|

যুবককে ধরে নিয়ে ডাকাতি মামলায় ফাঁসানোর অভিযোগে গৌরীপুরে পুলিশের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

প্রকাশিতঃ ৮:২৩ অপরাহ্ন | জুলাই ১১, ২০২০

স্টাফ রিপোর্টার॥ ময়মনসিংহের গৌরীপুরে আল মামুন (৩৫) নামে স্থানীয় এক যুবককে আটকের পর ডাকাত সাজিয়ে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগে গৌরীপুর থানা পুলিশের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন যুবকের স্ত্রী। পুলিশের বিতর্কিত এ কর্মকান্ডের প্রতিকার চেয়ে শুক্রবার (১০ জুলাই) গৌরীপুর প্রেসকাবে সংবাদ সম্মেলন করেন আল মামুনের স্ত্রী সাখি আক্তার (২৮)। এ সময় উপস্থিত ছিলেন আটককৃত যুবকের বড় ভাই ও দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া একমাত্র কন্যা তাশা।


বাসায় যাওয়ার পথে কোন ওয়ারেন্ট ছাড়াই জনসম্মুখে যুবককে আটক করা হলেও মামলায় দেখানো হয়েছে প্রায় ৫ কিঃ মিঃ দূরে অন্য এক স্থান থেকে ডাকাতির প্রস্তুতিকালে তাকে আটক করা হয়। পুলিশের এ মামলায় যাদেরকে স্বাক্ষী করা হয়েছে তারা ঘটনার কিছুই জানে না।

পূর্বে কোন ডাকাতির ঘটনার সাথে জড়িত থাকার রেকর্ড না থাকলেও থানার ওসির ফেসবুক আইডিতে চিহ্নিত ডাকাত হিসেবে আখ্যা দিয়ে স্ট্যাটাসের মাধ্যমে সামাজিক মর্যাদা ক্ষুন্ন করা হয়েছে বলে অভিযোগ করেছেন আল মামুনের বড় ভাই ও স্ত্রী।

সংবাদ সম্মেলনে সাখি আক্তার জানান, তার স্বামী আল মামুন গৌরীপুর উপজেলার মইলাকান্দা ইউনিয়নের নওপাই গ্রামের মৃত আব্দুল হেলিম মাস্টারের ছেলে। তারা বর্তমানে এ উপজেলার শ্যামগঞ্জ রেলস্টেশন সংলগ্ন মইলাকান্দা এলাকায় বসবাস করেন। গত সোমবার (৬ জুলাই) রাত সাড়ে ৮ টার দিকে বাসায় যাওয়ার পথে শ্যামগঞ্জ রেলস্টেশন থেকে বিনা কারনে জনসম্মুখে আল মামুনকে আটক করে থানায় নিয়ে যান গৌরীপুর থানার পুলিশ।

পরে ডাকাতির ঘটনার নাটক সাজিয়ে অপরিচিত আটককৃত জনৈক দুই ব্যক্তির সঙ্গে মামুনকেও আসামী করে মিথ্যা মামলা দায়ের করেন গৌরীপুর থানার এস আই মাইনুল রেজা। (গৌরীপুর থানার মামলা নং-০৯ তাং-০৭/০৭/২০২০ ইং) এ মামলায় পরদিন তাকে আদালতে প্রেরণ করা হয়।

সাখি আক্তার অভিযোগ করে বলেন, তার স্বামী মামুনকে ৬ জুলাই রাত সাড়ে ৮ টার দিকে শ্যামগঞ্জ রেলস্টেশন এলাকা থেকে জনসম্মুখে বিনা কারনে আটক করে থানায় নিয়ে যান পুলিশ। অথচ পুলিশের দায়েরকৃত মামলায় উল্লেখ করা হয়েছে শ্যামগঞ্জ রেলস্টেশন থেকে ৫ কিঃ মিঃ দূরে ময়মনসিংহ-নেত্রকোণা মহাসড়কে এ উপজেলার বেলতলি এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে এদিন রাত সাড়ে ১১ টায় তাকে আটক করা হয়।

মইলাকান্দা ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য ফারুক আহমেদ (৩৮) জানান, ৬ জুলাই রাত সাড়ে ৮ টার দিকে শ্যামগঞ্জ রেলস্টেশন এলাকা থেকে মামুনকে আটক করেন পুলিশ। এসময় তিনি ঘটনাস্থলের পাশে অবস্থান করছিলেন।

