|

৫০ বছর পর ভাষা সৈনিকের কবরে শ্রদ্ধা নিবেদন

প্রকাশিতঃ ৯:১৯ অপরাহ্ন | অগাস্ট ২৮, ২০২০

৫০ বছর পর ভাষা সৈনিকের কবরে শ্রদ্ধা নিবেদন

স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের গৌরীপুরে বোকাইনগরে দীর্ঘ ৫০ বছর পর ভাষা সৈনিক গৌরীপুর থানা আওয়ামী লীগের সভাপতি জমশেদ আলীর কবর পাকা করণ, স্মৃতি ফলক লাগানো হয়।

আর এই মহৎ কাজটি করেন বি আর ডি বির চেয়ারম্যান গৌরীপুর উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র। বাদ জুম্মা ভাষা সৈনিক জমশেদ আলী কবরে ১ম বারের মতো পুষ্প মাল্য অর্পনের মধ্যদিয়ে শ্রদ্ধা নিবেদন, স্মৃতিচারণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বোকাইনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আঃ হেলিমের সঞ্চালনায় অনুষ্ঠান বক্তব্য রাখেন গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েল, বোকাইনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিব উল্লাহ হাবিব, গৌরীপুর বি আর ডিবি চেয়ারম্যান মাসুদুর রহমান শুভ্র, ভাষা সৈনিক জমশেদ আলীর পুত্র ইদ্রিস আলী, সাংবাদিক আনোয়ার হোসেন শাহীন, আওয়ামীলীগ নেতা রফিক বোকাইনগরী প্রমূখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অচিন্তপুর ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান আহম্মদ উল্লাহ, বিশিষ্ট সাংবাদিক ছড়াকার আজম জহিরুল ইসলাম,সাংবাদিক ঐক্য ফোরামের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রৌশন সারুয়ার সজির,প্রাক্তন পৌর কমিশনার শামছুল ইসলাম, ইউনিয়ন কৃষক লীগের সভাপতি শাহজাহান খান পাঠান, বিশিষ্ট ব্যাবসায়ী কামাল উদ্দিন কামাল, উপজেলা শ্রমিক লীগের যুগ্ন সাধারণ সম্পাদক বিল্লাল হোসেনসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

উল্লেখ্য ১৯৬৬ সালের ঐতিহাসিক ৭ জুন ৬ দফা দিবস উপলক্ষে সাংবাদিক আনোয়ার হোসেন শাহীন গত ৭ জুন ‘সুবর্ন বাংলা’ অন লাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ,’প্রসঙ্গঃ ৬ দফা দিবস ও একটি হ্যান্ডবিল’ এই শিরোনামে রির্পোট প্রকাশ করার পর গৌরীপুরের ভাষা সৈনিক ডাঃ এম এ সোবহানের দৌহিত্র বি আর ডি বির চেয়ারম্যান মাসুদুর রহমান শুভ্রের দৃষ্টি আকর্ষণ হয়।

পরে তিনি সাংবাদিকের সাথে যোগাযোগ করে বলেন, একজন ভাষা সৈনিকের কবর অযত্নে অবহেলা থাকতে পারে না। পর্যায় ক্রমে অরক্ষিত সব ভাষা সৈনিকের কবরগুলো পাকা করবো। পরে ভাষা সৈনিক গৌরীপুর থানা আওয়ামী লীগের সভাপতি জমশেদ আলীও তার পাশে থাকা সহধর্মিনীর কবরটি পাকা করে দেন।

অপর ভাষা সৈনিক মৌলভী আব্দুল ওয়াহেদ বোকানগরী (এম এল এ) এর কবর পাকা করার কাজ চলমান রয়েছে। উল্লেখ্য ভাষা সৈনিক গৌরীপুর থানা আওয়ামী লীগের সভাপতি জমশেদ আলী বাংলা ১৩৭৭ সনে মৃত্যু বরন করেন।

দেখা হয়েছে: 307
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
এ সম্পর্কিত আরও পড়ুন
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author