আজকের আলোচিত খবর

ঈশ্বরগঞ্জ ইসলামপুর সড়কটির বেহাল দশা জনদুর্ভোগ চরমে

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: ঈশ্বরগঞ্জ ইসলামপুর সড়কটির বেহাল অবস্থার কারণে চরম ভোগান্তিতে পড়েছে উপজেলার চারটি ইউনিয়নের হাজার হাজার মানুষ। গত পাঁচ বছর ধরে সড়কটি যানবাহন ও পথচারীদের চলাচলে অনুপযোগী অবস্থায় পড়ে রয়েছে।

সরেজমিন গিয়ে দেখা যায় ঈশ্বরগঞ্জ সরকারি কলেজের পেছনে থেকে ইসলামপুর ভায়া চট্টি পর্যন্ত প্রায় সাড়ে সাত কিলোমিটার সড়কটির পিচ ইট সুরকি উঠে গিয়ে খানাখন্দে পরিণত হয়েছে। বিশেষ করে কলেজ সংলগ্ন আবুল কাশেম ইঞ্জিনিয়ারের বাসার সামনের গর্ত গুলো মিনি পুকুরে পরিণত হয়েছে। এসব গর্তে অহরহ যাত্রীবাহী যানবাহন উল্টে গিয়ে ঘটছে দুর্ঘটনা। ঈশ্বরগঞ্জ ইসলামপুর সড়কটি একটি গুরুত্বপূর্ণ সড়ক। ঈশ্বরগঞ্জ সদর ইউনিয়নের বাসিন্দাসহ সোহাগী সরিষা জাটিয়া এই তিনটি ইউনিয়নের হাজার হাজার মানুষ এ সড়ক দিয়ে চলাচল করে থাকেন।

সংশ্লিষ্ট ইউনিয়নের কৃষকদের উৎপাদিত কৃষিপণ্য এ সড়ক দিয়ে উপজেলা সদরসহ দেশের বিভিন্ন স্থানে রপ্তানি হয়ে থাকে। সড়কের বেহাল দশার কারণে কৃষকরা উৎপাদিত পণ্য পরিবহন নিয়ে পড়েছে মহাবিপাকে। এছাড়াও শতশত ছাত্র-ছাত্রী প্রতিদিন স্কুল কলেজে যাতায়াত করে এ সড়ক দিয়ে। বর্ষার মৌসুমে খানাখন্দে পানি জমে কাদায় পরিণত হয়।

ঈশ্বরগঞ্জ সরকারী ডিগ্রী কলেজ শিক্ষার্থী সামিয়া আক্তার জানান, বর্ষা মৌসুমে খানা খন্দ ও কাদা জলের কারণে জামা কাপড় নষ্ট হয়ে যাওয়ায় কলেজে না গিয়ে প্রায়ই বাড়ি ফিরে যেতে হয়।

অটো রিক্সা চালক মাসুম মিয়া জানান, প্রায়ই কাদা জলের গর্তে যানবাহন উল্টে গিয়ে অনেক শিক্ষার্থী দুর্ঘটনার শিকার হয়। বিশেষ করে কলেজের পিছনে ২শ মিটার সড়কের গর্তগুলো মিনি পুকুরের রূপ ধারণ করেছে। শিক্ষার্থীরা এখানে এসে রিক্সা অটোরিক্সা থেকে নেমে জুতা খুলে কাদা মাড়িয়ে তাদের স্কুল কলেজে ঢুকতে হয়।

ইসলামপুর জামিয়া গাফুরিয়া মাদ্রাসার সভাপতি হাবিবুর রহমান হাবিব ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বুলবুল জানান, দেশের বৃহত্তম দ্বীনি প্রতিষ্ঠান ইসলামপুর মাদ্রাসার কারণে এ সড়কটির গুরুত্ব অপরিসীম। প্রতিবছর এ মাদ্রাসায় বার্ষিক ইসলামী মহাসম্মেলন হয়ে থাকে। এ সম্মেলনে মন্ত্রী প্রতিমন্ত্রী এমপিগণ অতিথি হিসেবে উপস্থিত থাকেন। সারা দেশ থেকে লক্ষ লক্ষ ধর্মপ্রাণ মানুষ জমায়েত হন এ সম্মেলনে। কিন্তু সড়কটির এ বেহাল দশার কারণে আগত অতিথিগণসহ লাখ লাখ ধর্মপ্রাণ মানুষ পড়েন চরম ভোগান্তিতে। সড়কটি সংস্কারের ব্যাপারে জাতীয় সংসদ সদস্য সহ এলজিইডির উর্ধতন কর্তৃপক্ষের কাছে বারবার আবেদন নিবেদন করেও সড়ক সংস্কারের কোন সাড়া পাওয়া যাচ্ছে না। জন দুর্ভোগ লাঘবে অনতিবিলম্বে সড়কটি সংস্কারের দাবি করেন তাঁরা।

