|

ময়মনসিংহের নির্ভিক সাংবাদিক মহলের আয়না নিয়ামুল কবির সজল

প্রকাশিতঃ ১২:৪৬ পূর্বাহ্ন | মে ০৩, ২০২০

ময়মনসিংহের নির্ভিক সাংবাদিক মহলের আয়না নিয়ামুল কবির সজল

মোঃ কামাল, ময়মনসিংহ থেকেঃ শিখার আছে অনেক কিছু, শিক্ষার নেই কোন শেষ, তেমনি ময়মনসিংহের সিনিয়র সাংবাদিক দেশের বহুল প্রচলিত দৈনিক কালের কন্ঠের স্টাফ রিপোর্টার সজল। শত শত সাংবাদিকদের থেকে একটু ভিন্ন রকম পথ চলা তার। তিনি অসহায়-দুস্থ-পঙ্গু-বিধবা মানুষদের অভিভাবক হয়ে দাড়ান সকল বিপদেই।

এছাড়াও দেশের প্রাকৃতিক দুর্যোগ-যানযট-জলাবদ্ধতা-ডেঙ্গু-মহামারি নিরসনে এবং পরিচ্ছন্ন নগরী গড়তেও তার ভূমিকা অগ্রগামী। হিংসা-লোভ-লাসসার উর্ধ্বে এই মানুষটির মানবিক ছোঁয়া লেগেছে আজ নগরী জুড়ে, তার এই সকল পদক্ষেপ সরকার তথা সর্বস্তরের জন সাধারনের মাঝে ব্যাপক প্রসংশার ঝড় তুলেছে।

সত্যিই আজ আমারও গর্ব ও অহংকার করি আমাদের একজন শ্রদ্ধাভাজন ব্যাক্তি-অভিভবাক-সংবাদ মাধ্যম শিক্ষক ও সহকর্মী এই কলম যোদ্ধাকে নিয়ে। কারণ তিনি সম্মানি মানুষকে সম্মান দিতে যেমন ভূল করেন না তেমনি ছোটদের প্রতি স্নেহ এবং ভালোবাসার নেই কমতি।

নিয়ামুল কবির সজলের গুন বলে শেষ করা যাবে না, সেদিকে আর যাচ্ছি না। অতীতের ন্যায় সম্প্রতী বিশ্ব কাঁপানো করোনা ভাইরাসে এই মানুষটির কাজ-কর্ম দেখে সত্যিই আজ গর্ব হয়। আমরা স্ব স্ব স্থান থেকে যদি একজন সজল হয়ে দাঁড়াতে পারি তাহলে আমাদেরকে অনুসরণ করে আরও হাজারো সজল সৃষ্টি হবে এই নগরীতে।

তিনি এমন একজন মানুষ আমার জানা মতে, তিনি নিতে শিখেছে কম দিতে শিখেছে বেশি। যা কিনা আজকের পৃথিবীতে এমন মানুষের দেখা যায় না বললেই চলে। করোনার এই মহামারীতে তিনি যাকে খাদ্য সামগ্রী দিচ্ছেন সকলের চাইতে একটু ভিন্ন তারটা। যদিও একজন মানুষের যাবতীয় চাহিদা মেটানো সম্ভব নয় তারপর তার চেষ্টার কোন কমতি থাকে না চাহিদা মেটাবার জন্য।

তিনি সংখ্যায় কম মানুষদের সহযোগিতা করেন এবং যাদের জন্য করেন তার সত্যিই প্রকৃত অভাবী ও বিপদগ্রস্ত। এবং তাদেরকে এমন পরিমান খাদ্য সামগ্রীদেন যা একটি মানুষের এক মাসের চাহিদা পুরণ হয অনায়াসে। ভালো থাকবেন, ভালো রাখবেন এই কামনাই করি। প্রিয় শ্রদ্ধেয় সজল ভাই দোয়া চাই, হয়তো আপনার মতো হতে পারবো না তবে আপনাকে অনুসরণ করেই চলবো।

দেখা হয়েছে: 216
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author