অপরাধ

মেম্বারের ভাই-ভাবির নামে ২ সরকারি ঘর!

অনলাইন ডেস্কঃ লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রাম ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য সাইদুল ইসলামের বিরুদ্ধে অনিয়ম করে আপন বড় ভাই ও ভাবির নামে দুইটি সরকারি ঘর বরাদ্দ নেওয়ার অভিযোগ উঠেছে। তিনি ওই ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য।

জানা গেছে, ওই ইউপি সদস্য সাইদুল ইসলাম তাঁর বড় ভাইয়ের স্ত্রী (ভাবি) হালিমা বেগমকে দরিদ্র দেখিয়ে জমি আছে ঘর নাই প্রকল্পের একটি ঘর বরাদ্দ করিয়ে নেন। হালিমা বেগমের নামে বরাদ্দের ঘরটি কৌশলে ইউপি সদস্যের নিজ নামীয় জমি নয়ারহাট এলাকায় নির্মাণ করে দখলে নেন তিনি। ভাবির নামে নেওয়া ঘরটি তিনি বিভিন্ন ব্যক্তির নিকট ভাড়া প্রদান করেন। সাংবাদিকরা ঘটনাস্থলে গিয়ে ঘরটিতে ভাড়ায় বসবাসরতদের ব্যবহৃত ছবি সংগ্রহ করার পরদিনই তিনি বিষয়টি বুঝতে পেরে মালামালসহ ভাড়াটিয়াদেরকে অন্যত্র সরিয়ে দেন।

এ ছাড়াও সম্প্রতি হালিমা বেগমের স্বামী (ইউপি সদস্যের বড় ভাই) শাহজামালকে দরিদ্র দেখিয়ে আবারো দুর্যোগ সহনীয় একটি সরকারি ঘর বরাদ্দ নেন।

ওই ইউনিয়নের অপর একজন ইউপি সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, সাইদুল ইসলাম ইউপি সদস্য নির্বাচিত হওয়ার আগে তার আর্থিক অবস্থা শোচনীয় ছিল। কিন্তু দুই দফায় ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর আখের গুছিয়ে সম্পদশালীর বনে গেছেন। বর্তমানে তিনি ট্রাক, ট্রলি, জমিসহ অনেক সম্পদের মালিক।

এ বিষয়ে ইউপি সদস্য সাইদুল ইসলাম আপন বড় ভাই-ভাবির নামে দুইটি সরকারি ঘর বরাদ্দ নেওয়ার কথা স্বীকার করে বলেন, আমার বড় ভাবি একজন স্বামী পরিত্যক্তা। আমার বড় ভাই দ্বিতীয় বিয়ে করে আলাদা থাকেন। আগের স্ত্রীর কোনো খরচ দেন না তাই তাঁর নামে ঘরটি বরাদ্দ নিয়েছি। বড় ভাইয়ের নামে আরো একটি সরকারি ঘর কিভাবে বরাদ্দ নিয়েছেন জানতে চাইলে তিনি এর কোনো সদুত্তর দিতে পারেননি।

৭নম্বর দহগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামাল হোসেন প্রধান বলেন, আমি বিষয়টি জেনেছি। একজন জনপ্রতিনিধি হিসেবে আপন ভাই-ভাবির নামে দুইটি সরকারি ঘর বরাদ্ধ নেওয়া ঠিক করেননি।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, ইউপি সদস্য নিজ ভাই-ভাবির নামে ঘর বরাদ্দ নেওয়া ঠিক করেনি। আমি এব্যাপারে খোঁজ নিব। সূত্র কালের কন্ঠ

KalerBangladesh

Recent Posts

ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের খালবলা বাজার হতে শ্রীফলতলা রাস্তার ধলাই খালের…

54 years ago

ঈশ্বরগঞ্জে বিনামূল্যে পাট বীজ বিতরণ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ২০২৪-২৫ মৌসুমে পাট ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র,…

54 years ago

ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ "নারীর সমঅধিকার সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ" এই প্রতিপাদ্যের আলোকে সারা দেশের…

54 years ago

বর্ষসেরা সাংবাদিক নির্বাচিত হলেন খাইরুল ইসলাম আল আমিন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ দৈনিক প্রতিদিনের কাগজের ক্রাইম ক্যাটাগরীতে ২০২৩ সালের বর্ষসেরা সাংবাদিক হিসেবে প্রথম স্থান…

54 years ago

মুক্তাগাছায় আদালতের নির্দেশ ওপেক্ষা করে মারামারি

ময়মনসিংহ প্রতিনিধি:  আদালতের নির্দেশ ওপেক্ষা করে প্রতিবেশীর সঙ্গে জমি নিয়ে বিরোধের জেরে মারামারিতে প্রতিবেশীর কুড়ালের…

54 years ago

পুলিশের গাড়িতে গরুচোরের হামলা, গরুসহ চোর আটক

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে প্রায় ২৫ কিলোমিটার ধাওয়া করে চারটি গরু, একটি ছাগল ও…

54 years ago