|

বর্গাচাষীর আর্তনাদ পুলিশ নির্বিকার !

প্রকাশিতঃ ১১:২৩ পূর্বাহ্ন | এপ্রিল ১৮, ২০২০

বর্গাচাষীর আর্তনাদ পুলিশ নির্বিকার !

তানোর প্রতিনিধিঃ রাজশাহীর তানোরে হতদরিদ্র এক বর্গাচাষীর দীর্ঘঃশ্বাষ ও আর্তনাদে বাতাস ভারী হয়ে উঠলেও রহস্যজনক কারণে পুলিশ নির্বিকার রয়েছে। ফলে বিচারের আশায় বর্গাচাষি প্রশাসনের দ্বার দ্বারে ঘুরেও বিচার না পেয়ে মানষিক ভাবে ভেঙ্গে পড়েছে।

এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে চরম অসন্তোষ সৃস্টি হয়েছে পুলিশের প্রশ্নবিদ্ধ ভুমিকা নিয়েও জনমনে মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে।

ভুক্তভোগীরা স্থানীয় সাংসদ (এমপি), রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) ও রাজশাহী জেলা পুলিশ সুপারের (এসপি) জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। ভুক্তভোগী আব্দুর রশিদ থানায় লিখিত অভিযোগ করেছেন, তবে রহস্যজনক কারণে পুলিশ এখানো অভিযোগ আমলে নেননি।

অভিযোগে প্রকাশ, তানোরের পাঁচন্দর ইউপির প্রাণপুর মৌজায়, খতিয়ান নম্বর ৪০ ও ৩৫১ নম্বর দাগে ৪১ শতক সম্পতি রয়েছে। উক্ত সম্পত্তি প্রয়াত কারু হাজীর স্ত্রী জেলেখা বিবির কাছে থেকে ক্রয় করেন চাঁপাইনবাবগন্জ জেলার ধাপাপাড়া গ্রামের বাসিন্দা শীষ মোহাম্মদ।

এদিকে শীষ মোহাম্মদ এর কাছে থেকে উক্ত সম্পত্তি ক্রয় করেন ধাপাপাড়া গ্রামের এনামুলের পুত্র মান্নান হোসেন সেন্টু তিনি তার নামে হোল্ডিং খুলে খারিজ-খাজনা পরিশোধ করে প্রাণপুর পাঠাকাটা গ্রামের মৃত গফুর মন্ডলের পুত্র আব্দুর রশিদকে বর্গা দিয়েছেন। এদিকে আব্দুর রশিদ প্রায় কুড়ি বছর ধরে শান্তিপুর্নভাবে বর্গাচাষ করে আসছেন।

কিন্তু পাঠাকাটা প্রাণপুর গ্রামের মৃত ফজলুর রহমানের পুত্র দেলোয়ার হোসেন কোনো কাগজপত্র ছাড়াই তার লোকজন নিয়ে গিয়ে ফসলী জমিতে বাঁশের খুঁটি পুতে ও গাছ-পালা কেটে এসব সম্পত্তি তার দাবি করেছে। আর জমিদখলে বাড়ির নারীদের ব্যবহার করছে নারীরা পুরুষের মতো লাঠিশোঠা নিয়ে সন্ত্রাসী কায়দায় জমিতে গিয়ে বাঁশ পুতেছে। এতে কেউ বাধা দিতে এলে তাকে সেখানে পুঁতে রাখা হবে বলে হুমকি-ধামকি দিচ্ছে।

এব্যাপারে পাঁচন্দর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন বলেন, নিরহ কৃষকের জমি তারা জোরপুর্বক দখল করেছে। তিনি নিজেও তাদের শাস্তি দাবি করেছেন। এব্যাপারে বর্গাচষী আব্দুর রশিদ বলেন, তারা থানায় অভিযোগ করলেও পুলিশ আসেনি।

তিনি বলেন, দেলোয়ারের বাবা জমির জন্য তার ভাইকে খুন করেছে, দেলোয়ার নিজেও দারোগাকে মারপিট করেছে, আবার ভুমিহীনের বাড়িতে অগ্নিসংযোগ করেছে এরকম অসংখ্য অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। জমিতে গেলে আমাদেরও খুন করবে বলে হুমকি দিচ্ছে তাই আমরা জমিতে না গিয়ে আইনের আশ্রয় নিয়েছি, কিন্ত্ত গরিব বলে আমরা আইনের সেবা পাচ্ছি না। তিনি বলেন, আমরা মাননীয় প্রধানমন্ত্রীর দৃস্টি আকর্ষণ করেছি। তিনি বলেন, দেলোয়ার পরিবারের নানা অপকর্মের কারণে আওয়ামী লীগের বদনাম হচ্ছে।

দেখা হয়েছে: 185
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author