|

মাটিরাঙ্গায় ১৫ বছরেও সংস্কার হয়নি গালুয়াটিলা সেতুটি

প্রকাশিতঃ ৭:১৭ অপরাহ্ন | জুন ০২, ২০২০

মাটিরাঙ্গায় ১৫ বছরেও সংস্কার হয়নি গালুয়াটিলা সেতুটি

অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা প্রতিনিধিঃ মাটিরাঙ্গা পৌরসভার ৩নং ওয়ার্ড কাজীপাড়া ও আযমরাইপাড়া গালুয়া টিলার মধ্যবর্তী সংযোগ সেতুটি দীর্ঘ প্রায় ১৫ বছর ধরে সংস্কারের অভাবে বেহাল অবস্থায় পড়ে আছে। যাতায়াতে স্বল্প সময় ব্যয় হয় বিধায়, তাইন্দং থেকে মাটিরাঙ্গা সদরে প্রবেশ করার সহজ পথ হিসাবে বেশির ভাগ মানুষের নির্ভরতা ছিল এই সড়কটি। পৌরসভার মধ্যবর্তী স্থানে যোগাযোগের এমন দূরাবস্থার জন্য উভয় এলাকার জনপ্রতিনিধি ও পৌর ব্যবস্থাপনার উদাসিনতাকে দায়ী করেছেন স্থানীয় এলাকাবাসী ও সচেতন মহল।

সরেজমিনে গিয়ে জানা যায়, ২০০৩/৪ অর্থ বছরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক সেতুটি নির্মাণ কাজ বাস্তবায়ন করলেও সেতুটির দুইধারের এপ্্েরাচ নির্মাণ মান সম্মত না হওয়ায় অল্পকিছ ুদিনের মধ্যেই সেতুটির দু পাশের মাটি সরে গিয়ে বিশাল বিশাল গর্তের সৃষ্টি হয়। ফলে হাজার হাজার মানুষের সহজ যোগাযোগ বিছিন্ন হয়ে পড়ে।

স্থানীয় কৃষকরা নিজেদের উৎপাদিত নিত্য প্রয়োজনীয় শাক সবজি, ফলমূল-সহ বিভিন্ন কৃষিজপণ্য বিক্রি করতে অতিরিক্ত পরিবহন ব্যয় লাগছে। এ ছাড়া গালুয়াটিলা, আযমরাইপাড়া ও পলাশপুর এলাকার মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল হাই স্কুলে পড়ুয়া শিক্ষার্থীরাও সেতুর অভাবে স্কুলে যাতায়াত করতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এমতাবস্থায় সংস্লিস্ট এলাকার জনপ্রতিনিধি ও পৌর ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সু দৃষ্টি কামনা করেন এলাকাবাসী ।

এ বিষয়ে ৩নং ওয়ার্ড কাউন্সিলর মো. আলা উদ্দিন লিটন জানান, সেতুটির বর্তমান অচলাবস্থা দুর করতে পাশে একটি রিটার্নিং ওয়াল নির্মাণ সহ সংস্কারের উদ্যোগ নিতে হবে। এতে যে পরিমাণ অর্থ ব্যয় হবে তা বরাদ্ধ দেয়ার মতো সামর্থ এই মুহুর্তে মাটিরাঙ্গা পৌরসভার নাই। তবে বিষয়টি তিনি একাধিকবার মাসিক সভা ও উন্নয়নমুলক মতবিনিময় সভায় উপস্থাপন করা হয়েছে বলেও জানান।

এ বিষয়ে মাটিরাঙ্গা পৌর মেয়র মো. শামছুল হক, সেতুটির দু পাশের বর্তমান অবস্থা সরেজমিনে পর্যক্ষেন পুর্বক প্রকল্প গ্রহনের জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার পরামর্শ দেন সংস্লিষ্ট ওযার্ড কাউন্সিলরকে। সেতুটির সংস্কার সম্পর্কিত প্রকল্পটি উপস্থাপন করা হলে আগামী অর্থ বছরেই এই সেতুটির দুইপাশের মাটি ভরাটসহ প্রয়োজনীয় সংস্কারে অর্থ বরাদ্ধ দেয়ার আশ্বাস দেন তিনি।

দেখা হয়েছে: 228
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author