|

রাজশাহীতে করোনা ধরা পড়ায়, এমপি ফারুকের নির্দেশে কঠোর অবস্থানে প্রশাসন!

প্রকাশিতঃ ৩:৫১ অপরাহ্ন | এপ্রিল ১৩, ২০২০

রাজশাহীতে করোনা ধরা পড়ায়, এমপি ফারুকের নির্দেশে কঠোর অবস্থানে প্রশাসন!

সারোয়ার হোসেন,তানোরঃ রাজশাহীর পুঠিয়া উপজেলার জিউপাড়া ইউনিয়নের বগুড়াপাড়া গ্রামের ইউসুফ নামের এক ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর থেকেই সতর্ক অবস্থানে তানোর উপজেলার পুলিশ প্রশাসন। ইউসুফ আলী কয়েক দিন আগে নারায়ণগঞ্জ থেকে নিজ গ্রামে আসে।আসার পর থেকেই ইউসুফ অসুস্থ হয়ে পড়েন।

এ সময় তার রক্তের নমুনা সংগ্রহ করে রাজশাহীতে পাঠানো হলে তার রক্ত পরীক্ষা করলে করোনা ভাইরাস পজেটিভ ধরা পড়ে। এ নিয়ে রাজশাহীতে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকে এমপি ওমর ফারুক চৌধুরীর নির্দেশে কঠোর অবস্থানে থেকে ভূমিকা পালন করছে উপজেলার পুলিশ প্রশাসন।

জানা গেছে, বিশ্বে জুড়ে ছড়িয়ে পড়া মহামারি মারাত্মক করোনা ভাইরাস(কোভিট-১৯) সংক্রমণের হাত থেকে তানোর-গোদাগাড়ীর মানুষকে বাঁচাতে বর্তমান সরকারের জনপ্রতিনিধি ও প্রশাসনের পক্ষ থেকে নিজের পরিবারের চিন্তা না করে দিনরাত ছুটে বেড়াচ্ছেন অসহায় মানুষের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিতে। সেই সাথে জনপ্রতিনিধিদের পাশাপাশি থেমে নেই সেনাবাহিনী ও পুলিশের টহল। ২৪ঘন্টা গ্রামের পাড়া মহল্লার মোড়ে চায়ের দোকানে পর্যন্ত জনসাধারণকে সচেতন করতে পুলিশের ভূমিকা রয়েছে অপরিহার্য।

জানা গেছে, রাজশাহীতে প্রথম করোনা ভাইরাস সংক্রমণে আক্রান্ত খবর প্রকাশ হওয়ার পর থেকে তানোর-গোদাগাড়ীর জনসাধারণকে বাড়িতে থাকতে আহ্বান জানান এমপি ওমর ফারুক চৌধুরী। এছাড়াও যারা আইন অমান্য করে বিনা প্রয়োজনে বাড়ির বাহিরে বের হবেন তাদের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা গ্রহণ করতে পুলিশ প্রশাসনের উপর নির্দেশ দেন এমপি ওমর ফারুক চৌধুরী।

তিনি আরো বলেন, যতদিন করোনা ভাইরাস দূর না হবে ততদিন তানোর-গোদাগাড়ীর সব শ্রেনীপেশার মানুষের পাশে আমি এমপি ওমর ফারুক চৌধুরী থাকব বলে ঘোষণা দেন। এমপি বলেন যাদের ঘরে খাবার সংকট তারা আমাকে এসএমএস করুন। এতে কে মধ্যেবিত্ত আর কে নিম্নবিত্ত দেখার সময় নেয়। আমি নিজে ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়ে আসবো।

যদি আমাকে ফোন এসএমএস করতে না পারেন তাহলে উপজেলা প্রশাসন ও আপনার নিকটস্থ থানা অথবা উপজেলা পরিষদের চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছাড়াও নিজ এলাকার নেতাকর্মীদের সাথে যোগাযোগ করলে আপনাদের বাড়িতে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া হবে। তাই আপনাদের উদ্দেশ্যে বলছি আপনারা কেউ করোনা ভাইরাস থেকে আতংকিত না হয়ে একটু সচেতন হয়ে বাড়িতে থাকুন পরিষ্কার পরি ছন্ন থাকুন তবেই এ করোনা ভাইরাস সংক্রমণের হাত থেকে মুক্ত থাকবেন বলে সবাইকে আহ্বান জানান। উ

পজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না জানান, করোনা ভাইরাস সংক্রমণের হাত থেকে জনসাধারণকে রক্ষা করতে উপজেলা পরিষদের পক্ষ থেকে আমরা সবরকম সর্বদা প্রস্তুত আছি। ইতিমধ্যে সরকারের দেয়া ও এমপির দেয়া বিভিন্ন ত্রাণ সামগ্রী উপজেলা পরিষদের পক্ষ থেকে ও আমার নিজ তহবিল থেকে অসহায় খেটে খাওয়া দিন মজুর মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছি।

তানোর উপজেলা প্রশাসনের কর্মকর্তা ইউএনও সুশান্ত কুমার মাহাতো বলেন, আমরা প্রথম থেকেই প্রশাসনের পক্ষ থেকে উপজেলার এক পান্তর থেকে আরেক পান্তর ছুটে জনসাধারণকে বিভিন্ন ভাবে সচেতন করতে প্রচার-প্রচরণা চালিয়ে যাচ্ছিলাম। তবে যেদিন থেকে রাজশাহীতে করোনা ভাইরাসের রুগী ধরা পড়ে। সেই দিন থেকে এমপি মহাদ্বয়ের নির্দেশে প্রশাসনের পক্ষ থেকে জনসাধারণকে বাড়ী থেকে বের না হতে ও তাদের বাড়ী বাড়ী খাদ্য সামগ্রী পৌঁছে দিতে সবরকম ব্যবস্থা অব্যহত রয়েছে।

তাছাড়া তানোর থানার পক্ষ থেকে দিনরাত উপজেলার বিভিন্ন পাড়া-মহল্লার মোড়ে চায়ের দোকানে, এমনকি খেলার মাঠে গিয়ে সাধারণ মানুষের মধ্যে তাদের করোনা সংক্রান্ত বিভিন্ন সচেতনতা মূলক পরামর্শ দিয়ে তাদেরকে সবসময় পরিস্কার পরি ছিন্ন ও নিজ বাড়িতে থাকার আহ্বান জানাচ্ছেন তানোর থানার পুলিশ। এছাড়াও থানার পক্ষ থেকে অসহায় দিন মজুরি খেটে খাওয়া ঘর বন্দী মানুষের কাছে সবসময় খোঁজ খবর নিয়ে সময় মত তাদের মধ্যে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে থানার পুলিশ।

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান বলেন, করোনা ভাইরাস সংক্রমণে আতংকিত না হয়ে সচেতন থাকলে করোনা ভাইরাস সংক্রমণের হাত থেকে রক্ষা থাকা যাবে। তাই সবাইকে অনুরোধ করে বলছি আপনারা কেউ বাসা থেকে বের হবে।

যদি কেউ আইন অমান্য করে বিনা প্রয়োজনে বাড়ির বাহিরে চায়ের দোকানে এমনকি খেলার মাঠেও ঘোরা ফেরা করেন তাহলে আপনাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। তাই আবারো বলছি আপনারা এ করোনা ভাইরাস ভালো না হওয়া পর্যন্ত বাড়িতে থাকুন বেশি বেশি করে পরিস্কার পরি ছন্ন থাকুন।

দেখা হয়েছে: 323
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author