আজকের আলোচিত খবর

সাবেক চেয়ারম্যান শাহ হোছেন আলীর দাফন সম্পন্ন

হালুয়াঘাট প্রতিনিধিঃ বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী শাহ মোঃ হোছেন আলীর দাফন আজ দুপুরে সম্পন্ন হয়েছে। কুতিকুড়া করুয়াপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে দুপুর ২:৩০ মিনিটে জানাজা শেষে রস্তুমপুর নিজ গ্রামে পারিবারিক কবরস্থানে তাঁকে সমাহিত করা হয়।

শাহ মোঃ হোছেন আলী কয়েকদিন ধরে অসুস্থ ছিলেন। গতকাল ১৭ আগস্ট ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর রাত ৯ টায় শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

শাহ মোঃ হোছেন আলী ১৯৫৪ সালে হালুয়াঘাট উপজেলার ধারা ইউনিয়নের রস্তুমপুর গ্রামে জন্মগ্রহণ করেন। স্কুলজীবন কেটেছে কুতিকুড়া করুয়াপাড়া উচ্চ বিদ্যালয়ে। মুক্তিযুদ্ধের প্রাক-কালে ছাত্র অবস্থায় তিনি রাজনীতির সঙ্গে যুক্ত হন। ১৯৭১ সালে ছাত্র সংগ্রাম পরিষদের একজন সদস্য হিসেবে এলাকায় কাজ করেছেন।

১৯৭২-৭৩ সালে ফুলপুর ডিগ্রি কলেজে অধ্যয়নকালীন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৭৭-৮০ সাল পর্যন্ত হালুয়াঘাট থানা আনসার ও ভিডিপি কল্যাণ সমিতির সভাপতি হিসেবে ইউসিসিএ লি. (বিআরডিবি) এর দুইবার পরিচালক এবং নির্বাচিত ভাইস-চেয়াম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

১৯৯২ সালে ধারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত ধারা বিশ্ববিদ্যালয় কলেজের সাংগঠনিক কমিটির প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

উক্ত কলেজ এমপিও ভুক্তির পর ২০০৬ সাল থেকে ৩ বছর অনুমোদিত কলেজ গভর্নিং কমিটিতে প্রতিষ্ঠাতা সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বিভিন্ন সামাজিক, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এলাকার জন্য তিনি বহু জনহিতকর কাজ করেছেন। সমাজের উন্নয়নমূলক বিভিন্ন কাজে অবদান রাখায় ২০১৭ সালে হালুয়াঘাট ওয়েলফেয়ার এসোসিয়েশন কর্তৃক বিশেষ সম্মাননায় ভূষিত হয়েছেন।

শাহ মোঃ হোছেন আলীর মৃত্যুতে শোক বার্তা পাঠিয়েছেন- হালুয়াঘাট-ধোবাউড়া আসনের সংসদ সদস্য জুয়েল আরোং , উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম, উপজেলা পরিষদের ইউএনও জাকির হোসেন, সাবেক সংসদ সদস্য এমদাদুল হক মকুল, বিএনপি নেতা আলহাজ্ব আলী আজগর, সালমান ওমর রুবেল প্রমুখ ব্যক্তিবর্গ।

জানাজায় অংশ নেন- হালুয়াঘাট উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা কবিরুল ইসলাম বেগ, বিএনপি নেতা ইমরান সালেহ পিন্স, সাজ্জাত হোসেন (সাজ্জাত), মোর্শেদ আনোয়ার খোকন, আবু সালেক ইব্রাহিম, শফিকুর রহমান, মাহবুর রহমান শামীমসহ স্থানীয় রাজনৈতিক, সাংস্কৃতিক, সামাজিক সংগঠনের নেতাকর্মী ও বিপুল সংখ্যক জনসাধারণ।

জানাজার নামাজের আগে মরহুমের বড় ছেলে শাহ দেলোয়ার হোসেন বাবার আত্মার মাগফিরাত কামনা করে সবার কাছে দোয়া চান।

শাহ মোঃ হোছেন আলী মৃত্যুর সময় স্ত্রী, দুই ছেলে, দুই মেয়ে ও বহু আত্মীয়স্বজন রেখে যান। তার বয়স হয়েছিল আনুমানিক ৬৬ বছর। আল্লাহ তাআলা উনাকে জান্নাতুল ফেরদৌসের স্বাচ্ছন্দ্য ও সাবলীল জীবন দান করুন। আমিন।

KalerBangladesh

Recent Posts

ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের খালবলা বাজার হতে শ্রীফলতলা রাস্তার ধলাই খালের…

54 years ago

ঈশ্বরগঞ্জে বিনামূল্যে পাট বীজ বিতরণ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ২০২৪-২৫ মৌসুমে পাট ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র,…

54 years ago

ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ "নারীর সমঅধিকার সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ" এই প্রতিপাদ্যের আলোকে সারা দেশের…

54 years ago

বর্ষসেরা সাংবাদিক নির্বাচিত হলেন খাইরুল ইসলাম আল আমিন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ দৈনিক প্রতিদিনের কাগজের ক্রাইম ক্যাটাগরীতে ২০২৩ সালের বর্ষসেরা সাংবাদিক হিসেবে প্রথম স্থান…

54 years ago

মুক্তাগাছায় আদালতের নির্দেশ ওপেক্ষা করে মারামারি

ময়মনসিংহ প্রতিনিধি:  আদালতের নির্দেশ ওপেক্ষা করে প্রতিবেশীর সঙ্গে জমি নিয়ে বিরোধের জেরে মারামারিতে প্রতিবেশীর কুড়ালের…

54 years ago

পুলিশের গাড়িতে গরুচোরের হামলা, গরুসহ চোর আটক

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে প্রায় ২৫ কিলোমিটার ধাওয়া করে চারটি গরু, একটি ছাগল ও…

54 years ago