|

কোভিড-১৯ এর ২য় ঢেউ মোকাবেলায় গৌরীপুরে সম্মুখ যোদ্ধাদের প্রস্তুত করলেন জেলা প্রশাসক মিজানুর রহমান

প্রকাশিতঃ ৭:৪৬ পূর্বাহ্ন | ডিসেম্বর ০৯, ২০২০

আরিফ আহম্মেদঃ সমর নায়কের মতোই যুদ্ধের আগাম সকল প্রস্তুতি নিতে কঠোর পরিশ্রম ও ব্যাস্ত সময় পার করছেন ময়মনসিংহের সুযোগ্য জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান। কোভিড-১৯ এর এর ২য় ঢেউ মোকাবেলায় তিনি উপজেলায় উপজেলায় গিয়ে সম্মুখ যোদ্ধাদের মোটিভেশান ও প্রশিক্ষণের মাধ্যমে সম্ভাব্য করণীয় বিষয়ক সব ধরনের পরিস্থিতি মোকাবেলার জন্য তৈরি করেছেন। তারই অংশ হিসেবে মঙ্গলবার (৮ ডিসেম্বর) গৌরীপুর উপজেলায় দিনব্যাপি বিভিন্ন কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলার জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান।

এ দিন তিনি ইউনিয়ন পরিষদ প্রশাসন অবহিতকরণ প্রশিক্ষণ, কোভিড ১৯ এর ২য় ঢেউ মোকাবেলায় উপজেলার সকল কর্মকর্তাদের সাথে করণীয় বিষয়ক মতবিনিময় সভা, কোভিড ১৯ এর ২য় ঢেউ মোকাবেলায় অনলাইন এক্টিভিস্ট ও স্বেচ্ছাসেবকবৃন্দের সাথে করণীয় বিষয়ক মতবিনিময় সভা, কোভিড ১৯ এর ২য় ঢেউ মোকাবেলায় উপজেলার সম্মানিত ইমামদের সাথে করণীয় বিষয়ক মতবিনিময় সভা, কোভিড ১৯ এর ২য় ঢেউ মোকাবেলায় গৌরীপুর জংশনে সচেতনতা অভিযান, ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচির আওতায় ভ্যান গাড়ী ও চেক বিতরণ করেন।

প্রধান অতিথির ভাষণে তিনি বলেন- শীত মৌসুমে করোনা ভাইরাস (কোভিড ১৯) আমাদের দেশে ব্যাপক হারে বিস্তার লাভ করতে পারে, এমনটা ধারণা করা হচ্ছে। বিশ্বের অনেক দেশে নিয়ন্ত্রণে এসেও আবারো করোনা বৃদ্ধি পাচ্ছে। ২য় ও ৩য় ধাপে লকডাউন দিয়েছে অনেক দেশ। কিন্তু লকডাউন কোন সমাধান নয়, বিশেষ করে আমাদের মতো মধ্যম আয়ের দেশে লকডাউনে ব্যাপক ক্ষতি হয়। মানুষ কর্মহীন হয়ে গেলে অনেক পরিবারের কষ্ট হয়, তাই আমরা লকডাউন চাই না, আমাদের প্রথমে সচেতন হতে হবে, সাধারণ মানুষের মাঝে সচেতনতা তৈরি করতে হবে, সবচেয়ে বড় কথা সবাইকে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। টিকা বা ভেকসিন আসার পূর্ব পর্যন্ত মাস্কই করোনা থেকে বাঁচার একমাত্র উপায়।
তিনি আরও বলেন- ১ম ধাপে কোভিড-১৯ মোকাবেলায় গৌরীপুর উপজেলা সাফল্য দেখিয়েছে, এপ্লাস অর্জন করেছে, ২য় ধাপেও এ প্লাস অর্জন করবে আশা করছি। প্রতিটা ইউনিয়ন ও ওয়ার্ডে ওয়ার্ডে একজন দলনেতার মাধ্যমে কমিটি গঠন করে প্রস্তুতি নিতে হবে।

এসময় উপস্থিত ছিলেন গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ রাহাত, সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবিদুর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুল আলম, প্রাথমিক শিক্ষা অফিসার মনিকা পারভীন, গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম মিন্টু, সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন শাহীন, সাংবাদিক ঐক্য ফোরাম এর সাধারণ সম্পাদক ফারুক আহাম্মদ, কালের বাংলাদেশ (অনলাইন) পত্রিকার সম্পাদক আরিফ আহম্মেদ প্রমুখ। এছাড়াও বিডি ক্লিন গৌরীপুর, গ্রীণ শ্যামগঞ্জ, ভলান্টিয়ার অব ভাঙ্গনামারীসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন গৌরীপুর একাডেমিক সুপারভাইজার কমল রায়।

দেখা হয়েছে: 533
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author