আজকের আলোচিত খবর

নারী শিক্ষার্থীদের অনিশ্চিত ভবিষ্যত রক্ষার্থে মেয়রের প্রতি শিক্ষকদের আহবান

মোঃ কামাল, ময়মনসিংহঃ ময়মনসিংহ নগরীর আকুয়া ফুলবাড়িয়া রোডে স্থাপিত ডাঃ মুশফিকুর রহমান শুভ বালিকা উচ্চবিদ্যালয়ের নামে জমিটি লীজে বা ভাড়ায় পেতে সিটি মেয়রের প্রতি আহবান জানিয়ে সংবাদ সম্মেলন করেছে শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যরা। তারা উচ্ছেদকৃত স্কুলটিতে অধ্যায়নরত ২৬০ শিক্ষার্থীর অনিশ্চিত ভবিষ্যৎ রক্ষার্থে নগর পিতা উদ্যেগী হবেন বলে আশা প্রকাশ করেন।

১০ নভেম্বর সোমবার বিকাল তিনটায় ময়মনসিংহ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ডাঃ মুশফিকুর রহমান শুভ বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক, ম্যানেজিং কমিটির সদস্যরা লিখিত বক্তব্যে এ দাবি জানান।

জানা যায়, এলাকাবাসীর উদ্দ্যেগে ২০১৭ সালে তৎকালিন পৌরসভার জমিতে ডাঃ মুশফিকুর রহমান শুভ বালিকা উচ্চবিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। জমিটি স্কুলের নামে কোন প্রকার লীজ বা চুক্তি না থাকায় গতকাল ৯ নভেম্বর সিটি করপোরেশন মোবাইল কোর্ট অভিযান চালিয়ে ভেঙ্গে দেয়। স্কুলের যাবতীয় মালামাল নিয়ে যায়।

উচ্ছেদকৃত স্কুলটির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ শাহাদাত হোসেন সংবাদ সম্মেলনে জানান, ২০১৬ সালে পরিত্যক্ত আবর্জনার ভাগাড় যুক্ত জমি আকুয়া এলাকাবাসীর উদ্যেগে দূষণমুক্ত করে একটি স্কুল প্রতিষ্ঠা করা হয়। জমিটি ময়মনসিংহ পৌরসভার আওতাধীন জানতে পেরে স্কুল কর্তৃপক্ষ পৌরসভার সাথে মৌখিক আলোচনা সাপেক্ষে পূর্ণাঙ্গ কার্যক্রম শুরু করে ২০১৭ সালে। পরবর্তীতে পৌরসভা মৌখিক আলোচনার কথা অস্বীকার করে স্কুলটি ভেঙ্গে ফেলার কথা বললে শিক্ষার্থীদের কথা চিন্তা করে স্কুল কর্তৃপক্ষ আদালতের দারস্থ হয়।

তিনি জানান, সম্প্রতি আদালত মামলাটি খারিজ করে দেয় কোন সময় বা নোটিশ না দিয়েই সিটি করপোরেশন বিদ্যালয়টি ভেঙ্গে ফেলে। প্রায় ৩০ লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায়। স্কুলটিতে অধ্যায়নরত ৮০ শতাংশ শিক্ষার্থীই বিনামূল্যে পড়াশোনা করতো। যাদের বেশিভাগ শিক্ষার্থী নিন্মবিত্ত পরিবারের সন্তান। স্কুলটি বিলুপ্ত হলে নারী শিক্ষায় অনগ্রসর আকুয়ায় ২৬০ শিক্ষার্থীর শিক্ষা জীবন বিপন্ন হওয়ার আশংকা রয়েছে বলেও তিনি জানান।

স্কুলটির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকসহ ম্যানেজিং কমিটির সদস্যরা সংবাদ সম্মেলনের মাধ্যমে ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটুর দৃষ্টি আকর্ষণ করেন। তারা বিদ্যালয়ে অধ্যায়নরত ২৬০ শিক্ষার্থীর অনিশ্চিত ভবিষ্যৎ রক্ষার্থে এবং নারী শিক্ষার প্রসার ঘটাতে ডাঃ মুশফিকুর রহমান শুভ বালিকা বিদ্যালয়ের নামে উচ্ছেদকৃত জমিটি লীজ বা ভাড়ায় প্রদান করার আশাবাদ ব্যক্ত করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডাঃ মুশফিকুর রহমান শুভ বালিকা উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ শাহাদাত হোসেন, অভিভাবক সদস্য জিন্নত আলী ফরাজি, ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল ওয়াদুদ বাবুল, সহকারী শিক্ষক আশরাফ হোসেন রবিন, সাবিনা ইয়াসমিন, অফিস সহকারী জহিরুল কাইয়ুম। এতে ময়মনসিংহে কর্মরত ইলেক্ট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ উপস্থিত ছিলেন ময়মনসিংহ প্রেসক্লাব সাধারণ সম্পাদক অমিত রায়, ময়মনসিংহ টেলিভিশন সাংবাদিক এসোসিয়েশন সভাপতি ও ৭১ টিভি ময়মনসিংহ প্রতিনিধি বাবুল হোসেন, চ্যানেল আই ময়মনসিংহ প্রতিনিধি মহিউদ্দিন, নয়া দিগন্ত প্রতিনিধি সাইফুল ইসলাম, ডেইলি স্টার প্রতিনিধি আমিনুল ইসলাম, নিউজ ২৪ ও বাংলাদেশ প্রতিদিন সৈয়দ নোমান, ডিবিসি প্রতিনিধি রুবেল হোসেনসহ স্থানীয় গনমাধ্যম প্রতিনিধি প্রমুখ।

KalerBangladesh

Recent Posts

ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের খালবলা বাজার হতে শ্রীফলতলা রাস্তার ধলাই খালের…

54 years ago

ঈশ্বরগঞ্জে বিনামূল্যে পাট বীজ বিতরণ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ২০২৪-২৫ মৌসুমে পাট ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র,…

54 years ago

ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ "নারীর সমঅধিকার সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ" এই প্রতিপাদ্যের আলোকে সারা দেশের…

54 years ago

বর্ষসেরা সাংবাদিক নির্বাচিত হলেন খাইরুল ইসলাম আল আমিন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ দৈনিক প্রতিদিনের কাগজের ক্রাইম ক্যাটাগরীতে ২০২৩ সালের বর্ষসেরা সাংবাদিক হিসেবে প্রথম স্থান…

54 years ago

মুক্তাগাছায় আদালতের নির্দেশ ওপেক্ষা করে মারামারি

ময়মনসিংহ প্রতিনিধি:  আদালতের নির্দেশ ওপেক্ষা করে প্রতিবেশীর সঙ্গে জমি নিয়ে বিরোধের জেরে মারামারিতে প্রতিবেশীর কুড়ালের…

54 years ago

পুলিশের গাড়িতে গরুচোরের হামলা, গরুসহ চোর আটক

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে প্রায় ২৫ কিলোমিটার ধাওয়া করে চারটি গরু, একটি ছাগল ও…

54 years ago