|

কৌশল পাল্টিয়ে শক্তিশালী হচ্ছে গোয়েন্দা নেটওয়ার্ক-শাহ্ কামাল আকন্দ

প্রকাশিতঃ ৪:৫১ অপরাহ্ন | অক্টোবর ০২, ২০২০

কৌশল পাল্টিয়ে শক্তিশালী হচ্ছে গোয়েন্দা নেটওয়ার্ক-শাহ্ কামাল আকন্দ

মোঃ কামাল, ময়মনসিংহঃ কৌশল পাল্টিয়ে গোয়েন্দা নেটওয়ার্ক শক্তিশালী হচ্ছে ডিবি পুলিশের যার ফলে মাদক ব্যসায়ীরা সফলতা অর্জন করতে পারছে না বিভিন্ন ছদ্মবেশ কিংবা কৌশল প্রয়োগ করেও। মাদক ব্যবসায়ীদের সকল চেষ্টা বানচাল করে দিচ্ছেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা সংস্থার অফিসার ইনচার্জ শাহ্ কামাল আকন্দ ।

তিনি তার অধিনস্থ প্রত্যেকটি কর্মকর্তাকে ভিন্ন আঙ্গিকে ভিন্ন রকম কৌশল প্রশিক্ষণ দিচ্ছেন। প্রতিদিন যার ফলে এই কর্মকর্তা প্রতিনিয়তই গ্রেফতার করতে পারছেন মাদক ব্যবসায়ীদের আর উদ্ধার করছে বিপুল পরিমান মাদকদ্রব্যাধি।

জেলা পুলিশের সর্বোচ্চ অভিভাবক এসপি মোহাঃ আহমার উজ্জমানের নির্দেশে ওসি ডিবি শাহ্ কামাল আকন্দ মাদক উদ্ধারে প্রতিনিয়তই শক্তিশালী বৃদ্ধি করছেন গোয়েন্দা নেটওয়ার্ক আর পাল্টাচ্ছে কৌশল। যাতে করে মাদক ব্যবসায়ীদের শেখড় উপড়ে ফেলতে পারেন। কারণ তথ্যপ্রযুক্তির এ যুগে মাদক ব্যবসায়ীরা ডিজিটাল প্রদ্ধতি অবলম্বন করছেন। সেই সাথে তারা ধরছে বিভিন্ন ছদ্মবেশ। পাল্টাতে শুরু করছে কৌশল। কখন জুতার সোলে আবার শরীরে গোপনী বিভিন্ন স্থানে, টিফিন বক্সে কিংবা গাড়ী স্টেয়ারিং, এমনকি বিভিন্ন ফলের ভিতর বহন করে এ মাদক দ্রব্য।

আবার কখনও টাকার লোভ দেখিয়ে কিশোর গ্যাং কে এই মাদক ব্যবসায় জড়াচ্ছেন মাদকের শিরোমনিরা । তবে করবা চালাকি ততো বুঝবা জ্বালা কি! বসে নেই জেলা গোয়েন্দা সংস্থার অফিসার ইনচার্জ শাহ্ কামাল আকন্দ।

জেলার সাধারণ মানুষের জান-মালের নিরাপত্তার সাথে কিশোর গ্যাং কে দমন করতে নেমেছেন ভিন্ন রকম কৌশল নিয়ে মাঠে। দুনিয়া কাপানো মহামারী করোনার সফল যোদ্ধা সময়ের বেশ আলোচিত মুখ, যার বলিষ্ঠ দক্ষতা ও নেতৃত্বের কারণে নিরব এবং নির্জন তিনটি মাস নগরী ছিল লোকশূন্যে। সেই সময়ে সবাই যখন ঘর বন্দি সরকারী নির্দেশে করোনার ভয়ে তখন এই কর্মকর্তা ও তার সকল কর্মকর্তাদের নিয়ে মাঠে ছিলেন সক্রিয় ।

সঠিকভাবে ত্রাণ বিতরণ সেই সাথে জেলার নিরাপত্তার এক অতন্দ্র প্রহরী ওসি ডিবি। স্বর্ন পট্টি, হাট-বাজার, ব্যাংক-বীমা, অফিস-আদালত, শপিং মল সব কিছুতে ছিল তাদের নিরাপত্তার নজির কেউ যেনো কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে আর তা সত্যিই হলো এই সময়ে। শুধু তাই নয় ওসি ডিবি শাহ্ কামাল এই জেলার ভুক্তভোগী মানুষের বিভিন্ন অভিযোগ মনযোগসহকারে শুনে আমলে নিয়ে তদন্তপূর্বক ব্যবস্থা নিচ্ছেন। যার ফলে পুলিশের প্রতি সাধারণ মানুষের আস্থা ও জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলছে।

বাংলাদেশ পুলিশের এক গৌরবউজ্জ্বল কর্মকর্তা ময়মনসিংহ বিভাগের জামালপুর জেলার কৃতি সন্তান ওসি ডিবি শাহ্ কামাল আকন্দ দেশের বিভিন্ন স্থানে দক্ষতার সহিত কর্তব্য পালন করে কুড়িয়েছেন পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম সেবা পদক। সেই পদকটি পড়িয়ে দিয়েছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আর ময়মনসিংহে যোগদান করে জেলার চাঞ্চল্যকর হত্যা ও অজ্ঞাতনামা রহস্য উৎঘাটন করে সেই সাথে মাদক-সন্ত্রাস, জঙ্গিবাদ, ইভটিজিং ও কিশোর গ্যাং নির্মূলে এখনও চলছে তার অবিরাম অভিযান। সফলতার ঝুড়ি প্রতিদিনই তার ঘরে প্রবেশ করছে। যার ফলে রেঞ্জ ও জেলা পর্যায়ে বহুবার পুরস্কৃত হয়েছেন পুলিশের এই সফল কর্মকর্তা।

দেখা হয়েছে: 267
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author