বিনোদন

মানবতার খাতিরে বাপ্পি’র ‘বেঈমান মাইয়া’

আফজালুর ফেরদৌস রুমনঃ করোনার ভয়াল থাবায় থমকে আছে সারাবিশ্ব। বাংলাদেশেও চলছে লকডাউন। অন্যান্য সেক্টরের মতো মিডিয়া ইন্ডাস্ট্রিও এককথায় বন্ধ। অনেক শিল্পীরাই বাসায় বসেই তাদের সাধ্যমতো দেশের নিম্নশ্রেণীর মানুষের সাহায্যে এগিয়ে আসছেন।

এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে সচেতনামূলক নানা ভিডিও শেয়ার করছেন তারা। প্রত্যক্ষ ভাবে যারা এই দুঃসময়ে অভাবী এবং দুস্থ মানুষের পাশে সাহায্য নিয়ে দাড়িয়েছেন তাদের একজন গায়ক খন্দকার বাপ্পি।

করোনায় সরকারের তরফ থেকে সাধারন ছুটি ঘোষনার পর থেকেই ত্রান নিয়ে নিজের সাধ্যমতো কাছের কিছু মানুষজনকে সাথে নিয়ে অভাবী এবং দুস্থদের পাশে ছিলেন তিনি। তবে এবার একটু ভিন্নভাবে সমাজের দুস্থ মানুষের পাশে দাড়ানোর উদ্যোগ নিয়েছেন এই সময়ের আলোচিত এই গায়ক।

যেহুতু গান গাওয়াটা তার প্যাশন এবং ভালোবাসার জায়গা। তাই শিল্পী হিসেবে গানটাকেই এই লড়াইয়ে নিজের সংগী হিসেবে বেছে নিয়েছেন। কয়েকদিন আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোষ্ট দিয়েছিলেন বাপ্পি। পোষ্টটা এরকম ছিলো যে,

গান শুনে সঙ্কটে থাকা পরিবারেরে পাশে দাঁড়ান ঈদে ‍প্রকাশিত আমার এই গানটি পুরো শুনতে চাইলে বিকাশ বা নগদে সর্বনিম্ন ১০০ টাকা প্রদান করুন৷ আপনার পাঠানো টাকা ইউজিবি ফাউন্ডেশন এর মাধ্যমে অসহায় মানুষ, নিম্নবিত্ত, নিম্নমধ্যবিত্ত পরিবার যারা সঙ্কটময় অবস্থায় অাছেন তাদের জন্য ব্যয় করা হবে।

ইতিমধ্যে আমরা ব্যক্তি উদ্যোগে সেবা কার্যক্রম অব্যাহত রেখেছি।টাকা পাঠিয়ে স্ক্রিনশট মেসেঞ্জার ইনবক্সে দিন। পাশাপাশি অাপনি যে মাধ্যমে গানটি নিতে চান ইমেইল, হোয়াটসঅ্যাপ বা মেসেন্জার সেটির ডিটেইলস প্রদান করুন। অামরা সেই মাধ্যমে গানটি পাঠিয়ে দিবো।

*আপনার কাছে পাঠানো গানটি সোস্যাল মিডিয়ায় প্রকাশ না করা ‍অনুরোধ রইলো।

অনেক ভক্ত, বন্ধু, সচ্ছল এবং কাছের মানুষজন এই আহবানে সাড়া দিয়ে বাপ্পির পাশে দাড়িয়েছে। “বেঈমান মাইয়া” নামক এই গানটি সামাজিক মাধ্যমে বিক্রি করে ১৫০০ গরীব অসহায় মানুষকে ইফতার করারনোর প্রস্তুতি গ্রহণ করেছেন বাপ্পি। উল্লেখ্য গানটির রচনা করেছেন দেশের গুনী গীতিকার অনুরূপ আইচ। সামজিক দায়বদ্ধতার জায়গা থেকে এরকম একটি উদ্যোগে অংশ নেয়া সবাইকে ধন্যবাদ জানিয়েছেন বাপ্পি।

তরুন প্রজন্মের এই আলোচিত গায়ক বাপ্পি জানান, আসলে মন থেকে চাইলে নিজের কাজের জায়গা থেকেই আমাদের এই সংকটে এগিয়ে আসতে হবে। কারন সবাই অল্প অল্প করে এগিয়ে আসলেই অনেক বড় সমস্যার সমাধান করা যায়। সত্যিকার অর্থে আমার একার পক্ষে কখনোই এই কাজ করা সম্ভব হতো না। ইউজিবি সংগঠনটির সাপোর্ট আমাকে এই কাজটায় সাহস যুগিয়েছে।

এছাড়াও বাপ্পি কৃতজ্ঞতা প্রকাশ করেন ইভেন্ট অর্গানাইজার রাজিয়া হক কনকের প্রতিও। এই গানটিতে আরো যুক্ত আছেন দেশের জনপ্রিয় মডেল বুলবুল টুম্পা।

KalerBangladesh

Recent Posts

ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের খালবলা বাজার হতে শ্রীফলতলা রাস্তার ধলাই খালের…

54 years ago

ঈশ্বরগঞ্জে বিনামূল্যে পাট বীজ বিতরণ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ২০২৪-২৫ মৌসুমে পাট ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র,…

54 years ago

ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ "নারীর সমঅধিকার সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ" এই প্রতিপাদ্যের আলোকে সারা দেশের…

54 years ago

বর্ষসেরা সাংবাদিক নির্বাচিত হলেন খাইরুল ইসলাম আল আমিন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ দৈনিক প্রতিদিনের কাগজের ক্রাইম ক্যাটাগরীতে ২০২৩ সালের বর্ষসেরা সাংবাদিক হিসেবে প্রথম স্থান…

54 years ago

মুক্তাগাছায় আদালতের নির্দেশ ওপেক্ষা করে মারামারি

ময়মনসিংহ প্রতিনিধি:  আদালতের নির্দেশ ওপেক্ষা করে প্রতিবেশীর সঙ্গে জমি নিয়ে বিরোধের জেরে মারামারিতে প্রতিবেশীর কুড়ালের…

54 years ago

পুলিশের গাড়িতে গরুচোরের হামলা, গরুসহ চোর আটক

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে প্রায় ২৫ কিলোমিটার ধাওয়া করে চারটি গরু, একটি ছাগল ও…

54 years ago