|

মাটিরাঙ্গায় বিতরনের প্রথম দিনে বন্ধকী কার্ডের রেশন পায়নি কেউ

প্রকাশিতঃ ২:১০ অপরাহ্ন | মে ০৬, ২০২০

মাটিরাঙ্গায় বিতরনের প্রথম দিনে বন্ধকী কার্ডের রেশন পায়নি কেউ

মাটিরাঙ্গা প্রতিনিধিঃ মাটিরাঙ্গায় গুচ্ছগ্রামের রেশন বিতরণ শুরু হয়েছে, বড়নাল ইউনিয়নে প্রথম দিনের রেশনও বিতরণ হয়েছে। করোনা বিবেচনায় প্রতিটি কার্ডধারীর পুর্ণ রেশন উত্তোলন করে বাড়ী নিয়ে যেতে বলা হলেও তা বাস্তবায়নের খবর পাওয়া যায়নি।

জানা গেছে, কালোবাজারে রেশন ক্রয়-বিক্রয়ে যারা জড়িত তারা গুচ্ছগ্রাম রেশন কার্ডধারীদের কার্ড দিচ্ছে না বরং আটকে রেখেছে। উপায়ন্ত না পেয়ে অসহায়, গরীব ও কর্মহীন এ সব মানুষগুলো রেশন পাওয়ার আসায় সারাদিন বিতরণ কেন্দ্রে উপস্থিত থেকেও তার নামীয় রেশন উত্তোলন না করতে পেরে হতাশ হয়ে বাড়ী ফিরে গেছেন। আর নীরবে চোখের জল ফেলেছেন পরিবার-পরিজনের সাথে সামনের করোনা পরিস্থিতির পাড়ি দেয়ার দু:চিন্তায়।

মঙ্গলবার ৬ মে বেলা ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ রেশন বিতরণ কার্যক্রম পরিদর্শন যান। সেখানে তারা রেশন বিতরনে কোন ধরনের অনিয়ম যাতে না হয় সে বিষয়ে ট্যাগ অফিসার উপ-সহকারী উদ্যান কর্মকর্তা সুমিত্র চাকমাকে পরামর্শ দেন।

এ সময় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলী আকবরকে বিতরণ কাজে ট্যাগ অফিসারকে সর্বাত্তক সহায়তা প্রদানের পরামর্শও দেন তারা। এছাড়াও প্রশাসনিক সিদ্ধান্ত মতে রেশন ব্যবসায়ী যাদের কাছে কার্ডগুলো আটক রযেছে তাদের কার্ডগুলো দ্রæত স্ব স্ব কার্ডধারীদের দিয়ে দেয়ার আহবান জানান তারা ।

এ সময় উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান মোঃ আনিসুজ্জামান ডালিম, করোনা দুর্যোগ বিচেনায় নেয়া সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করেন।  ৫২৪ রেশন কার্ডের মধ্যে প্রথম দিন ৬৯ কার্ডধারীকে রেশন প্রদান করতে সক্ষম হয়েছি মন্তব্য করে ট্যাগ অফিসার জানান , যারা রেশন কার্ড নিয়ে স্ব শরীর বিতরণ কেন্দ্রে এসেছেন আমরা তাদের নামের রেশন কর্তন বাদদিয়ে পুরোটুকুন প্রদান করেছি। বিতরণের নির্দিষ্ট সময়ে যারা আসবে কার্ড নিয়ে আমরা তাদের রেশন প্রদানে প্রস্তুত রয়েছি।

এরপর তারা তবলছড়ি খাদ্যগুদাম পরিদর্শনে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভীষণ কান্তি দাশ, কর্তব্যরত খাদ্যগুদাম কর্মকর্তা পলাশ কান্তি বড়ুয়াকে বিতরণ কালে ইস্যুকৃত স্ব স্ব গুচ্ছগ্রামের পুর্ণ রেশন গোডাউন থেকে খালাস করার নির্দেশ দেন।

উপজেলা প্রশাসনের উল্লেখ্য যে, সামনের দিনগুলোতে করোনা পরিস্থিতি মোকাবেলায় মাটিরাঙ্গায় কর্মহীন, দরিদ্র ও অসহায় মানুষের সম্ভাব্য খাদ্যসংকট নিরসনে সরকার প্রদত্ত গুচ্ছগ্রামের কার্ডধারীদের রেশন বিতরণে অগ্রিম বরাদ্ধ দিয়েছেন খাগড়াছড়ি জেলা প্রশাসন। রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসনের যৌথ মতামতের ভিত্তি এই সিদ্ধান্ত গ্রহন করা হয় বলে জানা গেছে উপজেলা প্রশাসন সূত্রে।

জনগুরুত্ব বিবেচনায় অগ্রিম রেশন প্রদানের বিষয়ে সিদ্ধান্ত নেয়ায় গুচ্ছগ্রামের সাধারণ কার্ডধারীরা জেলা ও উপজেলা প্রশাসন, জনপ্রতিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ সহ সংস্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

দেখা হয়েছে: 325
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author