|

বাউফলে খুনের ঘটনায় মেয়র ও সাংবাদিকসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিতঃ ৯:৫৮ অপরাহ্ন | মে ২৬, ২০২০

বাউফলে খুনের ঘটনায় মেয়র ও সাংবাদিকসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদকঃ বাউফলে যুবলীগ নেতা তাপস কুমার দাস খুনের ঘটনায় বাউফল পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল হক জুয়েলকে প্রধান আসামি করে ৩৫ জনের বিরুদ্ধে বাউফল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

নিহতের ভাই পঙ্কজ কুমার দাস বাদি হয়ে সোমবার রাতে মামলাটি দায়ের করেন। এ মামলায় একজন সাংবাদিককেও আসামী করা হয়েছে।

জানা গেছে, গত ২৪ মে বাউফল থানা সংলগ্ন জেলা পরিষদের সামনে একটি তোরণ নির্মাণের ঘটনাকে কেন্দ্র করে এমপি আসম ফিরোজ এবং পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জিয়াউল হক জুয়েল সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এসময় তাপস কুমার দাস (৩৪) নামের এক যুবলীগ নেতা আহত হন। ওই দিন রাতে চিকিৎসাধিন অবস্থায় মারা যান।

এ ঘটনায় নিহত তাপসের বড় ভাই পঙ্কজ কুমার দাস বাদি হয়ে সোমবার রাত সারে ১০টার দিকে বাউফল থানায় একটি মামলা দায়ের করেছেন। ওই মামলায় মেয়র জিয়াউল হক জুয়েলসহ ৩৫ জনকে আসামী করা হয়। এ মামলায় মেয়র জুয়েল ছাড়াও উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান হাসান, সাধারণ সম্পাদক মাহমুদ রাহাদ জামসেদ, বাউফল সরকারী কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি ইউসুফকে আসামী করা হয়েছে।

এ মামালায় প্রথম আলোর বাউফল প্রতিনিধি এবিএম মিজানুর রহমানকে ২০ নম্বর আসামী করা হয়েছে। এ ছাড়া অন্যান্য আসামীরাও ছাত্রলীগের নেতাকর্মী বলে জানাগেছে।

সাংবাদিক মিজান বলেন,‘ তাকে হয়রানি করার উদ্যোশেই এই মামলায় আসামী করা হয়েছে।

বাউফল থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, ‘বাদির টাইপ করার অভিযোগের ভিত্তিতে মামলা গ্রহণ করা হয়েছে। সাংবাদিকদের মাধ্যমে জানতে পারি এই মামলায় একজন সাংবাদিককে আসামী করা হয়েছে। পুলিশ তদন্ত করে প্রকৃত দোষীদের বিরুদ্ধে অভিযোগ দাখিল করবে। মামলায় নিরপরাধ কোন ব্যাক্তিদের হয়রানি হওয়ার সুযোগ নেই।’ খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান।

এসময় উপজেলা নির্বাহী অফিসার, বাউফল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপারের নেতৃত্বে বিষয়টি নিষ্পত্তি করার জন্য থানার কনফারেন্স রুমে বৈঠক শুরু হয়। ওই বৈঠকে মেয়রসহ নাজিরপুরের চেয়ারম্যানও উপস্থিত ছিলেন।

বৈঠক চলাকালীন সময় কালাইয়া ইউপির চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদ মনির হোসেন মোল্লার নেতৃত্বে ৩০-৪০ জন বহিরাগত সন্ত্রাসীরা এসে ফের ব্যানার স্থাপনে বাধা দেয়। পুলিশের লোকজন লাঠিচার্জ করে পরিবেশ শান্ত করে। ওই সময় তাপস কুমার দাস নামের এক ব্যক্তি আহত হন এবং তিনি পরে চিকিৎসাধিন অবস্থায় মারা যান।

দেখা হয়েছে: 500
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author