জাতীয়

দেশে করোনায় আক্রান্ত ২১৮ পুলিশ

নিজস্ব প্রতিবেদকঃ করোনাভাইরাসে সাধারণ মানুষের পাশাপাশি পুলিশের আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। এ পর্যন্ত সারাদেশে ২১৮ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছে। এদের অর্ধেকের বেশি ঢাকা মহানগরে (ডিএমপি)।

ঢাকায় ১১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে পুলিশ বিভাগে কাজ করা সাধারণ কর্মচারীও আছেন।এছাড়া ৬৫২ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

ঢাকা মহানগরে আক্রান্তদের মধ্যে একজন অতিরিক্ত উপকমিশনার,তিনজন এসআই,একজন সার্জেন্ট,পাঁচজন এএসআই, সাতজন সাধারণ সদস্য ও বাকিরা কনস্টেবল। ছয়জন নারীও আছেন এই তালিকায়। এদের ৯৮জন আছেন পুলিশ কেন্দ্রীয় হাসপাতালে, বাকিরা বাসায় অবস্থান করছেন।

পুলিশ সদর দফতরের কর্মকর্তারা বলছেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে সামাজিক দূরত্ব নিশ্চিত ও লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য পুলিশ সদস্যরা নিয়মিত টহল দিচ্ছেন।

এছাড়া রাস্তায় জীবাণুনাশক ছিটানো,শ্রমজীবী মানুষকে সহায়তা করা,চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া এবং কোয়ারেন্টিন থেকে পালানো ব্যক্তিদের খুঁজে বের করার কাজ করছেন পুলিশ।এসব কাজ করতে গিয়ে নিজের অজান্তেই করোনায় আক্রান্ত হচ্ছেন তারা।সাধারণ মানুষ ঘরে থাকলেও পুলিশকে বাইরে থাকতে হচ্ছে। এ কারণে তারা বেশি ঝুঁকিতে আছেন।

ডিএমপির পর সবচেয়ে বেশি পুলিশ আক্রান্ত হয়েছেন গাজীপুর মহানগরে (জিএমপি)। এই মহানগরে ২৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরপরে রয়েছে গোপালগঞ্জ জেলা। এ জেলায় আক্রান্ত ১৮জন। এ ছাড়া নারায়ণগঞ্জ জেলায় ১৬জন আক্রান্ত হয়েছেন। চট্টগ্রাম মহানগরে আক্রান্ত হয়েছেন ৩জন।

ঢাকা মহানগর কমিশনার শফিকুল ইসলাম এ বিষয়ে বলেন,পুলিশের যে সদস্যরা আক্রান্ত হয়েছেন, তাঁরা সবাই বাইরে দায়িত্ব পালনে গিয়েছিলেন। দায়িত্ব পালনের সময় পুলিশ সদস্যদের আরও সতর্ক হওয়ার আহ্বান জানিয়ে পুলিশ কমিশনার বলেন, পুলিশ সদস্যদের সুরক্ষায় প্রথম থেকেই পদক্ষেপ নেওয়া হয়েছিল। সেগুলো এখন আরও জোরদার করা হচ্ছে।

দেশে ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরও এক সপ্তাহ পর করোনায় প্রথম মৃত্যু হয়। বৃহস্পতিবার পর‌্যন্ত দেশে ১২৭ জনের মৃত্যু হয়েছে করোনায়। আক্রান্ত হয়েছেন ৪ হাজারের বেশি মানুষ।

KalerBangladesh

Recent Posts

ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের খালবলা বাজার হতে শ্রীফলতলা রাস্তার ধলাই খালের…

54 years ago

ঈশ্বরগঞ্জে বিনামূল্যে পাট বীজ বিতরণ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ২০২৪-২৫ মৌসুমে পাট ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র,…

54 years ago

ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ "নারীর সমঅধিকার সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ" এই প্রতিপাদ্যের আলোকে সারা দেশের…

54 years ago

বর্ষসেরা সাংবাদিক নির্বাচিত হলেন খাইরুল ইসলাম আল আমিন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ দৈনিক প্রতিদিনের কাগজের ক্রাইম ক্যাটাগরীতে ২০২৩ সালের বর্ষসেরা সাংবাদিক হিসেবে প্রথম স্থান…

54 years ago

মুক্তাগাছায় আদালতের নির্দেশ ওপেক্ষা করে মারামারি

ময়মনসিংহ প্রতিনিধি:  আদালতের নির্দেশ ওপেক্ষা করে প্রতিবেশীর সঙ্গে জমি নিয়ে বিরোধের জেরে মারামারিতে প্রতিবেশীর কুড়ালের…

54 years ago

পুলিশের গাড়িতে গরুচোরের হামলা, গরুসহ চোর আটক

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে প্রায় ২৫ কিলোমিটার ধাওয়া করে চারটি গরু, একটি ছাগল ও…

54 years ago