|

শরীয়তপুর পৌরসভার স্বাস্থ্য কর্মীরা ঈদের ছুটিতে ব্যস্ত ঝুঁকিতে পৌরবাসী

প্রকাশিতঃ ১০:০৫ অপরাহ্ন | মে ২৯, ২০২০

শরীয়তপুর

মো. মহসিন রেজা, শরীয়তপুরঃ সারা বাংলাদেশের মতো শরীয়তপুরেও বেড়ে চলেছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা, জেলা স্বাস্থ্য প্রশাসনের সূত্রে এ পর্যন্ত জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত ১২১ জন যার মধ্যে দু-চারজন বাদে বেশির ভাগ রোগীরই ঢাকা-নারায়নগঞ্জসহ অন্যেন্য জেলা থেকে ঘুরে আসার ইতিহাস রয়েছে।

এদিকে ঈদের ছুটিতে ঢাকা-নারায়নগঞ্জসহ অন্যেন্য জেলা থেকে ছুটে এসেছে অনেক মানুষ, আর যারা ঢাকাসহ অন্যেন্য জেলা থেকে আসলেও তাদের নমুনা (স্যাম্পল) বাধ্যতামূলক সংগ্রহ করার কথা থাকলেও তার কিছুই হচ্ছেনা শরীয়তপুর পৌরসভা এরিয়ায়।

এরই মধ্যে ঈদের ছুটিতে চলে গেছেন শরীয়তপুর পৌরসভার ৮ জন স্বাস্থ্য কর্মির পুরো টিম যারা নমুনা সংগ্রহের কাজে নিয়োজিত ছিলেন। ঈদের সরকারী ছুটি শেষ হলেও কর্মস্থলে ফিরে আসেননি কেউই।

এরই মধ্যে শরীয়তপুরের পৌরসভার ০৭ নং ওয়ার্ড থেকে ঢাকা থেকে আসা মানুষের নমুনা সংগ্রহের জন্য পৌরসভার ইপিআই সুপার ভাইজার আব্দুল মতিনকে একাধীকবার মোবাইল ফোনে কল করা হলেও তিনি আসেননি এবং কাউকে পাঠাননি।

পৌরসভার বিভিন্ন এলাকায় ঢাকা- নারায়নগঞ্জসহ অন্যেন্য জেলা থেকে এসে বিভিন্ন কাজে লিপ্ত দাওয়াত খেতে ব্যাস্ত, চায়ের দোকানে আড্ডা করছে তারা, স্ব-ইচ্ছায় নমুনা দিয়ে আসাতো দূরের কথা কেউ কিছু বললে পরিবারের লোক মিলে এলাকার মানুষের সাথে ঝগড়া করছে। এমতাবস্থায় করোনা ঝুঁকির মধ্যে রয়েছে শরীয়তপুর পৌরসভার অনেক এলাকা।

এ বিষয়ে মুঠোফোনে শরীয়তপুর পৌরসভার ইপিআই সুপার ভাইজার বলেন, আমাদের ইপিআই সেকশনের সবাই ঈদের ছুটিতে রয়েছে, এখনো কেউ আসেনি, কারো প্রোয়োজন হলে পৌরসভায় এসে স্ব-ইচ্ছায় নমুনা দিয়ে যেতে হবে, আমাদের স্বাস্থ্য কর্মিরা কোনো কারো বাড়িতে গিয়ে স্যাম্পল সংগ্রহ করার নিয়ম নেই।

দেখা হয়েছে: 285
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author