আজকের আলোচিত খবর

ময়মনসিংহে অসহায়দের মাঝে মহানগর ছাত্রলীগের রান্না করা খাদ্য বিতরণ

মোঃ কামাল, ময়মনসিংহঃ সু-সময়ে কত বন্ধু দুর্দিনে তোমরা কই? সকল কিছু ভূলে গিয়ে আসো সাধারণ মানুষের সেবায় নিয়োজিত হই। করোনা মোকাবেলায় কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে এখনও মাঠে সক্রিয় নাসির উদ্দিন হীরা। আজও ময়মনসিংহ নগরীর বিভিন্ন স্থানে অসহায়-দুস্থ গরীবদের মাঝে রান্না করা খাদ্য বিতরণ করলেন মহানগর ছাত্রলীগের এই নেতা।

দুনিয়া জুড়ে একটি ভাইরাসের আতংঙ্কে আজ মানুষ দিশেহারা। ছোট্ট দেশ জনসংখ্যা অধিক, নিন্ম আয়ের দেশ থেকে সবে মাত্র আমরা উন্নয়শীল দেশ হিসেবে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উপনিত হয়েছি, ঠিক সেই মুহুর্তে বিশ্ব জুড়ে ভয়াবহ অর্থনৈতিক বিপর্যয়ের মুখে গোটা বিশ্ব।

পৃথিবীর বিভিন্ন দেশের রাষ্ট্র প্রধানরা যখন এই করোনা নিয়ে যুদ্ধে ঝাপিয়ে পড়েছেন রাষ্ট্র তথা দেশের মানুষের কল্যাণে। ঠিক তেমনি বাংলাদেশ আমার অহংকার আর এই দেশে আছে একটি বীরের দল তা হলো আওয়ামীলীগ। কাপুরুষের মতো পিছিয়ে পড়ার দল এটি নয়! কারণ এই দলের কর্ণধার জাতীর শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আর তার আদর্শে গড়া বাহিনী তা হলো ছাত্রলীগ।

বর্তমানে এই বাহিনীটির পথ প্রদর্শক জন নেত্রী শেখ হাসিনা। বিভিন্ন সময়ে আলোচনায়-সমালোচনায় পড়েন ছাত্রলীগ হাল ধরেন জন নেত্রী শেখ হাসিনা আর অতীতের কিছু অনিয়ম, দুর্নীতি ঝেড়ে ফেলে দিয়ে একটি সু-সংগঠিত ছাত্রলীগ প্রতিষ্ঠিত হতে যাচ্ছে বঙ্গবন্ধুর আদর্শে গড়া প্রকৃত আওয়ামী পরিবারের সন্তানেরা তা করছে।

তেমনি ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র সময়ের আলোচিত মুখ, বিশ্ব জুড়ে যে ভাইরাসটি নিয়ে সবাই চিন্তিত নিজেকে নিরাপদে রাখার জন্য, ভিন্ন হলেন মেয়র সে যে নগর পিতা এখনো নেতৃত্ব দিয়ে যাচ্ছেন এই করোনা যুদ্ধে। তিনি আর কেউ নন ময়মনসিংহ ইতিহাসের প্রথম মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

তারই বিশস্ত সহচর, তরুন প্রজন্মের অহংকার মহানগর ছাত্রলীগ নেতা হীরা। তিনি কেন্দ্রীয় নির্দেশ পাবার পর থেকেই ঝাপিয়ে পড়েছেন এই করোনা যুদ্ধে নিজের জীবন বাজি রেখে। নগরীর বিভিন্ন স্থানে ত্রাণ সামগ্রী বিতরণ করছেন, আজও তার ব্যাতিক্রম হয়নি। আজ ছিলো রান্না করা খাবার বিতরণ।

অনাহার-অসহায়-ছিন্নমূল মানুষগুলো একমুঠো রান্না করা খাবার পেয়ে যেন যেন প্রাণ ফিরে পেল। কারণ এমন একটি সময় অতিবাহিত হচ্ছে কেউ আর এখন ফকির মিছকিন, ভাসমান মানুষদের পাশে এসে দাড়ায় না। তারা এখন কোন বাসা-বাড়িতেও যেতে পারেন না, করোনায় ভয়ে তাদের তাড়িয়ে দেয়া হয়।

হোটেল গুলো বন্ধ, চেয়েও খেতে পারে না। নেই তাদের বাসস্থান খোলা আকাশের নিচেই তাদের বসবাস। তাই পাশে দাড়েলেন মহানগর ছাত্রলীগ নেতা নাসির উদ্দিন হীরা। তিনি জানান, তার এই কর্মসূচী অব্যাহত থাকবে।

KalerBangladesh

Recent Posts

ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের খালবলা বাজার হতে শ্রীফলতলা রাস্তার ধলাই খালের…

54 years ago

ঈশ্বরগঞ্জে বিনামূল্যে পাট বীজ বিতরণ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ২০২৪-২৫ মৌসুমে পাট ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র,…

54 years ago

ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ "নারীর সমঅধিকার সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ" এই প্রতিপাদ্যের আলোকে সারা দেশের…

54 years ago

বর্ষসেরা সাংবাদিক নির্বাচিত হলেন খাইরুল ইসলাম আল আমিন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ দৈনিক প্রতিদিনের কাগজের ক্রাইম ক্যাটাগরীতে ২০২৩ সালের বর্ষসেরা সাংবাদিক হিসেবে প্রথম স্থান…

54 years ago

মুক্তাগাছায় আদালতের নির্দেশ ওপেক্ষা করে মারামারি

ময়মনসিংহ প্রতিনিধি:  আদালতের নির্দেশ ওপেক্ষা করে প্রতিবেশীর সঙ্গে জমি নিয়ে বিরোধের জেরে মারামারিতে প্রতিবেশীর কুড়ালের…

54 years ago

পুলিশের গাড়িতে গরুচোরের হামলা, গরুসহ চোর আটক

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে প্রায় ২৫ কিলোমিটার ধাওয়া করে চারটি গরু, একটি ছাগল ও…

54 years ago