আজকের আলোচিত খবর

অবহেলায় ঝুলছে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর ছেঁড়া ফাটা ফেস্টুন

আতাউর রহমান, ঈশ্বরগঞ্জ, ময়মনসিংহ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে উপজেলা প্রশাসন কর্তৃক উপজেলার প্রধান ফটকের সামনে ঝুলানো ফেস্টুনটি অবহেলায় ছেঁড়া ফাটা অবস্থায় ঝুলে রয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ঈশ্বরগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক উপজেলা পরিষদ গেটে এই ফেস্টুনটি টানানো হয়। ফেস্টুনে “এই স্বাধীনতা তখনই আমার কাছে প্রকৃত স্বাধীনতা হয়ে উঠবে, যেদিন বাংলার কৃষক-মজুর ও দুঃখী মানুষের সকল দুঃখের অবসান হবে” এই অমর বাণী ও বঙ্গবন্ধুর ছবি সম্বলিত ফেস্টুনটি দীর্ঘ দিন ধরে অযত্ন অবহেলায় বাতাসে দোলে রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে ছিঁড়ে ফেটে বিবর্ণ অবস্থায় ঝুলে রয়েছে। ১৭মার্চ থেকে বছর ব্যাপী জন্মশত বার্ষিকী পালনের অংশ হিসেবে এ ফেস্টুনটি টানানোর পর থেকে কেউ কোন খোঁজ খবর রাখেনি।

ঝুলে থাকতে থাকতে জাতির জনকের ছবির অবয়বের ও বিকৃতি ঘটেছে। উপজেলা প্রশাসনের নাকের ডগার উপর বিবর্ণ ফেস্টুনটি দোললেও কোন রাজনৈতিক নেতা বা প্রশাসনিক কর্মকর্তার চোখে পড়ছেনা। প্রতিদিন উপজেলা ক্যাম্পাসে নেতা কর্মীদের আগমন ঘটে থাকে এবং সরকারী কর্মকর্তাগণ গেটের সামনে নানা কর্মসূচী পালন করে থাকেন। কিন্তু সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধুর ছবি ও বাণী সম্বলিত ফেস্টুনটি বিকৃত রুপ ধারন করে দিবানিশি দোল খাচ্ছে ঈশ্বরগঞ্জ উপজেলা গেটের দক্ষিন পাশের ওয়ালে।

অভিজ্ঞ মহলের মতে ফেস্টুনটি ঝুলিয়ে রেখে বঙ্গবন্ধুর ছবির যেমন অমর্যাদা হচ্ছে তেমনি জন্মশত বার্ষিকী ও অবজ্ঞার শামিল হয়ে পড়েছে। ছবির বিকৃত রুপ ধারণ করা বিবর্ণ ফেস্টুনটি পরিবর্তন করে নতুন একটি ফেস্টুন দেয়ার ব্যাপারে কোন প্রশাসনিক কর্মকর্তার নজরে পড়ছেনা। প্রজ্ঞাপন অনুযায়ী সরকারী অফিস আদালত শিক্ষা প্রতিষ্ঠানে বিবর্ন জাতীর পতাকা উত্তোলন বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর বিকৃত ছবি টানানো সম্পূর্ণ নিষেধ।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেনকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন ফেস্টুনটি আমি দেখিনি। রোদ বৃষ্টিতে নষ্ট হতে পারে। বিষয়টি তিনি দেখছেন বলে জানান।

KalerBangladesh

Recent Posts

ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের খালবলা বাজার হতে শ্রীফলতলা রাস্তার ধলাই খালের…

54 years ago

ঈশ্বরগঞ্জে বিনামূল্যে পাট বীজ বিতরণ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ২০২৪-২৫ মৌসুমে পাট ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র,…

54 years ago

ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ "নারীর সমঅধিকার সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ" এই প্রতিপাদ্যের আলোকে সারা দেশের…

54 years ago

বর্ষসেরা সাংবাদিক নির্বাচিত হলেন খাইরুল ইসলাম আল আমিন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ দৈনিক প্রতিদিনের কাগজের ক্রাইম ক্যাটাগরীতে ২০২৩ সালের বর্ষসেরা সাংবাদিক হিসেবে প্রথম স্থান…

54 years ago

মুক্তাগাছায় আদালতের নির্দেশ ওপেক্ষা করে মারামারি

ময়মনসিংহ প্রতিনিধি:  আদালতের নির্দেশ ওপেক্ষা করে প্রতিবেশীর সঙ্গে জমি নিয়ে বিরোধের জেরে মারামারিতে প্রতিবেশীর কুড়ালের…

54 years ago

পুলিশের গাড়িতে গরুচোরের হামলা, গরুসহ চোর আটক

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে প্রায় ২৫ কিলোমিটার ধাওয়া করে চারটি গরু, একটি ছাগল ও…

54 years ago