আজকের আলোচিত খবর

দেশের মহাবিপদে মহা পরিকল্পনায় নিয়ে এখনও মাঠে সক্রিয় মেয়র টিটু

মোঃ কামাল, ময়মনসিংহঃ করোনার মহামারিতে অনেকের মতো নিজেও থাকতে পারতেন নিরাপদে তেমনটি না করে বরং আগের চেয়ে আরও পরিশ্রম বাড়িয়ে দিয়েছেন জীবনের ঝুঁকি নিয়ে এই নগর পিতা। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে দূর্যোগ এবং ত্রাণ মন্ত্রনালয়ের খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন বিভিন্ন ওয়ার্ডের পুরুষ ও মহিলা কাউন্সিলরদের মাঝে।

সেই সাথে ৩৩টি ওয়ার্ডের বিভিন্ন স্তরের নেতাকর্মীদের মাঝে এই খাদ্য পৌছে দিচ্ছেন মেয়র। তিনি নিজে উপস্থিত থেকে হয়তো এই বিশাল নগরীর মানুষকে একত্র করে এই খাদ্য বিতরণ করতে পারতেন। যেহেতু করোনা একটি ছোঁয়চে রোগ তাই সামাজিক দুরত্ব বজায় রেখেই এই কার্যক্রম চালিয়ে যাচ্ছে বিপুল সংখ্যক নেতাকর্মীরা।

সম্প্রতী করোনা ভাইরাসের শুরু থেকে এখনও মাঠে আছেন সক্রীয় ভাবে মেয়র মোঃ ইকরামুল হক টিটু। তিনি নগর জুড়ে হাত ধোয়া কার্যক্রম রাস্তার মোড়ে মোড়ে সচেতনতা মূলক প্রচারণা কেন্দ্র। সেই সাথে নগর জুড়েই প্রতিদিনই অটো রিক্সা করে চালানো হচ্ছে প্রচার।

প্রতিদিন জীবানু নাশক ঔষধ দিয়ে নগরীর গুরুত্বপূর্ণ রাস্তাগুলো দিবা-রাত্রী করা হচ্ছে পরিষ্কার। সেই সাথে সচেতনতা মূলক লিফলেট, বাজারে উপচে পরা মানুষের ঢল কে নিয়ন্ত্রণে আনার জন্য কাঁচা বাজার স্থানান্তরীত করা হয়েছে। এ সকল কারণেই করোনার মহামারি নগরবাসী দেখতে পারছেন না আর যার কারণে এখনও মৃত্যুর কোলে ঢলে পড়েননি এই নগরীর কোন বাসিন্দা।

এছাড়া জীবানু নাশক স্প্রে ডোর আজ থেকে কার্যক্রম শুরু করেছে সিটি কর্পোরেশনে। দ্রুতই নগরীর গুরুত্বপূর্ন স্থানে জীবানু নাশক স্প্রে ডোর চালু করার পরিকল্পনা আছে বলে আশা ব্যক্ত করেন মেয়র। সকল কিছুর পরও আমাদের থাকতে হবে মনবল তাহলেই আমরা করোনাকে জয় করে এগিয়ে যাবো।

কথায় বলে একটি বিপদের পিছনে দশটি রহমত আছে, করোনার এমন একটি সময় এ দেশে এসে পড়েছে রমজান, প্রতিটি মুসলমানদের এটি একটি নিয়ামত।

তাই কর্মহীন মানুষ যাহাতে খাদ্যের অভাবে ঘর ছেড়ে বের হয়ে না আসেন সেই জন্য করেছেন বিভিন্ন খাদ্য সামগ্রী বাড়ী বাড়ী পৌছার ব্যবস্থা বিভিন্ন নেতা কর্মীদের মাধ্যমে। মনে রাখা ভালো, অন্ধকার যত ঘনিয়ে আসে তার অর্থ হচ্ছে সকাল অনেক নিকটেই।

সেই লক্ষ্যেই সিটি মেয়র তার বিশাল কর্মীবাহিনীকে উৎসাহ দেয়ার জন্য ঝাপিয়ে পড়লেন কৃষকের মাঝে ধান কাটতে। ফসলের মাঠে প্রচুর ধান হয়েছে এই ধান আমরা সময় মতো উঠাতে পারলে খাদ্যের অভাব এদেশে আর হবে না।

সিটি মেয়রের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রতিদিন নগরীর অলি-গলি-পাড়া-মহল্লায় আমার বিশ্বস্ত সহকর্মীরা পৌছে দিচ্ছেন খাবার। আমার ত্রাণবাহী একটি গাড়ী সকাল থেকে গভীর রাত অবদি ছুটছে নগরীর ৩৩টি ওয়ার্ড জুড়ে। আমি ধন্যবাদ জানাই ঐ সমস্ত নেতাকর্মীদেরকে যারা আমার নিদের্শে অসহায় মানুষদের পাশে দাড়িয়ে হাড় ভাঙ্গা পরিশ্রম করছেন দিবা রাত্রী।

এখনও পর্যন্ত কোন প্রকার অভিযোগ আমার কানে আসেনি কাউন্সিলর ও নেতা কর্মীদের। তারা আমার কাছে প্রতিশ্রুতি দিয়েছেন একটি মানুষও না খেয়ে থাকবে না তাদের চোখ সর্বক্ষণ আছে অসহায় মানুষের প্রতি। তবে, সকল কিছুর পর একটি কথা সাধারণ মানুষদের মাঝ থেকে উঠে এসেছে তা হলো দক্ষ টিম লিডার, সফল চিন্তাবিদ, মহাদুর্দিনে মহান মানুষ নগর পিতা মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

তার দক্ষ নেতৃত্বের কারণেই প্রতিটি মানুষ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে যাচ্ছে সেবা। করোনা আক্রান্ত কোন রোগী এই নগরীতে পাওয়ার সাথে সাথেই তার নির্দেশে স্বাস্থ্য কর্মীরা ছুটে যাচ্ছেন সেই রোগীর বাসায় মনবল এবং সাহস সেই সাথে দিচ্ছেন চিকিৎসা। সেই দিন বেশি দূরে নয় জয় আমাদের নিকটে।

KalerBangladesh

Recent Posts

ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের খালবলা বাজার হতে শ্রীফলতলা রাস্তার ধলাই খালের…

54 years ago

ঈশ্বরগঞ্জে বিনামূল্যে পাট বীজ বিতরণ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ২০২৪-২৫ মৌসুমে পাট ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র,…

54 years ago

ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ "নারীর সমঅধিকার সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ" এই প্রতিপাদ্যের আলোকে সারা দেশের…

54 years ago

বর্ষসেরা সাংবাদিক নির্বাচিত হলেন খাইরুল ইসলাম আল আমিন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ দৈনিক প্রতিদিনের কাগজের ক্রাইম ক্যাটাগরীতে ২০২৩ সালের বর্ষসেরা সাংবাদিক হিসেবে প্রথম স্থান…

54 years ago

মুক্তাগাছায় আদালতের নির্দেশ ওপেক্ষা করে মারামারি

ময়মনসিংহ প্রতিনিধি:  আদালতের নির্দেশ ওপেক্ষা করে প্রতিবেশীর সঙ্গে জমি নিয়ে বিরোধের জেরে মারামারিতে প্রতিবেশীর কুড়ালের…

54 years ago

পুলিশের গাড়িতে গরুচোরের হামলা, গরুসহ চোর আটক

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে প্রায় ২৫ কিলোমিটার ধাওয়া করে চারটি গরু, একটি ছাগল ও…

54 years ago