|

গৌরীপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতা শুভ্র হত্যার বিচারের দাবীতে মানববন্ধন ও সমাবেশ অব্যাহত

প্রকাশিতঃ ১২:৩৮ পূর্বাহ্ন | অক্টোবর ২১, ২০২০

গৌরীপুর প্রতিনিধিঃ ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ও বিআরডিবির চেয়ারম্যান মাসুদুর রহমান শুভ্র হত্যাকাণ্ডের বিচারের দাবীতে মঙ্গলবারেও (২০ অক্টোবর) উত্তাল ছিল গৌরীপুর।

ওইদিন সকাল ১১টায় উপজেলা স্বেচ্ছাসেবকলীগ’র উদ্যোগে আওয়ামীলীগ ও তার অঙ্গঁ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের অংশগ্রহণে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়। এছাড়াও দিনভর নানান কর্মসূচিতে উত্তাল ছিল গৌরীপুর।

এদিকে কোনমতেই থামছে না নিহত স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র’র পরিবার ও আত্মীয় -স্বজনের শোক। সকালে কালিপুর দৈনিক বাজারের বাসায় গিয়ে দেখা যায়, এক হৃদয় বিদারক দৃশ্য। মা খালেদা বেগমের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর তার শ্বশুড়ের বাঁধাই ছবি নিয়ে বারবার মুর্ছা যাচ্ছেন। বলছেন, শেখ হাসিনা শুভ্রকে কোলে নিয়েছিলেন, কপালে চুমু খেয়ে বড় নেতা হবা’ সেই আর্শীবাদও করেছিলো। আজ আমার ছেলে কোথায়, বারবার ছেলেকে খোঁজছেন, প্রধানমন্ত্রী’র নিকট আঁচল পেতে বিচার চাইছেন, আল্লাহর নিকট ছেলের জন্য ফরিয়াদও করছেন। নিহতের বাবা সিদ্দিকুর রহমান যেন নির্বাক, ফ্যালফ্যাল দৃষ্টিতে তাকিয়ে আছেন, সন্তানের ছবি দেখে নিঃশব্দে চোখের পানি ফেলছেন। আরেক রুমে স্ত্রী তাহমিনা আক্তার চুমকী দু’দিনেও কিছু খায়নি, স্বজনরা বারবার তাকে শান্তনা দেয়ার চেষ্টা করছেন, কথার স্বরও যেন বদলে গেছে, স্বামীর শোকে বারবার জ্ঞান হারাচ্ছেন।

শুভ্র গৌরীপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, মুক্তিযুদ্ধের সংগঠক, ভাষা সৈনিক ডাঃ এম.এ সোবহানের নাতি। কালিপুর দৈনিক বাজার এলাকার হোমিও চিকিৎসক ডাঃ সিদ্দিকুর রহমান বাবুল ও প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক খালেদা বেগমের পুত্র। দু’ছেলের মাঝে শুভ্র ছিলো বড় সন্তান।


উপজেলা সদরের মধ্যবাজার কৃষ্ণচূড়া চত্বরে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন আয়োজিত মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোহেল রানা। হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও সুষ্ঠু বিচারের দাবী জানিয়ে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ হেলাল উদ্দিন আহাম্মদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন খান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েল, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক আঃ মুন্নাফ, উপজেলা শ্রমীকলীগের সভাপতি আঃ সামাদ, জেলা পরিষদ সদস্য এইচ এম খায়রুল বাসার, পৌর আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শামসুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক আহ্বায়ক ও শুভ্রর চাচা আশিকুর রহমান বাচ্চু, আরেক চাচা উপজেলা ও জেলা ছাত্রলীগের সাবেক নেতা সাদেকুর রহমান সেলিম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, সাবেক মহিলা ভাইস-চেয়ারম্যান রাবেয়া ইসলাম ডলি, গৌরীপুর উপজেলা ছাত্রলীগ নেতা সাইদুর রহমান, যুবলীগ নেতা আবু কাউছার চৌধুরী রন্টি, ইউপি চেয়ারম্যান ও গৌরীপুর সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মো. হাবিবুল্লাহ হাবিব, গৌরীপুর সরকারী কলেজের সর্বশেষ নির্বাচিত জি.এস মাজহারুল ইসলাম টুটুল, গৌরীপুর পৌরসভার কাউন্সিলার আব্দুল কাদির, উপজেলা ছাত্র লীগের সাবেক সভাপতি সানাউল হক হীরা, মিজানুর রহমান, উপজেলা জাতীয় শ্রমিকলীগের যুগ্ম আহ্বায়ক বিল্লাল হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সিনিয়র সহ-সভাপতি আল ফারুক, সরকারি কলেজ ছাত্রলীগের সহসভাপতি ওয়াশিকুল ইসলাম রবিন, ছাত্রলীগ নেতা আশরাফুল আলম, পাভেল রহমানসহ আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ ও আওয়ামীলীগের অঙ্গ সহযোগী সংগঠনের শত শত নেতা-কর্মী।

মানববন্ধনে নিহতের চাচা সাদেকুর রহমান সেলিম বলেন, যারা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ও আমার ভাতিজা মাসুদুর রহমান শুভ্রকে হত্যা করেছে তারা বিএনপি-জামাতের রাজনীতির সাথে জড়িত এবং আওয়ামীলীগে অনুপ্রবেশকারী। তাদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবী করছি। ভাষাসৈনিক মুক্তিযুদ্ধের সংগঠক বীর মুক্তিযোদ্ধা ডা. এম.এ সোবাহানের নাতিকে হত্যার মাধ্যমে মুক্তিযুদ্ধের প্রজন্মকেও হত্যা করেছে।
মানববন্ধনে বক্তারা বলেন, আইন শৃঙ্খলা বাহিনী তদন্ত করে হত্যাকাণ্ডের নেপথ্যে জড়িতদের বের করে আইনের আওতায় এনে হত্যাকান্ডের সবোর্চ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। অন্যথায় আন্দোলন অব্যাহত থাকবে।

এছাড়াও শ্যামগঞ্জ বাজার, কলতাপাড়া, গোবিন্দপুর ও শাহগঞ্জ বাজারে শুভ্রর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষুভ মিছিল অনুষ্ঠিত হয়।

দেখা হয়েছে: 119
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author