অপরাধ

ঈশ্বরগঞ্জ হাসপাতালের জরুরি বিভাগ কুকুরের দখলে

উবায়দুল্লাহ রুমী, ঈশ্বরগঞ্জ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের ডাক্তারের টেবিল ও রুগীর বেডের উপর কুকুর শুয়ে থাকার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। ছবিটি ভাইরাল হবার পর দায়িত্বে অবহেলার কারণে কর্মকর্তাদের বিচার দাবি জানিয়েছে স্থানীয়রা।

জানা যায়, গত শুক্রবার দিবাগত রাতে রুগী নিয়ে হাসপাতালে ভর্তি হয় নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক ব্যাক্তি। পরে রাত ১টার দিকে বিশেষ প্রয়োজনে নার্সদের রুমের দরজা বন্ধ থাকায় জরুরী বিভাগে গিয়ে নার্স ডাক্তার কাউকেই পায়নি। এসময় দেখতে পায় ডাক্তারের টেবিল ও রুগীর বেডের উপর শুয়ে রয়েছে কুকুর। তাৎক্ষণিকভাবে এই দৃশ্য মোবাইল ফোন দিয়ে ছবিটি তুলে রাখেন। পরে রুগী সুস্থ্য হলে বাড়ি গিয়ে ছবিটি বন্ধুদের দেখালে তারা ছবিটি নিয়ে সামাজিক মাধ্যম ফেসবুকে পোস্ট করেন। মূহূর্তের মধ্যেই ছবিটি ভাইরাল হয়ে যায়। ছবিটিতে দেখা যায়, ডাক্তারের টেবিলের ওপরে উঠে একটি ও রুগীর বেডে দুইটি কুকুর শুয়ে আছে।

হাফিজুর রহমান মানিক নামে এক ব্যক্তি ফেসবুকে ছবিগুলো শেয়ার করে লিখেছেন, আমাদের ঈশ্বরগঞ্জ হাসপাতালে এর থেকে বেশি কিছু হবে না। হাসপাতালে যা কয়টা আছে, সবাই দালালি করতে চায়। আর চুরির চিন্তা সব সময় মাথায় থাকে। এই হলো ঈশ্বরগঞ্জ।

মেরাজ রাজ হাসান নামে আরেকজন লিখেছেন, বর্তমান অবস্থা। সব জায়গায় গরু, ছাগল, কুত্তা বসে আছে। ওদেরকে সরানোর আর কোনো অপশন নাই।

খায়রুল ইসলাম লিখেছেন, ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ছবিটা দেখে কেউ ভাববেন না এটা পশু হাসপাতাল। এটা ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, যেখানে মানুষের চিকিৎসা করা হয়।

মাহবুবুর রহমান লিখেছেন, এখানে সামান্য কাটাছেঁড়া নিয়ে গেলেও ময়মনসিংহ পাঠিয়ে দেয়।

আবু বকর ছিদ্দীক মোমেনশাহী লিখেছেন, ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের সত্য তুলে ধরার জন্য সাংবাদিক সাহেবকে অসংখ্য ধন্যবাদ। অত্যন্ত দুঃখজনক এবং লজ্জাজনক যে, হাসপাতাল কর্তৃপক্ষ ডাক্তার,নার্স,ওরা সরকারি বেতনে আমাদের জনগণের টাকা খেয়ে পড়ে থাকে। অথচ তারা দায়িত্বশীল নয় এই খাবার খাওয়া এই বেতন খাওয়া হক আদায় না করে হারাম হারাম হারাম হারাম।

মোঃ হানিস মিয়া লিখেছেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা খুব ভালো লোক। তাই এই কুত্তা আর কুত্তার বাচ্চারা ডিউটি করতেছে।

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ লোপা চৌধুরীর কাছে মোবাইল ফোনে জানতে চাইলে আরএমও’র সাথে কথা বলেন বলে তিনি ফোন কেটে দেন।

পরে আরএমও জাহিদুল হকের সাথে কথা হলে তিনি বলেন, ছবিগুলো দেখেছি। তবে ছবিগুলো কি বর্তমান সময়ে তোলা হয়েছে কিনা সেটি খতিয়ে দেখার জন্য একটি ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উপজেলা নির্বার্হী অফিসার হাফিজা জেসমিন জানান, বিষয়টি আমাদের নজরে এসেছে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে বলা হয়েছে ছবিগুলো কখন তোলা হয়েছে তা নির্ধারন করে এ সময়ে কে কে দায়িত্বে ছিলো তাদের প্রতি প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য।

এ বিষয়ে জানতে চাইলে ময়মনসিংহ সিভিল সার্জন কর্মকর্তা ডা. নজরুল ইসলাম জানান, বিষয়টি আগে দেখতে হবে পরে বলতে হবে। এখন কিছু বলা যাচ্ছে না।

KalerBangladesh

Recent Posts

ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের খালবলা বাজার হতে শ্রীফলতলা রাস্তার ধলাই খালের…

54 years ago

ঈশ্বরগঞ্জে বিনামূল্যে পাট বীজ বিতরণ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ২০২৪-২৫ মৌসুমে পাট ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র,…

54 years ago

ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ "নারীর সমঅধিকার সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ" এই প্রতিপাদ্যের আলোকে সারা দেশের…

54 years ago

বর্ষসেরা সাংবাদিক নির্বাচিত হলেন খাইরুল ইসলাম আল আমিন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ দৈনিক প্রতিদিনের কাগজের ক্রাইম ক্যাটাগরীতে ২০২৩ সালের বর্ষসেরা সাংবাদিক হিসেবে প্রথম স্থান…

54 years ago

মুক্তাগাছায় আদালতের নির্দেশ ওপেক্ষা করে মারামারি

ময়মনসিংহ প্রতিনিধি:  আদালতের নির্দেশ ওপেক্ষা করে প্রতিবেশীর সঙ্গে জমি নিয়ে বিরোধের জেরে মারামারিতে প্রতিবেশীর কুড়ালের…

54 years ago

পুলিশের গাড়িতে গরুচোরের হামলা, গরুসহ চোর আটক

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে প্রায় ২৫ কিলোমিটার ধাওয়া করে চারটি গরু, একটি ছাগল ও…

54 years ago