ঈশ্বরগঞ্জ এলজিইডি অফিস সুত্রে জানা যায়, ২০১২ সালে এলজিইডির তৎকালীন বিভাগীয় প্রকৌশলী এ মাদ্রাসার সম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তখন মাদ্রাসার কর্তৃপক্ষ ও স্থানীয় এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে তিনি সড়কটি প্রশস্ত ও পাকাকরনের জন্য এক কোটি ৩৮ লক্ষ টাকা বরাদ্দ দেন। স্থানীয় ঠিকাদারি প্রতিষ্ঠান সড়কটি পাকা করে। তারপর আর কোন সংস্কার কাজ না হওয়ায় সড়কটি এখন চলাচলের সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়েছে।

এ ব্যাপারে উপজেলা এলজিইডি প্রকৌশলী তৌহিদ আহমেদ সড়কটির বেহাল অবস্থার কথা স্বীকার করে বলেন, ২০২১-২২ অর্থবছরের সংস্কার প্রকল্পে এ সড়কটির নাম প্রস্তাব করা হয়েছিল। কিন্তু চলতি প্রকল্পে সড়কের নাম না আসায় সড়কটি সংস্কার কাজ থেকে বাদ পড়ে যায়। তবে আরটিআইপি প্রকল্পে পুনরায় এই সাড়ে সাত কিলোমিটার সড়ক সংস্কারের প্রস্তাব করা হয়েছে। আশা করা যায় এ প্রকল্পের মাধ্যমে সড়কটি সংস্কার করে যানবাহনসহ পথচারীদের নির্বিঘ্নে চলাচলের উপযোগী করে তোলা সম্ভব হবে।

