|

দুর্গাপুরে সংবাদ সম্মেলন

প্রকাশিতঃ ৯:১৩ অপরাহ্ন | জুন ২০, ২০২০

দুর্গাপুরে সংবাদ সম্মেলন

দুর্গাপুর (নেত্রকোনা ) থেকে সাহাদাত হোসেন কাজলঃ নেত্রকোনা জেলার দুর্গাপুরে গত 19 জুন শুক্রবার সংবাদ সম্মেলন ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানানো হয়েছে। এই সংবাদ সম্মেলনে মোঃ আলাল মিয়ার স্ত্রী মোছাঃ মনি আক্তার যা বলেন তা হুবহু তুলে ধরা হলো-

“আমি মোছাঃ মনি আক্তার, পিতা : মোঃ সাইফুল ইসলাম, স্বামী : মোঃ আলাল মিয়া, গ্রাম : চরমোক্তারপাড়া ডাকঘর : সুসং, উপজেলা : দুর্গাপুর, জেলা : নেত্রকোনা । এই মর্মে সাংবাদিক সম্মেলন করিতেছি যে আমি এসএসসি পাস করার পর কাউসার আহম্মেদ কাজল, পিতা : আব্দুল হেকিম , গ্রাম নাউড়ীপাড়া, ডাকঘর বিষমপুর, উপজেলা কলমাকান্দা নেত্রকোনা এর সাথে ইংরেজি ১৫/০৬/২০১৪ তারিখ ইসলামী শরীয়ত মতে একখণ্ড রেজিস্ট্রিকৃত কাবিন মূলে আমার প্রথম বিবাহ হয় ।

কিন্তু বিবাহের মাত্র তিন মাস পরই উক্ত কাউসার আহম্মেদ কাজল আমাকে দুই মাসের অন্তঃসত্ত্বা অবস্থায় তাদের বাড়িতে রাখিয়া সে সৌদি আরব চলিয়া যায় উল্লেখ্য যে উক্ত সময়ে আমি দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজে এইচ এস সি প্রথম বর্ষে পড়াশোনা করতাম । আমার বিবাহের কয়েকদিন পরই আমি জানতে পারি আমার স্বামী কাউসার আহম্মেদ কাজল একজন নেশাগ্রস্ত ও জুয়া খেলার সাথে জড়িত এবং পর নারীতে আকৃষ্ট হইয়া পড়ে ।

আমি যাতে পড়াশোনা করতে না পারি বা কলেজে যাইতে না পারি সেজন্য বিদেশে থাকিয়াই মোবাইল ফোনের মাধ্যমে সে আমাকে নিষেধ করিত এবং তার পরিবারের লোকজন তার কুমন্ত্রণায় ও নির্দেশে আমাকে পড়াশোনা না করার জন্য নানাভাবে চাপ প্রয়োগ করিত । এবং আমাকে আমার শ্বশুর-শ্বাশুড়ি বাশুর দেবর ননদ ননাশ আমার বড় জাল আমাকে নানাভাবে নিপীড়ন নির্যাতন করিত ।

এদিকে উক্ত কাউছার আহম্মেদ কাজল বিভিন্ন সময়ে আমার চরিত্র নিয়ে নানা প্রকার কুকথাবার্তা বলিয়া আমাকে মানুসিক নির্যাতন করিত । সে বিদেশে থাকা অবস্থায় আমাকে কোন টাকা-পয়সা বা অলংকার পত্রাদি প্রদান করে নাই সে তার ছোট বোন এবং বড় ভাইয়ের নিকট টাকা পয়সা পাঠাইতো । বিদেশে থাকিয়া তার পাঠানো টাকা দিয়ে তার বাড়িতে ঘর নির্মাণ ও এলাকায় কতক জমি ক্রয় করিয়াছে এতকিছুর পরও আমি আমার শ্বশুরবাড়ির লোকজনদের সকল প্রকার নিপিড়ন নির্যাতন সহ্য করিয়া, স্বামী বিদেশে থাকার পরও আমি শ্বশুর বাড়িতেই অবস্থান করিতেছিলাম ।

কিন্তু আমি অনুমান পাঁচ মাসের অন্তঃসত্ত্বা থাকা অবস্থায় আমি শ্বশুর বাড়ির লোকজনদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে আমার পিত্রালয়ে আশ্রয় নিতে বাধ্য হই এবং আমার পিত্রালয়েই আমাদের একটি পুত্র সন্তান জন্মগ্রহণ করে , যার নাম মোঃ মোহতাসিম, বর্তমান বয়স সাড়ে চার বছর হইবে। আমাদের পুত্র সন্তান জন্ম গ্রহণের পর অদ্যবধি উপরোক্ত কাউসার আহম্মেদ কাজল বা আমার শ্বশুরবাড়ির লোকজন আমার তো খোঁজখবর নেয়েই নাই এমনকি সন্তানটির মুখও দেখে নাই। এই অবস্থায় এক পর্যায়ে কাউসার আহম্মেদ কাজল আমাকে মোবাইল ফোনের মাধ্যমে মৌখিকভাবে তালাক প্রদান করে ।

আমি লিখিত তালাক চাইলে সে লিখিত তালাক দিবে না বলিয়া অস্বীকার করে এবং প্রকাশ করে লিখিত তালাক না দিয়ে আমাকে ঝুলিয়ে রাখবে বলে । এই অবস্থায় আমি আমার জীবনের ভবিষ্যৎ চিন্তা করিয়া কাবিনে প্রদত্ত ক্ষমতাবলে বিগত ৩-৯-২০১৯ তারিখে আমি একখন্ড এফিডেভিট মূলে উপরোক্ত কাউছার আহম্মেদ কাজলের সাথে বৈবাহিক সম্পর্ক ছিন্ন করিয়া তাকে তালাক প্রদান করিয়া, রেজিষ্ট্রি ডাকযোগে তার বরাবরে এবং সংশ্লিষ্ট চেয়ারম্যান সাহেব বরাবরে তালাকের নোটিশ প্রদান করি ।

