|

বাংলাদেশী তরুণ সঙ্গীতশিল্পী, ফ্রিল্যান্সার এবং সাংবাদিক আনোয়ারুল ইসলাম

প্রকাশিতঃ ১১:০৭ অপরাহ্ন | জানুয়ারী ১৫, ২০২২

বাংলাদেশী তরুণ সঙ্গীতশিল্পী, ফ্রিল্যান্সার এবং সাংবাদিক আনোয়ারুল ইসলাম

ডেস্ক রিপোর্টঃ মোঃ আনোয়ারুল ইসলাম একজন বাংলাদেশী তরুণ সঙ্গীতশিল্পী, শিল্পী, ফ্রিল্যান্সার, গ্রাফিক ডিজাইনার, ওয়েব ডিজাইনার, সাংবাদিক, ফটোগ্রাফার, ব্লগার, ডিজিটাল মার্কেটার এবং সফল তরুন উদ্যোক্তা। তিনি ফ্রিল্যান্সারের পাশাপাশি ইউটিউব এবং সঙ্গীত শিল্পীদের সাথে কাজ করেন। এটি তার জন্য সাফল্যের সহজ রাস্তা ছিল না। এই জায়গায় পৌঁছাতে তাকে করতে হয়েছে কঠোর পরিশ্রম।

মোঃ আনোয়ারুল ইসলাম ১২ই মে, ১৯৯৮ সালে সাতক্ষীরা জেলার শ্যামনগর, নূরনগর-৯৪৫১, দক্ষিন হাজীপুর, হাজিপুর গ্রামে জন্মগ্রহন করেন। তিনি মধ্যবিত্ত পরিবার থেকে এসেছেন। মোঃ আনোয়ারুল ইসলাম চার ভায়ের মধ্যে চতুর্থ এবং ছোট সন্তান।

মোঃ আনোয়ারুল ইসলাম কর্মজীবনে ২০১৩ সালে যুব জলবায়ু ক্যাম্প-২০১৩ এবং চিল্ড্রেন সায়েন্স কংগ্রেস-২০১৩ তে অংশগ্রহন করেন। এরপর ২০১৪ সালে ইউটিউব নিয়ে অনলাইনে যাত্রা শুরু করেন। পরবর্তিতে ২০১৫ সালে গ্রাফিক্স ডিজাইন এবং ২০১৭ সালে ওয়েব ডিজাইন নিয়ে ফ্রিল্যান্সিং শুরু করেন। এরপর ২০১৮ সালে তিনি লেখুনির কাজে সাংবাদিকতা শুরু করেন। তিনি দৈনিক সবুজ নিশান, দৈনিক নতুন দিন ও দৈনিক আজকের সারাদেশ পত্রিকা এবং নতুন সময় ও ৭১বাংলা টিভিতে সাংবাদিকতা করেছেন।

বর্তমানে তিনি জাতীয় দৈনিক ঢাকা প্রতিদিন ও স্থানীয় দৈনিক সাতঘরিয়া পত্রিকায় কর্মরত আছেন। তিনি ২০১৮ সালে শ্যামনগর উপজেলা অনলাইন নিউজ ক্লাবে যোগদান এবং বাংলাদেশী তরুণ সঙ্গীতশিল্পী হিসেবে যাত্রা শুরু করেন। ২০১৯ সালে সেচ্ছাসেবী সংগঠন সিডিও ইউথ টিমে যোগদান করেন।

এছাড়া তিনি ২০২০ সালে নতুন সময় টিভি ও ২০২১ সালে ৭১বাংলা (আইপি) টিভিতে যোগদান করেন। কর্মজীবনের শুরুতে তিনি পরিবারের কাছ থেকে কোনো সহযোগিতা পাননি। অনেক কষ্টে সে আজ এই জায়গায় পৌঁছেছে। এর জন্য তিনি আল্লাহর কাছে কৃতজ্ঞ।

প্রাথমিক স্তর পাশ করার পর তিনি ভাবতেন; মধ্যবিত্ত মানুষের কোনো স্বপ্ন নেই, তারা শুধু বেশিদিন বাঁচতে চায়। তখন বাংলাদেশের গ্রামাঞ্চলে অনলাইন প্ল্যাটফর্ম তেমন জনপ্রিয় ছিল না। তার ব্যাপক পরিশ্রমের ফলে খুব অল্প সময়ের মধ্যে গ্রাফিক্স ডিজাইন এবং অয়েব ডিজাইন করে ফ্রিল্যান্সিং করে নিজেকে তরুন উদ্যোক্তা হিসেবে জাইগা করে নিয়েছেন। বর্তমানে, তিনি সব প্ল্যাটফর্মে বেশ সফল।

মোঃ আনোয়ারুল ইসলাম ইতিমধ্যেই ইউটিউব এর অফিসিয়াল আর্টিস্ট চ্যানেল এবং Spotify এর বৃহত্তম মিউজিক প্ল্যাটফর্ম হিসেবে যাচাই করা হয়েছে।

তিনি তার নিজস্ব ইউটিউব চ্যানেল এবং আন্তর্জাতিক সঙ্গীত প্ল্যাটফর্ম যেমনঃ Spotify, YouTube, Apple Music, Anghami, Deezer, Amazon Music, Musixmatch, YouTube Music, Boomplay, Audiomack, Jiosaavn, Bandcamp, Qobuz, Tidal, Porosh Music, Yandex Music, iTunes, Soundcloud, Vimeo, Amazon, Twitch, iPorosh, KKbox, Qobuz, slaps, shazam, kzsection, Claromusica & iheart ইত্যাদি। এছাড়াও Facebook, instagram, Twitter, Linkedin, Pinterest, TikTok, Crunchbase, Github, Snapchat, VK, WeChat, Telegram, Behance, Dribbble & Songtradr ইত্যাদি সোশ্যাল মিডিয়াতে জনপ্রিয় হয়ে উঠেছেন।

মোঃ আনোয়ারুল ইসলাম বলেন, নিজ চেষ্টা ছাড়া কেউ সফলতা অর্জন করতে পারে না। কেউ বিশ্বাস করে না যে আপনি অনলাইনে আয় করতে পারবেন। যদিও আমি একজন ছাত্র ছিলাম এবং পড়াশোনার পাশাপাশি অনলাইনে কাজ করতাম, আমি এখন একজন সফল তরুণ উদ্যোক্তা।

মোঃ আনোয়ারুল ইসলাম এর স্বপ্ন ভবিষ্যতে গরিব, মেধাবী ছেলে-মেয়েদের স্বপ্ন পূরণে সাহায্য করবে। বাংলাদেশে প্রতি ঘরে একজন করে ফ্রিল্যান্সার থাকবে। বেকাররা আর অভিশপ্ত হবে না; সবাই নিজের দুই পায়ে দাঁড়াবে। তিনি মনে করেন, লাইফে কঠোর পরিশ্রম করলে সফলতা আসবেই এবং ভবিষ্যতে আরও বড় কিছু করার স্বপ্ন দেখছেন তিনি। মোঃ আনোয়ারুল ইসলাম বলেন, সবাই তার জন্য দোয়া করবেন। সারাজীবন, তিনি মানুষের পাশে থাকতে চান এবং তিনি আরো বড় কিছু অর্জনের চেষ্টা করে যাচ্ছেন।

দেখা হয়েছে: 141
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author