প্রত্যক্ষদর্শী স্থানীয় ছিদ্দিক মিয়া (৬০), ইউসূফ আলী (৬২), নয়ন মিয়া (৪২), আমিনুল (২৩), সুলতান আহমেদ (৩৬) জানান, ৬ জুলাই রাত সাড়ে ৮ টার দিকে শ্যামগঞ্জ রেলস্টেশন এলাকা থেকে মামুনকে আটক করে নিয়ে যায় পুলিশ।
তারা আরো বলেন, মামুন ডাকাতির সাথে জড়িত থাকার অভিযোগ এর আগে কোনদিন শুনিনি আমরা।

মামুনের ভাই উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক শাহীনুর ইসলাম (৪০) জানান, রাজনৈতিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় একটি চক্র দীর্ঘদিন ধরে তাদের পরিবারের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করে আসছে। এ কারনে ইতিপূর্বে মামুনকে ষড়যন্ত্রমূলক বিভিন্ন মিথ্যা মামলায় ফাঁসানো হয়। এখন ডাকাত সাজিয়ে তাকে মিথ্যা মামলায় কারাগারে পাঠানো হয়েছে। তিনি বলেন, মামুনের বিরুদ্ধে ডাকাতি ঘটনায় জড়িত থাকার কোন অভিযোগ নেই অথচ গৌরীপুর থানার ওসির ফেসবুক আইডিতে তাকে একজন চিহ্নিত ডাকাত আখ্যা দিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন। এতে তাদের পরিবারের সামাজিক মর্যাদা ক্ষুন্ন হয়েছে।

এদিকে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ডাকাতির প্রস্তুতিকালে উল্লিখিত ঘটনাস্থলে উপস্থিত সাী এ উপজেলার সিধলা ইউনিয়নের মনাটি গ্রামের মোঃ রদ্দিনের ছেলে রুহুল আমিন (২৩) ও একই ইউনিয়নের চারআনী গ্রামের মৃত আব্দুল বারেকের ছেলে আল আমিনের (২৫) মোকাবেলায় মামুনসহ বেলতলি গ্রামের হাবিবুর রহমান (৩৫) ও খাইরুল ইসলাম (৩৭) কে আটক করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে মামলার প্রথম স্বাক্ষী রুহুল আমিন (২৩) জানান, তিনি ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না। তাই ডাকাতির প্রস্তুতিকালের ঘটনা বিষয়ে তিনি কোন কিছু জানেন না। ৭ জুলাই তিনি তার এক বন্ধুর সাথে গৌরীপুর থানায় এসেছিলেন একটি কাজে। এসময় থানার একজন পুলিশের অনুরোধে একটি কাগজে স্বার করেন বলে জানান তিনি।

মামলার দ্বিতীয় স্বাক্ষী আল আমিন জানান, তিনি ডাকাতির প্রস্তুতি ঘটনার বিষয়ে কোন কিছু জানেন না। তার নিজ গ্রাম থেকে ঘটনাস্থলের দুরত্ব প্রায় ৫ কিঃ মিঃ। রাতে সাধারণত নিজ এলাকা ছেড়ে বাইরে কোন এলাকায় অবস্থান করেন না তিনি। রাত সাড়ে ১১ টার দিকে উল্লিখিত এলাকায় তার অবস্থান করার প্রশ্নয় উঠে না বলে জানান তিনি।

তবে ত্র মামলার বাদী এস আই মাইনুল রেজার দাবি করেন- দুই স্বাক্ষীর মোকাবেলায় মামুনসহ অপর দুইজনকে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ আটক করা হয়েছে।


গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ বোরহান উদ্দিন জানান, মামুনের পরিবার ও স্থানীয় লোকজনের দাবি মিথ্যা ও ভিত্তিহীন। ডাকাতির প্রস্তুতিকালে উল্লিখিত বেলতলি এলাকা থেকেই মামুনসহ অপর দুইজনকে আটক করেছে পুলিশ। তিনি আরো জানান, মামুনের নামে গৌরীপুর থানায় ডাকাতির অভিযোগে কোন মামলা নেই, তবে মাদকসহ অন্যান্য অভিযোগে ৩টি মামলা রয়েছে।

দেখা হয়েছে: 766
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
এ সম্পর্কিত আরও পড়ুন
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author