আজকের আলোচিত খবর

রংপুরে মেয়র কাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

রবিন চৌধুরী রাসেল-রংপুর প্রতিনিধিঃ রংপুর নগরীর ক্রিকেট গার্ডেনে শ্বাসরুদ্ধকর ম্যাচে মেয়র কাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের শিরোপা ছিনিয়ে নিল বেগম রোকেয়া পাইওনিয়ার একাদশ।

মঙ্গলবার (১৯ জানুয়ারী) সকাল সাড়ে ১১টার সময় রংপুর ক্রিকেট গার্ডেনে ফাইনাল খেলায় অনুষ্ঠিত হয়েছে।

উক্ত খেলায় মুখোমুখি হয় বেগম রোকেয়া পাইওনিয়ার ও হাড়িভাঙ্গা কাটার্স। টসে জিতে হাড়িভাঙ্গার ক্যাপ্টেন আকবর আলী ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। ব্যাট করতে নেমে বেগম রোকেয়ার ওপেনার ও ক্যাপ্টেন সালাহউদ্দিন পাপ্পু প্রথম বলে আউট হয়ে যান। গোটা টুর্নামেন্টে যিনি দলকে শিরোপার কাছে নিয়ে এসেছেন তার উইকেট হারানোয় হতাশ হয়ে পড়েন বেগম রোকেয়ার সমর্থকরা। এরপর ১০ ওভার না যেতেই ৫ উইকেট পড়ে যায় বেগম রোকেয়ার। ইশার ব্যাট থেকে আসা ৩৫ রানের ফলে স্কোর বোর্ডে খেলা শেষে ৭ উইকেটের বিনিময়ে রান গিয়ে পৌঁছায় ১০৯ এ।

দ্বিতীয় ইনিংসে ১১০ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামে হাড়িভাঙ্গা। ৫ বল না যেতেই শুন্য রান করে সাজঘরে ফেরেন হাড়িভাঙ্গার ওপেনার তামিম। পরের ওভারেই ৭ রান করে আউট হন মাহি রহমান। এরপর বিশ্বকাপ জয়ী ক্রিকেটার আকবর আলী এসে ম্যাচকে নিজেদের পক্ষে রাখার চেষ্টা করেন এবং জয়ের দিকে এগিয়ে নিয়ে যান। ১৪ ওভার ৫ বলের খেলা শেষে সাব্বিরের বলে ক্যাচ আউট হন আকবর আলী।

এরপর বেগম রোকেয়ার স্পিন বোলারদের নৈপুন্যে ম্যাচকে নিজেদের নিয়ন্ত্রনে আনেন ক্যাপ্টেন পাপ্পু। ৭ উইকেট হারিয়ে ১৯ ওভার ৫ বলে হাড়িভাঙ্গার জয়ের জন্য প্রয়োজন ছিল ৩ রান। শেষ বলে এক রান করে হাড়িভাঙ্গার দলীয় রান সংগ্রহ হয় ১০৮। বাউন্ডারী থেকে শেষ বলকে বাঁচানোর পর বিজয়ের উল্লাসে মেতে উঠে বেগম রোকেয়া পাইওনিয়ারের ক্রিকেটার, সমর্থকরা। বাদ্যযন্ত্রের তালে তালে হাজার হাজার সমর্থকদের আনন্দ-উল্লাস আর মুহুমুর্হু তালিতে মুখরিত হয় ক্রিকেট গার্ডেন।

ফাইনাল খেলায় ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার জিতে নেন ৩৫ রান করা বেগম রোকেয়া পাইওনিয়ারের খেলোয়াড় ইশা। বেগম রোকেয়ার সালাহউদ্দিন পাপ্পু টুর্নামেন্টে এর সর্বোচ্চ রানধারী ক্রিকেটার নির্বাচিত হন। এরপর পুরস্কার বিতরনী অনুষ্ঠানে জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, আমরা টুর্নামেন্ট ভালো ভাবে শেষ করতে পেরেছি। একই সংগে দর্শকদের প্রত্যাশা ও ঝিমিয়ে থাকা ক্রীড়াঙ্গনকে চাঙ্গা করতে আগামী দিনে এ ধরনের আয়োজনের ধারা অব্যহত রাখার অঙ্গীকার ব্যক্ত করেন।

আরও বক্তব্য রাখেন, রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ, বিসিবি পরিচালক অ্যাড. আনোয়ারুল ইসলাম, টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহ্বায়ক প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু, কোয়াব রংপুরের সভাপতি জাতীয় দলের সাবেক ক্রিকেটার নাসির হোসেন, সাধারণ সম্পাদক সোহরাওয়াদী শুভ। দখেলা শেষে বিজয়ী ও রার্নারআপ দলের প্রতিযোগিদের মাঝে ট্রফি তুলে দেয়া হয়।

ক্রিকেট টুর্নামেন্ট ১০ জানুয়ারী থেকে রংপুর ক্রিকেট গার্ডেনে ক্রিকেট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (কোয়াব) রংপুরের উদ্যোগে মেয়র কাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট শুরু হয়। এতে রংপুরের ৮টি ক্রিকেট দল নিয়ে আয়োজিত এ টুর্নামেন্টে জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটাররা অংশ নেন।

KalerBangladesh

Recent Posts

ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের খালবলা বাজার হতে শ্রীফলতলা রাস্তার ধলাই খালের…

54 years ago

ঈশ্বরগঞ্জে বিনামূল্যে পাট বীজ বিতরণ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ২০২৪-২৫ মৌসুমে পাট ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র,…

54 years ago

ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ "নারীর সমঅধিকার সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ" এই প্রতিপাদ্যের আলোকে সারা দেশের…

54 years ago

বর্ষসেরা সাংবাদিক নির্বাচিত হলেন খাইরুল ইসলাম আল আমিন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ দৈনিক প্রতিদিনের কাগজের ক্রাইম ক্যাটাগরীতে ২০২৩ সালের বর্ষসেরা সাংবাদিক হিসেবে প্রথম স্থান…

54 years ago

মুক্তাগাছায় আদালতের নির্দেশ ওপেক্ষা করে মারামারি

ময়মনসিংহ প্রতিনিধি:  আদালতের নির্দেশ ওপেক্ষা করে প্রতিবেশীর সঙ্গে জমি নিয়ে বিরোধের জেরে মারামারিতে প্রতিবেশীর কুড়ালের…

54 years ago

পুলিশের গাড়িতে গরুচোরের হামলা, গরুসহ চোর আটক

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে প্রায় ২৫ কিলোমিটার ধাওয়া করে চারটি গরু, একটি ছাগল ও…

54 years ago