|

চার্জশিটে সন্তুষ্ট শুভ্রর পরিবার দ্রুত বিচার ট্রাইব্যুনালের দাবী

প্রকাশিতঃ ৯:০৩ অপরাহ্ন | মে ০৭, ২০২১

স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যা মামলায় আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করা হয়েছে।

এতে সন্তোষ প্রকাশ করেছেন মাসুদুর রহমান শুভ্রর মা স্কুল শিক্ষিকা খালেদা বেগম ও মামলার বাদী শুভ্রর ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত। এ সময় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে ধন্যবাদ জানান তাঁরা। পাশাপাশি মামলাটিকে দ্রুত বিচার ট্রাইব্যুনালে হস্তান্তরের দাবী জানান। শুক্রবার (০৭ মে) সাংবাদিকদের কাছে এ অভিমত ব্যক্ত করেন তাঁরা।

১নং মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ ও গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলামসহ ১৯ জনের নামে এ চার্জশিট দাখিল করা হয়। গত বুধবার এ অভিযোগপত্র দাখিল করে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ।

এ মামলায় এজাহারভুক্ত আসামিরা হলেন- উপজেলা বিএনপির একাংশের যুগ্ম আহ্বায়ক ও ১নং মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ (৩৯), তার ছোটভাই মাসুদ পারভেজ কার্জন (২৭), গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম (৫৫), তার ছোট দুই ভাই যুবদল নেতা সৈয়দ তৌফিকুল ইসলাম (৪১) ও সৈয়দ মাজাহারুল ইসলাম জুয়েল (৩৮), ছাত্রদল নেতা সাকিব আহমেদ রেজা (২৮), স্বেচ্ছাসেবক দলের সদস্য মোজাম্মেল হক (৩০), চৌকিদার খাইরুল ইসলাম (৩০), ছাত্রদলকর্মী রিফাত (২৫), ট্রাকচালক মো. আবু হানিফা (৩০), জাহাঙ্গীর আলম (২৮), মজিবুর রহমান (৩০), শরীয়তউল্লাহ ওরফে সুমন (৩৩) ও রাসেল মিয়া (৩২)।

পুলিশের তদন্তকালীন সময়ে সাক্ষ্য প্রমাণে এ মামলায় আরও পাঁচজনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে কামাল মিয়াকে (৩৫) গ্রেপ্তার করেছে পুলিশ। পলাতক রয়েছেন মো. মাইনউদ্দিন (২০), শরীফুল ইসলাম নাঈম (২২), রুহুল আমীন (২৮) ও শাহজাহান মিয়া (২৫)।

এ মামলায় পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম ও তার দুই ভাই এবং ইউপি চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ উচ্চ আদালতের জামিন রয়েছেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ কামাল আকন্দ বিষয়টি নিশ্চিত করে জানান, গত বুধবার ময়মনসিংহের আদালত পুলিশের পরিদর্শক প্রসূন কুমার সেনের কাছে অভিযোগপত্র দাখিল করা হয়েছে।

গত সাতমাসে ৯জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত অনেকেই এখন জামিনে মুক্ত, অন্যরা ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছে। বাকি আসামিরা পলাতক আছেন।

এ মামলায় ১৭ জন সাক্ষ্য দিয়েছেন। আসামিদের মধ্যে অধিকাংশই বিএনপির নেতাকর্মী বলে জানান তিনি।

ওসি আরও জানান, মামলায় এজাহারনামীয় আসামি ছিলেন ১৪ জন। এর বাইরের তদন্তকালীন ঘটনার সঙ্গে সম্পৃক্ততার প্রমাণ পেয়ে আরও পাঁচজনকে নতুন আসামি করে অভিযোগপত্রে যুক্ত করা হয়।

উল্লেখ্য, গত বছর ১৭ অক্টোবর শনিবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার পৌর শহরের মধ্যবাজার এলাকায় স্বেচ্ছাসেবক লীগ নেতা মাসুদুর রহমান শুভ্রকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে অভিযুক্ত আসামিরা। ঘটনার পর নিহতের ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখ করে গৌরীপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২২ অক্টোবর মামলার তদন্তভার পায় জেলা গোয়েন্দা পুলিশ।

১নং মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ রেলওয়ে নাশকতাসহ প্রায় ৩ ডজন মামলার আসামি।

দেখা হয়েছে: 300
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author