|

মুকুল নিকেতনের ৯৬ ব্যাচের সহযোগিতায় সাংস্কৃতিক কর্মীদের ঈদ উপহার ও নগদ অর্থ বিতরণ

প্রকাশিতঃ ১২:০৩ অপরাহ্ন | মে ২৪, ২০২০

মুকুল নিকেতনের ৯৬ ব্যাচের সহযোগিতায় সাংস্কৃতিক কর্মীদের ঈদ উপহার ও নগদ অর্থ বিতরণ

মোঃ কামাল, ময়মনসিংহঃ চীনের উহান থেকে শুরু বিশ্ব জুড়ে এখন সয়লাব করোনা ভাইরাস। আন্তর্জাতিক স্বাস্থ্য সংস্থা এটাকে কালের শ্রেষ্ঠ মহামারি হিসেবে আক্ষ্যায়িত করেছে। মহারীর বিস্তার ঠেকাতে দেশ জুড়ে চলছে লকডাউন, এতে কর্মহারা হয়ে পড়েছে সকল কর্মব্যস্ত মানুষ।

তাদের মধ্যে সবচেয়ে বেশি বিপদে পড়েছে মধ্যবিত্ত এবং নিন্ম বিত্ত শ্রেনীর অসহায় মানুষ গুলো। করোনার এই সংকটকালে সেই অসহায় মানুষদের পাশে থেকে মানবিকতার এক নজির দৃষ্টান্ত রেখে চলেছে মুকুল ‘৯৬ ব্যাচের বন্ধু মহল।

সামাজিক দায়বদ্ধতা ও সর্বোপরি স্কুল এবং স্কুলের কর্মরত মানুষগুলোর প্রতি ভালোবাসা প্রকাশের এখনই যেন মূখ্য সময়। তারই ধরাবাহিকতায় ২৩ মে শনিবার ময়মনসিংহ নগরীর প্রাচীন ও সুনামধন্য মুকুল নিকেতন স্কুলের এসএসসি ৯৬ ব্যাচ এর আরও কিছু শিক্ষার্থীরা তাদের স্কুলের সকল সংস্কৃতিক কর্মীদের জন্য ঈদ উপহার ও নগদ অর্থ প্রদানের করেন।

মানবতার আরও একটি দৃষ্ঠান্ত স্থাপন করেছেন। নগরীর মুকুল নিকেতন স্কুল প্রাঙ্গণে ত্রাণ বিতরণের এ কার্যক্রমে সাংস্কৃতিক কর্মীসহ প্রায় ৭০টি দুস্থ ও অসহায় মানুষের মধ্যে ঈদের বিশেষ খাদ্য সামগ্রী উপহার দেয়া হয়। এ সময় উপহার সামগ্রী তুলে দেন আমাদের ময়মনসিংহের গর্ব অহংকার লাখো ছাত্রদের পথপ্রদর্শক রেক্টর আমীর আহাম্মেদ চৌধুরী রতন। রেক্টর আমীর আহাম্মেদ চৌধুরী রতন বলেন, এতো বছর কেটে যাবার পরও ৯৬ ব্যাচ তাদের স্কুলটিকে মনে ধারণ করে রেখেছে।

শিক্ষক হিসেবে আমাদের সকলেরই এ এক বিশাল পাওয়া। দেশের এই সংকট কালে অসহায় মানুষদের পাশে দাড়িয়ে তারা প্রমান করলো যে, লেখাপড়া করে সত্যিই তারা মানুষের মত মানুষ হয়ে উঠেছে। রেক্টর আরও বলেন, আমাকে তারা হতাশ করেনি, তাদের কর্মের মাধ্যমে তারা আমাদের গর্বিত করেছে । আমি তাদের উজ্জল ভবিষ্যত কামনা করছি, তারা যেন দেশের হয়ে ভবিষ্যতেও এই সহায়তা কার্যক্রম অব্যাহত রাখতে পারে সে আশাই রাখি।

মুকুল ৯৬ ব্যাচ সংগঠনের অন্যতম উদ্যেক্তা ও প্রতিষ্ঠাতা রাহুল রাইয়ান বলেন, দেশের সংকট কালে আমরা কজন বন্ধু মিলে যে উদ্যেগ গ্রহণ করছি তা দেশের সার্থে। আসুন এই মহামারিতে আমরা সবাই এগিয়ে আসি অসহায় মানুষের সহায়তায়। রাহুল সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান, তার পাশে থেকে এই কার্যক্রমটি সফল করার জন্য। ভবিষ্যতেও তারা অসহায় মানুষের পাশে থাকবেন বলে অঙ্গীকার করেন।

বিতরণ কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন স্কুলের প্রধান শিক শামছুল আলম, শিক্ষক আব্দুর রাজ্জাক, যাদব দাস ও মঞ্জিত সরকার সহ মুকুল ৯৬ ব্যাচ সংগঠনের অন্যতম উদ্যেক্তা ও প্রতিষ্ঠাতা রাহুল রাইয়ান সহ আরও ছিলেন মনিরুজ্জামান জুয়েল, আমিনুল ইয়ালাম, মুনিম হাসান পলাশ, সাগর তালুকদার, খুরশিদ আহমেদ তুনিম, খাইরুল ইসলাম, কৌশিক সরকার, সুমন সরকার, জাকির হোসেন জনি, দিপু, বাবন সাহা, ফয়সাল, মির আবুহেনা। উপহার সামগ্রীর মধ্যে ছিলো, চাল, ডাল, তেল, চিনি, লবন, আলু, পেয়াজ, সেমাই।

উপরোক্ত কর্মসূচীর ছাড়াও স্কুলের বাইরেও আরও কিছু এলাকায় অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রীসহ নগদ অর্থ প্রদান করেছে মুকুল ৯৬ ব্যাচ এর কয়েকজন বন্ধু। সকলের কাছে দোয়া কামনা করেন। তারা সকলের উদ্দেশ্যে আরও বলেন, ভবিষ্যত্যেও আমার এ কার্যক্রম অব্যাহত রাখার চেষ্টা করবো। তবে সকলেই সরকারী নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলুন। তবেই আমরা খুব দ্রুই এই সংকট কাটিয়ে উঠতে পারবো বরে আশা রাখি।

দেখা হয়েছে: 421
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
এ সম্পর্কিত আরও পড়ুন
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author