|

চিকিৎসক হিসেবে বুলবুলের নতুন করে ফেরা

প্রকাশিতঃ ১০:২৩ অপরাহ্ন | এপ্রিল ২৯, ২০২০

চিকিৎসক হিসেবে বুলবুলের নতুন করে ফেরা

আফজালুর ফেরদৌস রুমনঃ চিকিৎসক হিসেবে বুলবুলের নতুন করে ফেরা। মরণঘাতী করোনা ভাইরাসের প্রকোপে কাপছে সারাবিশ্ব। চীনের উহান থেকে শুরু হয়ে এই ভয়াবহ তান্ডবলীলা ইউরোপ এবং আমেরিকায় ভয়াবহ অবস্থার সৃষ্টি করেছে। এই ভাইরাসের হাত থেকে বাচার জন্য লকডাউনে থমকে আছে পৃথিবী।

অজানা শত্রুর বিরুদ্ধে ফ্রন্টলাইনে থেকে লড়াই করছেন ডাক্তার,নার্স এবং স্বাস্থ্যকর্মীরা। এই যুদ্ধে তারাও ঘায়েল হচ্ছেন। সেবার মঞ্চে অনেক সময় তাদেরকেও পরাস্ত হতে হচ্ছে। অনেক চিকিৎসকরাই যখন রোগী দেখা বন্ধ করে দিচ্ছেন, ঠিক সেই মুহুর্তে পুরাতন পেশায় ফিরে গেলেন ‘রাজনীতি’ খ্যাত চলচ্চিত্র নির্মাতা বুলবুল বিশ্বাস।

করোনায় সংকটপূর্ণ পরিস্থিতিতে নিজের দায়বদ্ধতা থেকে চিকিৎসা সেবায় ফিরেছেন বলে জানান বুলবুল বিশ্বাস। নিজের জন্মশহর কুষ্টিয়ায় গেলো একমাস ধরেই সাধারণ মানুষদের চিকিৎসা সেবা দিচ্ছেন এমবিবিএস পাস করে চলচ্চিত্র এই নির্মাতা।

বুলবুল বিশ্বাস গনমাধ্যমকে বলেন, ‘সব বন্ধ হওয়ার আগেই আমি বাড়িতে আসি, বেড়াতে। তো কয়েকদিন যাওয়ার পর খেয়াল করলাম, এখানে (কুষ্টিয়া শহর) সাধারণ মানুষের বড় কষ্ট। কারণ, চিকিৎসক সংকট। তাই আমি আর ঘরে বসে থাকলাম না।

এখানকার ডা. তোফাজ্জুল হেলথ সেন্টারে মেডিক্যাল অফিসার হিসেবে যুক্ত হয়ে গেলাম। সকালে সেন্টারে বসি। সন্ধ্যায় নিজের বাসায় রোগী দেখি। এরমধ্যে কেউ যদি গুরুতর খবর দেয় তো রোগীর বাসায় চলে যাই। আমার কথা একটাই, যেহেতু মিডিয়ায় গিয়ে নিজের পেশা বদলে ফেলেছি, তাই মানুষের এই সেবা করার সুযোগ হয়তো আমি আর পাবো না। তাই এখনই সময় মানুষের পাশে দাঁড়ানোর।’

বুলবুল বিশ্বাস আরো জানান, আমাদের এখানে প্রচুর রোগী দেখতে হচ্ছে। সিজন চেঞ্জ হবার দরুন অনেক মানুষ অসুস্থ হচ্ছেন তাদেরকে চিকিৎসা দেয়া আমাদের দায়িত্ব। তবে আমাদের এখানে এখনো কোন করোনা পজিটিভ কেস আসে নাই। তবুও সাবধানতা এবং সচেতনতার সাথেই ডাক্তার হিসেবে আমার জায়গা থেকে আমি কাজটি করে যাচ্ছি। আপনারা দোয়া রাখবেন যেনো দেশের এই সংকটকালীন অবস্থায় আমি আমার দায়িত্ব এবং কর্তব্য সুষ্টুভাবে পালন করতে পারি।

উল্লেখ্য নির্মাতা বুলবুল বিশ্বাস প্রায় ৫ বছর পর চিকিৎসা সেবায় ফিরলেন। এমবিবিএস সম্পন্ন করার পর ২০১৫ সালে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজে পোস্ট গ্রাজুয়েশন (এমপিএইচ) চলাকালীন নিজের প্রথম চলচ্চিত্র ‘রাজনীতি’র সুবাদে কোর্সটি ছেড়ে দেন তিনি। মাঝের সময়টাতে ২০১৭ সালে শাকিব খান-অপু বিশ্বাসকে নিয়ে সফল ও প্রশংসিত সিনেমা ‘রাজনীতি’ নির্মাণ করেন।

এরপরে চিত্রনায়িকা পপিকে নিয়ে ‘কাটপিছ’ নামক একটি সিনেমার ঘোষনা দিলেও প্রযোজক জটিলতায় সিনেমাটি আটকে আছে। তবে জানা যায় এই মুহূর্তে তার হাতে রয়েছে আরও দুটি সিনেমা। সিনেমার পাশাপাশি বুলবুল বিশ্বাস নির্মাণ করেছেন বেশ কয়েকটি ওয়েব ফিল্ম। তবে এখন এই করোনা পরিস্থিতিতে মানব সেবায় নিজেকে পুরোপুরি সপে দিয়েছেন তিনি। এবং একজন চিকিৎসক হিসেবে সমাজ এবং দেশের প্রতি তার কিছু দায়িত্ব আছে বলে নিজেও মনে করছেন।

তাই করোনার চলমান দুর্যোগ শেষ না হওয়া পর্যন্ত তিনি রোগী দেখা চালিয়ে যাবেন। এবং পরিস্থিতি স্বাভাবিক হবার পরেও মিডিয়ার কাজ সামলে চিকিৎসক হিসেবে তার দায়িত্ব পালন করবেন সেই আভাসও দেন এই নির্মাতা। মানুষের সেবার জন্য নিজের সবটা নিয়ে পাশে দাড়ানোর এই সাহস এবং সদিচ্ছার জন্য ভালোবাসা এবং প্রার্থনা রইলো বুলবুল বিশ্বাসের জন্য।

দেখা হয়েছে: 176
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
এ সম্পর্কিত আরও পড়ুন
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author