|

দেশে করোনায় আক্রান্ত ২১৮ পুলিশ

প্রকাশিতঃ ৯:১৮ পূর্বাহ্ন | এপ্রিল ২৪, ২০২০

দেশে করোনায় আক্রান্ত ২১৮ পুলিশ

নিজস্ব প্রতিবেদকঃ করোনাভাইরাসে সাধারণ মানুষের পাশাপাশি পুলিশের আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। এ পর্যন্ত সারাদেশে ২১৮ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছে। এদের অর্ধেকের বেশি ঢাকা মহানগরে (ডিএমপি)।

ঢাকায় ১১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে পুলিশ বিভাগে কাজ করা সাধারণ কর্মচারীও আছেন।এছাড়া ৬৫২ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

ঢাকা মহানগরে আক্রান্তদের মধ্যে একজন অতিরিক্ত উপকমিশনার,তিনজন এসআই,একজন সার্জেন্ট,পাঁচজন এএসআই, সাতজন সাধারণ সদস্য ও বাকিরা কনস্টেবল। ছয়জন নারীও আছেন এই তালিকায়। এদের ৯৮জন আছেন পুলিশ কেন্দ্রীয় হাসপাতালে, বাকিরা বাসায় অবস্থান করছেন।

পুলিশ সদর দফতরের কর্মকর্তারা বলছেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে সামাজিক দূরত্ব নিশ্চিত ও লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য পুলিশ সদস্যরা নিয়মিত টহল দিচ্ছেন।

এছাড়া রাস্তায় জীবাণুনাশক ছিটানো,শ্রমজীবী মানুষকে সহায়তা করা,চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া এবং কোয়ারেন্টিন থেকে পালানো ব্যক্তিদের খুঁজে বের করার কাজ করছেন পুলিশ।এসব কাজ করতে গিয়ে নিজের অজান্তেই করোনায় আক্রান্ত হচ্ছেন তারা।সাধারণ মানুষ ঘরে থাকলেও পুলিশকে বাইরে থাকতে হচ্ছে। এ কারণে তারা বেশি ঝুঁকিতে আছেন।

ডিএমপির পর সবচেয়ে বেশি পুলিশ আক্রান্ত হয়েছেন গাজীপুর মহানগরে (জিএমপি)। এই মহানগরে ২৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরপরে রয়েছে গোপালগঞ্জ জেলা। এ জেলায় আক্রান্ত ১৮জন। এ ছাড়া নারায়ণগঞ্জ জেলায় ১৬জন আক্রান্ত হয়েছেন। চট্টগ্রাম মহানগরে আক্রান্ত হয়েছেন ৩জন।

ঢাকা মহানগর কমিশনার শফিকুল ইসলাম এ বিষয়ে বলেন,পুলিশের যে সদস্যরা আক্রান্ত হয়েছেন, তাঁরা সবাই বাইরে দায়িত্ব পালনে গিয়েছিলেন। দায়িত্ব পালনের সময় পুলিশ সদস্যদের আরও সতর্ক হওয়ার আহ্বান জানিয়ে পুলিশ কমিশনার বলেন, পুলিশ সদস্যদের সুরক্ষায় প্রথম থেকেই পদক্ষেপ নেওয়া হয়েছিল। সেগুলো এখন আরও জোরদার করা হচ্ছে।

দেশে ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরও এক সপ্তাহ পর করোনায় প্রথম মৃত্যু হয়। বৃহস্পতিবার পর‌্যন্ত দেশে ১২৭ জনের মৃত্যু হয়েছে করোনায়। আক্রান্ত হয়েছেন ৪ হাজারের বেশি মানুষ।

দেখা হয়েছে: 193
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author