|

মাটিরাঙ্গায় অসহায় বিধবার ধান কেটে দিল ছাত্রলীগ

প্রকাশিতঃ ৮:২৮ অপরাহ্ন | মে ১৩, ২০২০

মাটিরাঙ্গায় অসহায় বিধবার ধান কেটে দিল ছাত্রলীগ

মাটিরাঙ্গা প্রতিনিধিঃ দুই ছেলেমেয়ে নিয়ে ছোট্ট সংসার মাটিরাঙ্গা পৌরসভার ০৫নং ওয়ার্ড এর মৃত-হাবিল মিয়ার স্ত্রী বিধবা রেহানা বেগমের। অন্যের বাড়ীতে কাজ করার উপার্জনে চলে তার প্রতিদিনের সংসার। নিজের কোন ধানের জমি নেই, তাই ৪০ শতক বর্গা জমিতে অনেক কষ্টে ফলিয়েছেন সোনালি ধান।

করোনার এমন দুর্যোগে নিজের আয় রোজগার বন্ধ হয়ে যাওয়ায় খেয়ে পরে বেঁচে থাকাটাই কঠিন হয়ে পড়েছে। তার উপর ক্ষেতের পাকা ধান কাটার জন্য শ্রমিকের খরচ যোগানোর ভাবনায় হতাশ হয়ে পড়েন বিধবা রেহানা বেগম।

বিষয়টি সম্পর্কে জানতে পেরে ১৩ মে বুধবার সকাল সাড়ে ৮টায় মাটিরাঙ্গা পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তছলিম উদ্দিন রুবেল এর সমন্বয়ে মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগ, পৌর ছাত্রলীগ ও কলেজ ছাত্রলীগসহ বিভিন্ন ওয়ার্ড ছাত্রলীগ,উপজেলা স্বেচ্ছাসেবক লীগ, মাটিরাঙ্গা উপজেলা যুব রেড ক্রিসেন্ট ইউনিট, উপজেলা তথ্য প্রযুক্তিলীগ নেতৃবৃন্দরা ঐ অসহায় বিধবার বর্গাচাষের জমির পাকা ধান কেটে বাড়িতে তুলে দিয়েছেন।

ধান কেটে দিল ছাত্রলীগ

এ সময় খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ, উপজেলা ছাত্রলীগের আহবায়ক জুয়েল চাকমা, মাটিরাঙ্গা যুব রেড ক্রিসেন্ট ইউনিট প্রধান কমল কৃষ্ণ দে, পৌর ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য শাহীন আলম, মাটিরাঙ্গা সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহবায়ক সাদ্দাম হোসেন, সহ পৌর, কলেজ ও ওয়ার্ড ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী উক্ত কার্যক্রমে অংশ গ্রহন করেন।

সরেজমিনে গেলে এ প্রতিবেদককে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ বলেন, করোনা ভাইরাসের প্রভাবে অসহায় হয়ে পড়া মানুষের পাশে থাকতে নির্দেশ দিয়েছিলেন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই ধারাবাহিকতায় আমরা বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা মিলে যৌথভাবে এই দরিদ্র ও অসহায় বিধবার পাকাধান কেটে ঘরে তুলে দিয়েছি। দরিদ্র ও অসহায় কৃষকদের জন্য আমাদের এ ধরনের ধানকাটা কর্মসূচী আগামীতেও চলমান থাকবে।

ধানকাটা শেষে বিধবা রেহানা বেগম বলেন, করোনার কারণে আমি এখন অন্যের বাড়ীতে কাজে যেতে পারি না । আয় রোজগার বন্ধ হওয়ায় খরচের অভাবে শ্রমিক দিয়ে ধান কেটে বাড়ী আনা সম্ভব হচ্ছিল না । এমন সময় ছাত্রলীগের ছেলেরা এসে ক্ষেতের পাকাধান কেটে বাড়ী পৌঁছে দেওয়ায় আমি উপকৃত হয়েছি। প্রধানমন্ত্রীর নির্দেশে ছাত্রলীগ ধান কেটে দেয়ায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এছাড়াও একই দিন চরপাড়ার আমির হোসেনের ৩০ শতক ও রজব আলীর ২৫ শতক জমির পাকা ধান কেটে বাড়ী পৌঁছে দেন তারা।

মাটিরাঙ্গায় অসহায় বিধবার ধান কেটে দিল ছাত্রলীগ

দেখা হয়েছে: 625
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author