KalerBangladesh

Share
Published by
KalerBangladesh
Tags: Atharbari UnionAtharbari Union ParishadAtharbari UP Chairmanattempted rape in IshwarganjBarahit UnionBarahit Union ParishadBarahit UP ChairmanIshwarganjIshwarganj areaIshwarganj Atharbari UnionIshwarganj Barahit UnionIshwarganj chairmanIshwarganj courtIshwarganj HospitalIshwarganj Jatia UnionIshwarganj journalistIshwarganj Magtula UnionIshwarganj Maizbagh UnionIshwarganj mapIshwarganj mayorIshwarganj municipalityIshwarganj newsIshwarganj OCIshwarganj police stationIshwarganj PourosovaIshwarganj press clubIshwarganj Rajibpur UnionIshwarganj Sarisha UnionIshwarganj Sohagi UnionIshwarganj Tarundia UnionIshwarganj ThanaIshwarganj Uchakhila UnionIshwarganj unionIshwarganj Union ParishadIshwarganj UNOIshwarganj UP ChairmanIshwarganj upazilaIshwarganj upazila administrationIshwarganj upazila chairmanJatia UnionJatia Union ParishadJatia UP ChairmanMagtula UnionMagtula Union ParishadMagtula UP ChairmanMaizbag UP ChairmanMaizbagh UnionMaizbagh Union Parishadmurder in IshwarganjRajibpur UnionRajibpur Union ParishadRajibpur UP ChairmanRape in IshwarganjSarisha UnionSarisha Union ParishadSarisha UP ChairmanSohagi UnionSohagi Union ParishadSohagi UP ChairmanTarundia UnionTarundia Union ParishadTarundia UP Chairmantoday's IshwarganjUchakhila UnionUchakhila Union ParishadUchakhila UP Chairmanআজকের ঈশ্বরগঞ্জআঠারবাড়ি ইউনিয়নআঠারবাড়ি ইউনিয়ন পরিষদআঠারবাড়ি ইউপি চেয়ারম্যানঈশ্বরগঞ্জঈশ্বরগঞ্জ আঠারবাড়ি ইউনিয়নঈশ্বরগঞ্জ আদালতঈশ্বরগঞ্জ আয়তনঈশ্বরগঞ্জ ইউএনওঈশ্বরগঞ্জ ইউনিয়নঈশ্বরগঞ্জ ইউনিয়ন পরিষদঈশ্বরগঞ্জ ইউপি চেয়ারম্যানঈশ্বরগঞ্জ ইসলামপুর সড়কটির বেহাল দশা জনদুর্ভোগ চরমেঈশ্বরগঞ্জ উচাখিলা ইউনিয়নঈশ্বরগঞ্জ উপজেলাঈশ্বরগঞ্জ উপজেলা চেয়ারম্যানঈশ্বরগঞ্জ উপজেলা প্রশাসনঈশ্বরগঞ্জ ওসিঈশ্বরগঞ্জ চেয়ারম্যানঈশ্বরগঞ্জ জাটিয়া ইউনিয়নঈশ্বরগঞ্জ তারুন্দিয়া ইউনিয়নঈশ্বরগঞ্জ থানাঈশ্বরগঞ্জ নিউজঈশ্বরগঞ্জ পৌরসভাঈশ্বরগঞ্জ প্রেসক্লাবঈশ্বরগঞ্জ বড়হিত ইউনিয়নঈশ্বরগঞ্জ মগটুলা ইউনিয়নঈশ্বরগঞ্জ মাইজবাগ ইউনিয়নঈশ্বরগঞ্জ মেয়রঈশ্বরগঞ্জ ম্যাপঈশ্বরগঞ্জ রাজিবপুর ইউনিয়নঈশ্বরগঞ্জ সংবাদঈশ্বরগঞ্জ সরিষা ইউনিয়নঈশ্বরগঞ্জ সাংবাদিকঈশ্বরগঞ্জ সোহাগী ইউনিয়নঈশ্বরগঞ্জ হাসপাতালঈশ্বরগঞ্জে খুনঈশ্বরগঞ্জে ধর্ষণঈশ্বরগঞ্জে ধর্ষণ চেষ্টাঈশ্বরগঞ্জে হত্যাউচাখিলা ইউনিয়নউচাখিলা ইউনিয়ন পরিষদউচাখিলা ইউপি চেয়ারম্যানজাটিয়া ইউনিয়নজাটিয়া ইউনিয়ন পরিষদজাটিয়া ইউপি চেয়ারম্যানতারুন্দিয়া ইউনিয়নতারুন্দিয়া ইউনিয়ন পরিষদতারুন্দিয়া ইউপি চেয়ারম্যানবড়হিত ইউনিয়নবড়হিত ইউনিয়ন পরিষদবড়হিত ইউপি চেয়ারম্যানমগটুলা ইউনিয়নমগটুলা ইউনিয়ন পরিষদমগটুলা ইউপি চেয়ারম্যানমাইজবাগ ইউনিয়নমাইজবাগ ইউনিয়ন পরিষদমাইজবাগ ইউপি চেয়ারম্যানরাজিবপুর ইউনিয়নরাজিবপুর ইউনিয়ন পরিষদরাজিবপুর ইউপি চেয়ারম্যানসরিষা ইউনিয়নসরিষা ইউনিয়ন পরিষদসরিষা ইউপি চেয়ারম্যানসোহাগী ইউনিয়নসোহাগী ইউনিয়ন পরিষদসোহাগী ইউপি চেয়ারম্যান

Recent Posts

ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের খালবলা বাজার হতে শ্রীফলতলা রাস্তার ধলাই খালের…

54 years ago

ঈশ্বরগঞ্জে বিনামূল্যে পাট বীজ বিতরণ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ২০২৪-২৫ মৌসুমে পাট ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র,…

54 years ago

ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ "নারীর সমঅধিকার সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ" এই প্রতিপাদ্যের আলোকে সারা দেশের…

54 years ago

বর্ষসেরা সাংবাদিক নির্বাচিত হলেন খাইরুল ইসলাম আল আমিন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ দৈনিক প্রতিদিনের কাগজের ক্রাইম ক্যাটাগরীতে ২০২৩ সালের বর্ষসেরা সাংবাদিক হিসেবে প্রথম স্থান…

54 years ago

মুক্তাগাছায় আদালতের নির্দেশ ওপেক্ষা করে মারামারি

ময়মনসিংহ প্রতিনিধি:  আদালতের নির্দেশ ওপেক্ষা করে প্রতিবেশীর সঙ্গে জমি নিয়ে বিরোধের জেরে মারামারিতে প্রতিবেশীর কুড়ালের…

54 years ago

পুলিশের গাড়িতে গরুচোরের হামলা, গরুসহ চোর আটক

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে প্রায় ২৫ কিলোমিটার ধাওয়া করে চারটি গরু, একটি ছাগল ও…

54 years ago