আজকের আলোচিত খবর

উচ্ছেদকৃত স্কুল সচলে ৪৮ ঘন্টার আল্টিমেটাম, মানববন্ধনে শিক্ষার্থীরা

মোঃ কামাল, ময়মনসিংহঃ আমি পড়তে চাই। ফিরে পেতে চাই আমার স্কুল। আমিতো কারও ক্ষতি করিনি। কেন বুলডোজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়েছে আমার স্বপ্ন? প্রশ্ন রেখে স্কুল ফিরে পেতে প্রধানমন্ত্রী, জেলা প্রশাসক, সিটি মেয়রের প্রতি দৃষ্টি আকর্ষণ করেছে নবম শ্রেনীর ছাত্রী লামিয়া। প্লেকার্ড, ফ্যাস্টুন, ব্যানার হাতে মানববন্ধনে দাড়িয়ে কথাগুলো বলছিলো ওই শিক্ষার্থী।

১১ নভেম্বর বুধবার ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে উচ্ছেদকৃত ডাঃ মুশফিকুর রহমান শুভ বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষক, শত শত শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী করে।

উল্লেখ্য, ময়মনসিংহের আকুয়া ফুলবাড়িয়া রোডে এলাকাবাসীর উদ্দ্যেগে ২০১৭ সালে তৎকালিন পৌরসভার জমিতে ডাঃ মুশফিকুর রহমান শুভ বালিকা উচ্চবিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। জমিটি স্কুলের নামে কোন প্রকার লীজ বা চুক্তি না থাকায় ৯ নভেম্বর সিটি করপোরেশন অভিযান চালিয়ে স্কুলটি ভেঙ্গে ফেলে। স্কুলের যাবতীয় মালামাল নিয়ে যায়।

মানববন্ধনে দাড়িয়ে অভিভাবকরা বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী যেখানে নারী শিক্ষায় গুরুত্বারোপ করেছেন ময়মনসিংহে তখন নারী শিক্ষাঙ্গন গুড়িয়ে দেয়া হয়েছে। তাও আবার জমির বৈধতার কারণে।

বক্তারা বলেন, জমিটি সিটি করপোরেশনের হলেতো পক্ষান্তরে সরকারেরই জমি। সেদিক থেকে চিন্তা করলে সিটি মেয়র সরকারের একটি অংশ। তিনি কি করে পারলেন বুলডোজার দিয়ে স্কুলটি গুড়িয়ে দিতে।

বক্তারা বলেন, সিটি করপোরেশনের মেয়র সরকারের অংশ হিসাবে সরকারের উন্নয়ন কাজ তরান্বিত করছেন। তবে সুন্দরভাবে গড়ে উঠা একটি শিক্ষাপ্রতিষ্ঠান গুড়িয়ে দিয়ে তিনি সরকারের কোন উন্নয়ন কাজ তরান্বিত করলেন সেটি আমাদের বোধগম্য নয়।

স্কুলটির নামকরণ করা হয়েছে আকুয়ার সন্তান সাবেক ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের প্রয়াত পুত্র ডাঃ মুশফিকুর রহমান শুভর নামে। এটিই যদি স্কুলটির অপরাধ হয় তাহলে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ ছাড়া আর কিছুই নয় বলে মন্তব্য করেন বক্তারা।

৪৮ ঘন্টার মধ্যে উচ্ছেদকৃত স্কুলটি পুনরায় সচল না করা হলে মহাসড়ক অবরোধসহ নগরভবন ঘেরাও কর্মসূচি দেয়ার ঘোষনা দেয়া হয়েছে মানববন্ধন থেকে। এতে উপস্থিত ছিলেন ডাঃ মুশফিকুর রহমান শুভ বালিকা উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ শাহাদাৎ হোসেন, ম্যানেজিংক কমিটির সদস্য জিন্নত আলী ফরাজি, কমিটির সদস্য আব্দুল ওয়াদুদ বাবুল, সহকারী শিক্ষক আশরাফ হোসেন রবিন, সাবিনা ইয়াসমিনসহ শত শত শিক্ষার্থীরা।

এর আগে ১০ নভেম্বর মঙ্গলবার ময়মনসিংহ প্রেসক্লাবে মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন ডাঃ মুশফিকুর রহমান শুভ বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক, ম্যানেজিং কমিটির সদস্যরা। স্কুলটির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকসহ ম্যানেজিং কমিটির সদস্যরা সংবাদ সম্মেলনের মাধ্যমে ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটুর দৃষ্টি আকর্ষণ করেন। তারা বিদ্যালয়ে অধ্যায়নরত ২৬০ শিক্ষার্থীর অনিশ্চিত ভবিষ্যৎ রক্ষার্থে এবং নারী শিক্ষার প্রসার ঘটাতে ডাঃ মুশফিকুর রহমান শুভ বালিকা বিদ্যালয়ের নামে উচ্ছেদকৃত জমিটি লীজ বা ভাড়ায় প্রদান করার দাবি রাখেন।

KalerBangladesh

Recent Posts

ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের খালবলা বাজার হতে শ্রীফলতলা রাস্তার ধলাই খালের…

54 years ago

ঈশ্বরগঞ্জে বিনামূল্যে পাট বীজ বিতরণ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ২০২৪-২৫ মৌসুমে পাট ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র,…

54 years ago

ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ "নারীর সমঅধিকার সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ" এই প্রতিপাদ্যের আলোকে সারা দেশের…

54 years ago

বর্ষসেরা সাংবাদিক নির্বাচিত হলেন খাইরুল ইসলাম আল আমিন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ দৈনিক প্রতিদিনের কাগজের ক্রাইম ক্যাটাগরীতে ২০২৩ সালের বর্ষসেরা সাংবাদিক হিসেবে প্রথম স্থান…

54 years ago

মুক্তাগাছায় আদালতের নির্দেশ ওপেক্ষা করে মারামারি

ময়মনসিংহ প্রতিনিধি:  আদালতের নির্দেশ ওপেক্ষা করে প্রতিবেশীর সঙ্গে জমি নিয়ে বিরোধের জেরে মারামারিতে প্রতিবেশীর কুড়ালের…

54 years ago

পুলিশের গাড়িতে গরুচোরের হামলা, গরুসহ চোর আটক

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে প্রায় ২৫ কিলোমিটার ধাওয়া করে চারটি গরু, একটি ছাগল ও…

54 years ago