|

গৌরীপুরে বিনামূল্যে জরুরী অক্সিজেন ও এম্বুলেন্স সেবা চালু

প্রকাশিতঃ ৮:০৪ পূর্বাহ্ন | জুলাই ২৫, ২০২১

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ
গৌরীপুরে দিন দিন বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ। শনিবার শনাক্ত হলো ২১ জন। এর বাইরেও গরমে বৃদ্ধি পেয়েছে অন্যান্য রোগীর চাপ। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি মাত্র এম্বুলেন্সে কঠিন হয়ে যাচ্ছে সেবা দিতে। তাছাড়া সরকারি এম্বুলেন্সে করোনার রোগী বহন করা হয় না, তাদের পাবলিক পরিবহন ব্যবহার করতে হয়। যে কারণে সংক্রমণ বৃদ্ধি ঝুঁকি থাকে বেশি। এ অবস্থায় ঝুঁকি ও বিস্তার রোধে জরুরী অক্সিজেন ও এম্বুলেন্স সেবা চালু করলো গৌরীপুরের স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন “এসো গৌরীপুর গড়ি”।

শনিবার (২৪ জুলাই) সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ চত্তর থেকে এই সেবাটি চালু করা হয়েছে। উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসান মারুফ। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান সমন্বয়কারী আবু কাউছার চৌধুরী রন্টি, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শেখ বিপ্লব, সাংবাদিক কমল সরকার, সুপক রঞ্জন উকিল, শংকর ঘোষ পিলু, আব্দুর রকিব, নয়ন বিশ্বাস, মিঠু ঘোষ প্রমুখ।

আবু কাউছার চৌধূরী রন্টি বলেন, করোনার প্রাদুর্ভাবের শুরুতেই ২০২০ সালে “এসো গৌরীপুর গড়ি” সংগঠনের মাধ্যমে কর্মহীন হত দরিদ্রদের বাড়ী বাড়ী খাদ্যদ্রব্য সরবরাহ করা হয়েছে । পাশাপাশি করোনায় আক্রান্ত ব্যক্তির বাড়ীতে ঔষধ ও ফলমূল পৌছে দেয়াসহ তাদের সার্বক্ষনিক খোঁজ খবর নেয়া হয়েছে।

তিনি জানান- এসো গৌরীপুর গড়ি সংগঠনের পক্ষ থেকে করোনায় আক্রান্তদের জন্য বিনামূল্যে জরুরী অক্সিজেন ও এম্বুলেন্স সেবা চালু করা হয়েছে। প্রাথমিকভাবে পৌর এলাকায় এসেবা দেয়া হবে। একটি এম্বুলেন্স ও দুই অক্সিজেন সিলিন্ডার নিয়ে আমরা যাত্রা শুরু করেছি। বিত্তবানদের সহযোগিতা পেলে তা আরও বৃদ্ধি করা হবে। আমাদের হট লাইনে কল করলে যেকোন সময় স্বেচ্ছাসেবীরা অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিবেন। হট লাইন নম্বর – 01725-155840/ 01776195165.
তিনি অক্সিজেনসহ প্রযোজনী উপকরণ কিনতে সমাজের বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (ইউএইচও) ডা. মুহাম্মদ রবিউল ইসলাম বলেন- এসো গৌরীপুর গড়ি সংগঠনের এটি খুব প্রশংসনীয় একটি উদ্যোগ। আমাদের একটি মাত্র সরকারি এম্বুলেন্স, এতে করোনা রোগী বহন সম্ভব হতো না। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে তাদের সর্বাত্মক সহযোগিতা করা হবে।

দেখা হয়েছে: 205
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author