|

মানিকছড়িতে ১৩০০ মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

প্রকাশিতঃ ১২:৪৭ পূর্বাহ্ন | মে ১৮, ২০২০

মানিকছড়িতে ১৩০০ মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

মো. ইসমাইল হোসেন, মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধিঃ খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান এবং জেলা আওয়ামীলীগ যুগ্ন সাধারণ সম্পাদক এম.এ. জব্বার ব্যক্তিগত উদ্যোগে মানিকছড়ি উপজেলার বিভিন্ন সম্প্রদায়ের এক হাজার তিনশ জন কর্মহীন ও গৃহবন্দি মানুষের মাঝে ঈদ-সামগ্রী ও প্রশাসনের উদ্যোগে শিশু খাদ্য বিতরণ করেছেন খাগড়াছড়ির সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম উপজাতি শরণার্থী বিষয়ক টাক্সফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা(এম.পি)।

রবিবার (১৭ মে) সকাল সাড়ে ১০টায় উপজেলার ডাইনছড়ি উচ্চ বিদ্যালয় মাঠে এবং সাড়ে ১১ টায় তিনটহরী ইউনিয়ন পরিষদ মাঠে আয়োজন করা হয় ঈদ-সামগ্রী ও শিশু খাদ্য বিতরণ অনুষ্ঠান।

পার্বত্য জেলা পরিষদ সদস্য ও মানিকছড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এবং জেলা আ.লীগ যুগ্ন সাধারণ সম্পাদক এম.এ. জব্বার কর্তৃক ‘করোনা ভাইরাসকে ঘিরে গৃহবন্দি ও কর্মহীন মানুষের মাঝে চলমান ত্রাণ-সামগ্রী বিতরণের অংশ হিসেবে পবিত্র ঈদুল ফিরতকে সামনে রেখে চার ইউনিয়নে ১ হাজার ৩শ জনের মাঝে ঈদ উপহার হিসেবে সেমাই ,চিনি,নারিকেল,দুধ ও অন্যান্য সম্প্রদায়ের মাঝে চাউল বিতরণ করার উদ্যোগ গ্রহন করা হয়।

উক্ত ঈদ সামগ্রী বিতরণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ির সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম উপজাতি শরণার্থী বিষয়ক টাক্সফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা(এম.পি)।

বিশেষ অতিথি ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা আ.লীগ সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, যুগ্ন সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য এম.এ. জব্বার, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ,সাবেক উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, অফিসার ইনচার্জ আমির হোসেন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও প্রেস ক্লাব সভাপতি মো. মাঈন উদ্দীন, মো. শহিদুল ইসলাম মোহন, মো.আবুল কালাম আজাদ,যুবলীগ সভাপতি মো.সামায়উন ফরাজী সামু, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. জামাল হোসেনসহ ইউনিয়ন আওয়ামীলীগ,যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মানিকছড়িতে ১৩০০ মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

প্রধান অতিথি প্রথমে বাটনাতলী ইউনিয়নের ২শ ৫০জন অসহায়,দরিদ্র,কর্মহীন পরিবারের হাতে ঈদ সামগ্রী হিসেবে সেমাই.চিনি.নারিকেল ও দুধ এবং অন্যান্য সম্প্রদায়ের মাঝে চাউল এবং প্রশাসনের উদ্যোগে ৬০পরিবারে শিশু খাদ্য বিতরণ করেন। পরে তিনটহরী ইউনিয়ন পরিষদ মাঠে ২শ ৫০ জনকে ঈদ সামগ্রী ও ৬০ পরিবারে শিশু খাদ্য বিতরণ করা হয়।

বিতরণ পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান অতিথি বলেন, ‘করোনা’ মহামারি বিশ্বকে তছনছ করে দিচ্ছে। বিশ্বের মহানায়করা আজ ধরাশাষী। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা‘করোনা’ পরিস্থিতি মোকাবেলায় কর্ম ও গৃহহীন মানুষকে বাাঁচিয়ে রাখতে নানামূখী উদ্যোগ গ্রহন করেছন। সরকারের পাশাপাশি এম.এ. জব্বার, মো.জয়নাল আবেদীন ও মাঈন উদ্দীন এর মতো প্রভাবশালী নেতারা ত্রাণ-তৎপরতায় এগিয়ে এলে কেউই খাদ্য সংকটে ভুগবে না।

উল্লেখ্য যে, জেলা পরিষদ সদস্য সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান এবং জেলা আওয়ামীলীগ যুগ্ন সাধারণ সম্পাদক এম.এ. জব্বার ‘করোনা’ ভাইরাসের লকডাউন শুরুর পর থেকে ইতোমধ্যে উপজেলার ১ হাজার পরিবারে ত্রাণ-সামগ্রী বিতরণ করেছেন। এখন আবার ঈদকে সামনে রেখে চার ইউনিয়নে ১ হাজার ৩শ পরিবারে ঈদ উপহার সেমাই,চিনি,দুধ ও নারিকেল এবং চাউল বিতরণের অংশ হিসেবে উদ্বোধনী দিনে দুই ইউনিয়নে ৫শ পরিবারে ঈদ-সামগ্রী বিতরণ করা হলো।

দেখা হয়েছে: 167
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author