তালাক নোটিশ প্রাপ্ত হওয়ার পর উপরোক্ত কাউসার আহম্মেদ কাজল সহ তার পরিবারের লোকজন, আমার উপর ক্ষিপ্ত হইয়া আমার ও আমার পরিবারের লোকজনদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়ে লোক মূখে আমাদের নানা প্রকার ভয়-ভীতি ও হুমকি, ধমকি প্রদর্শন করতে থাকে এবং আমার পুত্র মোহতাসিমকে জোরপূর্বক উঠিয়ে নিয়ে যাবে প্রকাশ করিতেছে ।

প্রকাশ থাকে যে উপরোক্ত কাউছার আহম্মেদ কাজলের সাথে আমার বৈবাহিক সম্পর্ক ছিন্ন করার পর আমি একজন প্রাপ্ত বয়স্কা মহিলা হিসেবে আমার ভবিষ্যৎ জীবনের কথা চিন্তা করিয়া সম্পূর্ণ পারিবারিক’ সিদ্ধান্ত মতে বিগত ইং ৫/১/২০২০ তারিখে সামাজিকভাবে মোঃ আলাল মিয়া পিতা মোঃ হযরত আলী, সাং চরমোক্তারপাড়া উপজেলা দুর্গাপুর নেত্রকোনা এর সাথে একখণ্ড রেজিস্ট্রিকৃত কাবিন মূলে দ্বিতীয় বিবাহ বন্ধনে আবদ্ধ হইয়া বর্তমানে তার সাথে বৈধভাবে দাম্পত্য জীবন যাপন করে আসতেছি ।

উল্লেখ্য যে উপরোক্ত কাউসার আহম্মেদ কাজল বিদেশে মানব পাচারকারী চক্রের সাথে জড়িত এবং ইতিমধ্যে সৌদি আরবে অবস্থান করা কালে সে দেশের আইন শৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয়ে বেশ কয়েকবার জেলহাজত ভোগ করেছে
এবং বর্তমানে সে সৌদি আরবে অবৈধভাবে আত্মগোপন থাকিয়া বসবাস করিয়া আসিতেছে । তাছাড়া সৌদি আরবে থাকিয়া রাজমিস্ত্রির কাজ করিয়া মাত্র ৬ বছরে ৩৫ লক্ষ টাকা উপার্জন করা সম্ভব নহে ।

এদিকে আমি উপরোক্ত মোঃ আলাল মিয়ার সাথে দ্বিতীয় বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার এক বছর পর উপরোক্ত কাউসার আহম্মেদ কাজল এর পরিবারের লোকজন আমাদের প্রতি ক্ষিপ্ত হইয়া কাউছার আহম্মেদ কাজলের বড় ভাই মোঃ লাক মিয়া বাদী হইয়া আমাকে সহ আমার মাতা এবং আমার সহোদর ভাই বোনদের বিবাদি শ্রেনীভুক্ত করিয়া নানাপ্রকার মিথ্যা ও যোগসাজসিক উক্তিমূলে দুর্গাপুর থানায়ে এক মিথ্যা মামলা ( দুর্গাপুর থানার মামলা নং ১৭(৩)২০২০, ধারা ৪০৬/৪২০/৪৬ দঃবিঃ) দায়ের করিয়া আমাদের হয়রান, পেরেশান করিতেছে ।

উপরোক্ত কাউসার আহম্মেদ কাজলের পরিবারের লোকজন স্থানীয় কতিপয় কুচক্রী লোকজনদের সাথে যোগসাজশে আমার এবং আমার বর্তমান স্বামী মোঃ আলাল মিয়ার ছবি ফেসবুকে দিয়া আমাদের সম্পর্কে নানান কুকথাবার্তা সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রকাশ ও প্রচার করিয়া আমাদেরকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করিতেছে এবং আমাদের মান সম্মান ক্ষুন্ন করিতেছে যাহা ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় অপরাধের সামিল ।

আমার বর্তমান স্বামী মোঃ আলাল মিয়া সামাজিকভাবে একজন সম্মানী ব্যক্তি এবং তিনি দীর্ঘ ১৬/১৭ বছর যাবত অতি সুনামের সহিত বৈধভাবে দুর্গাপুর সোমেশ্বরী নদীর বালু পাথর ও কয়লা ব্যবসা পরিচালনা করিয়া আসিতেছেন এবং বিগত ২ বছর যাবৎ তিনি দুর্গাপুর সোমেশ্বরী নদীর বালুমহালের ইজারাদার (বিডার) অংশীদার । আমার স্বামী মোঃ আলাল মিয়া অবৈধ কোন ব্যবসার সাথে জড়িত নয় বা তিনি চাঁদাবাজির মতো কোনো অপকর্মে আদৌ জড়িত ছিলেন না বা নাই।

উল্লেখ্য যে আমার বর্তমান স্বামী মোঃ আলাল মিয়া দুর্গাপুর উপজেলার জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক । তার অর্থনৈতিক সচ্ছলতায় ঈর্ষান্বিত হইয়া কতক কুচক্রী মহল তার বিরুদ্ধে ফেসবুকসহ নানান সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা কু-রটনা প্রকাশ করিয়া আসিতেছে । আমি উপরোক্ত অন্যায় কার্যকলাপের ঘোর প্রতিবাদ করছি।” এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মোছাঃমনি আক্তারের স্বামী মোঃ আলাল মিয়া।

দেখা হয়েছে: 124
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
এ সম্পর্কিত আরও পড়ুন
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author