|

মুক্তির বন্ধন ফাউন্ডেশনের ফ্রি হাট

প্রকাশিতঃ ৩:৫৮ অপরাহ্ন | এপ্রিল ১৫, ২০২১

মুক্তির বন্ধন ফাউন্ডেশনের ফ্রি হাট

আতাউর রহমান, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) থেকেঃ করোনা মহামারী ও সাম্প্রতিক বৈরী আবহাওয়ায় ফসলহানীর দুর্যোগময় মুহূর্তে পবিত্র রমজান উপলক্ষে অসহায় মানুষের পাশে দাড়াতে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে স্বেচ্ছাসেবী সংগঠন মুক্তির বন্ধন ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি হাট কর্মসূচী হাতে নিয়েছে। বুধবার উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের উত্তর বনগাঁও এলাকায় দুঃস্থ অসহায় মানুষের মাঝে বিনামূল্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর ওই ফ্রি হাট কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

কিশোরগঞ্জ- নেত্রকোনা আঞ্চলিক মহা সড়কের পাশে আঠারবাড়ী উত্তর বনগাঁও এলাকায় সুন্দর পরিবেশে স্বাস্থ্যবিধি মেনে ওই ফ্রি হাট বসানো হয়। এতে হাটের প্রবেশ পথে রাখা হয়েছে ইনফ্রারেড থার্মোমিটার ও স্বাস্থ্যবিধি মেনে তিন ফুট দূরত্বে সাজানো হয়েছে নিত্য প্রয়োজনীয় বিভিন্ন পণ্যের স্টল।

ফ্রি হাটের সমন্বয়ক আজহারুল ইসলাম পলাশ জানান, সরাসরি কৃষকের কাছ থেকে বিষ মুক্ত শাক সবজি মাছ ও ইফতারের জন্য মুড়িসহ অন্যন্য আইটেম এবং তার পাশাপাশি মদিনা থেকে খেজুর সংগ্রহ করা হয়েছে যা বুধবার থেকে অসহায় দুঃস্থ মানুষের মাঝে বিতরণ করা হচ্ছে।

তিনি আরো জানান পহেলা বৈশাখ উপলক্ষে অসহায় শিশুদের জন্যে রাখা হয়েছে খেলনা। আমাদের এই ফ্রি হাটটি সপ্তাহে একদিন বসবে। প্রতি হাটের দিন ২শত দুঃস্থ অসহায় মানুষের মাঝে, মাছ, আলু, মিষ্টি কুমরা, পিয়াজ, কাঁচা মরিচ, টমেটো, খেজুর, মুড়ি সহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। এই বিতরণ পুরো রমজান মাস পর্যন্ত চালু থাকবে।

এছাড়াও মধ্যবিত্ত পরিবারের যারা ফ্রি হাটে এসে প্রয়োজনীয় পণ্য সামগ্রী নিতে লজ্জাবোধ করেন তাদের বাড়ীতে লোক চক্ষুর আড়ালে আমাদের সংগঠনের সদস্যগনের মাধ্যেমে বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেওয়া হচ্ছে।

ফ্রি হাট থেকে সামগ্রী নিতে আসা দৃষ্টি প্রতিবন্ধী গাজী রহমান, মেহের আক্তার নিঝুম ও শারীরিক প্রতিবন্ধী আবুল হাসেম জানান মুক্তির বন্ধন ফাউন্ডেশনের এ উদ্যোগটি অনেক ভালো। প্রতিবছর এখান থেকে আমরা বিনামূল্যে অনেক পণ্য সামগ্রী পেয়ে থাকি যা আমাদের অনেক উপকারে আসে।

ফ্রি হাট পরিচালনায় ছিলেন ফাউন্ডেশনের কর্মসূচী সংগঠক অনিক কুমার নন্দী, আব্দুস সামাদ , শাহরিয়ার খান ইমন, আশিকুর রহমান সোহাগ প্রমুখ।

দেখা হয়েছে: 358
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author