলেন।

জানা গেছে- সম্প্রতি শহরের বটতলা বাজার এলাকার একটি কলোনীতে আগুনে পুড়ে যায় ১৭টি বসতঘর। এছাড়া শহরের আরও বিভিন্ন স্থানসহ সদর উপজেলায় আরও ১১ টি ঘরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত হয়। প্রতিমন্ত্রীর নির্দেশনার আলোকে উপজেলা কর্মকর্তা ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর একটি তালিকা প্রণয়ন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস সূত্র জানায়- প্রতিটি ঘর মালিককে সরকারি বরাদ্দে দুই বান ঢেউটিন ও নগদ ৬ হাজার টাকা করে দেন প্রতিমন্ত্রী। এছাড়া ওইসব ঘরের ভাড়াটিয়াদের নগদ ৬ হাজার টাকা, ত্রিশ কেজি চাল ও শাড়ি কাপড় দেন।

ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মধু জানান, সরকারি বরাদ্দের বাইরেও বরিশাল সদর আসনের এমপি ও পানিসম্পদ প্রতিমন্ত্রী ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে ব্যক্তিগতভাবে ১০ হাজার টাকা করে দিয়েছেন। এসময় আরও উপস্থিত ছিলেন- বরিশাল মহানগর আওয়ামী লীগ নেতা মাহামুদুল হক খান মামুন উল্লেখযোগ্য।

KalerBangladesh

Recent Posts

ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের খালবলা বাজার হতে শ্রীফলতলা রাস্তার ধলাই খালের…

54 years ago

ঈশ্বরগঞ্জে বিনামূল্যে পাট বীজ বিতরণ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ২০২৪-২৫ মৌসুমে পাট ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র,…

54 years ago

ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ "নারীর সমঅধিকার সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ" এই প্রতিপাদ্যের আলোকে সারা দেশের…

54 years ago

বর্ষসেরা সাংবাদিক নির্বাচিত হলেন খাইরুল ইসলাম আল আমিন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ দৈনিক প্রতিদিনের কাগজের ক্রাইম ক্যাটাগরীতে ২০২৩ সালের বর্ষসেরা সাংবাদিক হিসেবে প্রথম স্থান…

54 years ago

মুক্তাগাছায় আদালতের নির্দেশ ওপেক্ষা করে মারামারি

ময়মনসিংহ প্রতিনিধি:  আদালতের নির্দেশ ওপেক্ষা করে প্রতিবেশীর সঙ্গে জমি নিয়ে বিরোধের জেরে মারামারিতে প্রতিবেশীর কুড়ালের…

54 years ago

পুলিশের গাড়িতে গরুচোরের হামলা, গরুসহ চোর আটক

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে প্রায় ২৫ কিলোমিটার ধাওয়া করে চারটি গরু, একটি ছাগল ও…

54 years ago