দেশজুড়ে

মুকুল নিকেতনের ৯৬ ব্যাচের সহযোগিতায় সাংস্কৃতিক কর্মীদের ঈদ উপহার ও নগদ অর্থ বিতরণ

মোঃ কামাল, ময়মনসিংহঃ চীনের উহান থেকে শুরু বিশ্ব জুড়ে এখন সয়লাব করোনা ভাইরাস। আন্তর্জাতিক স্বাস্থ্য সংস্থা এটাকে কালের শ্রেষ্ঠ মহামারি হিসেবে আক্ষ্যায়িত করেছে। মহারীর বিস্তার ঠেকাতে দেশ জুড়ে চলছে লকডাউন, এতে কর্মহারা হয়ে পড়েছে সকল কর্মব্যস্ত মানুষ।

তাদের মধ্যে সবচেয়ে বেশি বিপদে পড়েছে মধ্যবিত্ত এবং নিন্ম বিত্ত শ্রেনীর অসহায় মানুষ গুলো। করোনার এই সংকটকালে সেই অসহায় মানুষদের পাশে থেকে মানবিকতার এক নজির দৃষ্টান্ত রেখে চলেছে মুকুল ‘৯৬ ব্যাচের বন্ধু মহল।

সামাজিক দায়বদ্ধতা ও সর্বোপরি স্কুল এবং স্কুলের কর্মরত মানুষগুলোর প্রতি ভালোবাসা প্রকাশের এখনই যেন মূখ্য সময়। তারই ধরাবাহিকতায় ২৩ মে শনিবার ময়মনসিংহ নগরীর প্রাচীন ও সুনামধন্য মুকুল নিকেতন স্কুলের এসএসসি ৯৬ ব্যাচ এর আরও কিছু শিক্ষার্থীরা তাদের স্কুলের সকল সংস্কৃতিক কর্মীদের জন্য ঈদ উপহার ও নগদ অর্থ প্রদানের করেন।

মানবতার আরও একটি দৃষ্ঠান্ত স্থাপন করেছেন। নগরীর মুকুল নিকেতন স্কুল প্রাঙ্গণে ত্রাণ বিতরণের এ কার্যক্রমে সাংস্কৃতিক কর্মীসহ প্রায় ৭০টি দুস্থ ও অসহায় মানুষের মধ্যে ঈদের বিশেষ খাদ্য সামগ্রী উপহার দেয়া হয়। এ সময় উপহার সামগ্রী তুলে দেন আমাদের ময়মনসিংহের গর্ব অহংকার লাখো ছাত্রদের পথপ্রদর্শক রেক্টর আমীর আহাম্মেদ চৌধুরী রতন। রেক্টর আমীর আহাম্মেদ চৌধুরী রতন বলেন, এতো বছর কেটে যাবার পরও ৯৬ ব্যাচ তাদের স্কুলটিকে মনে ধারণ করে রেখেছে।

শিক্ষক হিসেবে আমাদের সকলেরই এ এক বিশাল পাওয়া। দেশের এই সংকট কালে অসহায় মানুষদের পাশে দাড়িয়ে তারা প্রমান করলো যে, লেখাপড়া করে সত্যিই তারা মানুষের মত মানুষ হয়ে উঠেছে। রেক্টর আরও বলেন, আমাকে তারা হতাশ করেনি, তাদের কর্মের মাধ্যমে তারা আমাদের গর্বিত করেছে । আমি তাদের উজ্জল ভবিষ্যত কামনা করছি, তারা যেন দেশের হয়ে ভবিষ্যতেও এই সহায়তা কার্যক্রম অব্যাহত রাখতে পারে সে আশাই রাখি।

মুকুল ৯৬ ব্যাচ সংগঠনের অন্যতম উদ্যেক্তা ও প্রতিষ্ঠাতা রাহুল রাইয়ান বলেন, দেশের সংকট কালে আমরা কজন বন্ধু মিলে যে উদ্যেগ গ্রহণ করছি তা দেশের সার্থে। আসুন এই মহামারিতে আমরা সবাই এগিয়ে আসি অসহায় মানুষের সহায়তায়। রাহুল সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান, তার পাশে থেকে এই কার্যক্রমটি সফল করার জন্য। ভবিষ্যতেও তারা অসহায় মানুষের পাশে থাকবেন বলে অঙ্গীকার করেন।

বিতরণ কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন স্কুলের প্রধান শিক শামছুল আলম, শিক্ষক আব্দুর রাজ্জাক, যাদব দাস ও মঞ্জিত সরকার সহ মুকুল ৯৬ ব্যাচ সংগঠনের অন্যতম উদ্যেক্তা ও প্রতিষ্ঠাতা রাহুল রাইয়ান সহ আরও ছিলেন মনিরুজ্জামান জুয়েল, আমিনুল ইয়ালাম, মুনিম হাসান পলাশ, সাগর তালুকদার, খুরশিদ আহমেদ তুনিম, খাইরুল ইসলাম, কৌশিক সরকার, সুমন সরকার, জাকির হোসেন জনি, দিপু, বাবন সাহা, ফয়সাল, মির আবুহেনা। উপহার সামগ্রীর মধ্যে ছিলো, চাল, ডাল, তেল, চিনি, লবন, আলু, পেয়াজ, সেমাই।

উপরোক্ত কর্মসূচীর ছাড়াও স্কুলের বাইরেও আরও কিছু এলাকায় অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রীসহ নগদ অর্থ প্রদান করেছে মুকুল ৯৬ ব্যাচ এর কয়েকজন বন্ধু। সকলের কাছে দোয়া কামনা করেন। তারা সকলের উদ্দেশ্যে আরও বলেন, ভবিষ্যত্যেও আমার এ কার্যক্রম অব্যাহত রাখার চেষ্টা করবো। তবে সকলেই সরকারী নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলুন। তবেই আমরা খুব দ্রুই এই সংকট কাটিয়ে উঠতে পারবো বরে আশা রাখি।

KalerBangladesh

Recent Posts

ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের খালবলা বাজার হতে শ্রীফলতলা রাস্তার ধলাই খালের…

54 years ago

ঈশ্বরগঞ্জে বিনামূল্যে পাট বীজ বিতরণ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ২০২৪-২৫ মৌসুমে পাট ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র,…

54 years ago

ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ "নারীর সমঅধিকার সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ" এই প্রতিপাদ্যের আলোকে সারা দেশের…

54 years ago

বর্ষসেরা সাংবাদিক নির্বাচিত হলেন খাইরুল ইসলাম আল আমিন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ দৈনিক প্রতিদিনের কাগজের ক্রাইম ক্যাটাগরীতে ২০২৩ সালের বর্ষসেরা সাংবাদিক হিসেবে প্রথম স্থান…

54 years ago

মুক্তাগাছায় আদালতের নির্দেশ ওপেক্ষা করে মারামারি

ময়মনসিংহ প্রতিনিধি:  আদালতের নির্দেশ ওপেক্ষা করে প্রতিবেশীর সঙ্গে জমি নিয়ে বিরোধের জেরে মারামারিতে প্রতিবেশীর কুড়ালের…

54 years ago

পুলিশের গাড়িতে গরুচোরের হামলা, গরুসহ চোর আটক

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে প্রায় ২৫ কিলোমিটার ধাওয়া করে চারটি গরু, একটি ছাগল ও…

54 years ago