|

খাদ্য গুদামে অনিয়ম, কর্মকর্তাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিতঃ ৪:০৬ অপরাহ্ন | মে ৩১, ২০২০

খাদ্য গুদামে অনিয়ম, কর্মকর্তাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

আতাউর রহমান, ঈশ্বরগঞ্জ ময়মনসিংহঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে আঠারোবাড়ি সরকারি খাদ্যগুদামে পুরাতন চাল সিন্ডিকেট চক্রের মাধ্যমে প্রবেশ করানোর অভিযোগে গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। শনিবার রাতে ঈশ্বরগঞ্জ থানায় মামলাটি নথিভুক্ত করা হয়।

জানা যায়, উপজেলার আঠারোবাড়ি সরকারি খাদ্যগুদামে অনিয়মের বিষয়টি নিয়ে শনিবার রাতে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা এইচ এম কামরুজ্জামান বাদী হয়ে ঈশ্বরগঞ্জ থানায় একটি এজহার দায়ের করেন। এতে ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফ আলী, ফরিদা রাইস মিলের মালিক আবু বক্কর সিদ্দিক, সিন্ডিকেট চক্রের চাল ব্যবসায়ী মিলন মিয়া ও মতি মিয়াকে আসামি করা হয়।

উল্লেখ্যঃ একটি চক্র পার্শ্ববর্তী নান্দাইল উপজেলা থেকে সরকারি খাদ্যবান্ধব ১০টাকা কেজি দরের ৩হাজার ৯শ ৫০কেজি চাল আঠারবাড়ি ১নম্বর সরকারি খাদ্যগুদামে আব্যন্তরিন বোরো সংগ্রহের নামে ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফ আলী যোগসাজসে মজুদ করে রাখে। গোপন সূত্রের খবরে উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন চাল জব্দ করে গুদামটি সিলগালা করেন।

অনিয়মের খবর পেয়ে খাদ্য অধিদপ্তরের মহা পরিচালক সারোয়ার মাহমুদ ঘটনাস্থল পরিদর্শন করে জেলা খাদ্য কর্মকর্তা জহিরুল ইসলামকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করেন। কমিটির অন্য সদস্যরা হচ্ছেন খাদ্যবিভাগের সহকারী রসায়নবিদ উত্তম কুমার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (করিগরি) আলাউদ্দিন। তদন্ত কমিটিও ব্যপক অনিয়মের তথ্য পায় গুদামটিতে। এমন পরিস্থিতিতে খাদ্যগুদামটির ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফ আলী ও ৭ নিরাপত্তা কর্মীকে প্রত্যাহার করা হয়।

ঈশ্বরগঞ্জে থানার অফিসার ইনচার্জ মোখলেছুর রহমান আকন্দ বলেন, খাদ্যগুমাদের বিষয়টি নিয়ে চার জনকে আসামি করে মামলা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।

দেখা হয়েছে: 277
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author