|

‘ঢাকাইয়া পাক্কি’র বাজিমাৎ

প্রকাশিতঃ ১:২৯ অপরাহ্ন | জুন ১০, ২০২০

ঢাকাইয়া পাক্কি'র বাজিমাৎ

আফজালুর ফেরদৌস রুমনঃ ‘ঢাকাইয়া পাক্কি’র বাজিমাৎ। এতে কোন সন্দেহ নাই যে, বাংলাদেশের মানুষ যথেষ্ট ভোজনরসিক। আমরা নিজেরা মজাদার, সুস্বাদু খাবার খেতে যতোটা পছন্দ করি, আতিথিয়েতার ক্ষেত্রেও আমাদের সুনাম বিশ্বব্যাপী। বাঙালি খেতে এবং খাওয়াতে বরাবরই আন্তরিক।

তাই তো সনাতন বাঙালি খাবারের পাশাপাশি আমরা আমাদের জীবন-যাপনে খাদ্য তালিকায় চাইনিজ, কন্টিনেন্টাল, ইন্ডিয়ান, বা ইউরোপিয়ান নানা পদ রেখেছি। বর্তমানে এই সময়ে এসে বাসার বাইরে কোন রেস্টুরেন্টে খাবার একটা চল বেশ ভালোভাবেই চালু হয়েছে। তাইতো আমাদের দেশে বিশেষ করে শহরগুলোতে বিভিন্ন রকমের খাবারের রেস্টুরেন্ট চালু আছে।

এই খোদ ঢাকা শহরেই ভোজনরসিক মানুষদের জন্য কয়েকশো অপশন নিয়ে অপেক্ষা করছে রেস্টুরেন্টগুলো। শহরের প্রতিদিনের ব্যস্ততা কিছু সময়ের জন্য ভুলিয়ে কাছের মানুষ, পরিবার বা বন্ধুদের নিয়ে আড্ডা এবং সাথে ভূড়ি-ভোজনের ব্যবস্থা সহ নজরকাড়া ইন্টেরিয়র, যাতায়াতের সুবিধা, সুন্দর এবং পরিছন্ন পরিবেশ, জিভে পানি নিয়ে আসা খাবারের মেন্যুর পসরা সাজিয়ে ভোক্তা-ক্রেতাদের জন্য নির্মিত হয়েছে এসব রেস্টুরেন্ট। এই তালিকায় নতুন সংযোজন ‘ঢাকাইয়া পাক্কি’।

‘ঢাকাইয়া পাক্কি’ নতুন স্বাদে সকল মোগল স্ট্যাইলের খাবার পরিবেশন করছে প্রথম থেকেই। মূলত পাক্কি একটি শাহী বিরিয়ানী খাবার। কাচ্চি বিরিয়ানি শব্দটার সাথে আমরা পরিচিত হলেও পাক্কি শব্দটা আমাদের কাছে কিছুটা নতুন। তাই খাবারটাও নতুনত্ব কিছু উপহার দিবে সেকথা বলার অপেক্ষা রাখেনা। ইতোমধ্যে এই খাবারের গুণগতমানের কারণে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে গ্রাহকদের কাছে। সাধারণ মানুষের পাশাপাশি শোবিজ অঙ্গনের সেলিব্রিটিরাও ‘ঢাকাইয়া পাক্কি’র বিরিয়ানীতে মুগ্ধ। দেশের অনেক জনপ্রিয় এবং আলোচিত তারকারা ‘ঢাকাইয়া পাক্কি’র স্বাদে মুগ্ধ হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের অনুভূতির কথা শেয়ার করেছেন। একটি নতুন রেস্তোরা হিসেবে এটিও ‘ঢাকাইয়া পাক্কি’র জন্য অনেক বড় প্রাপ্তি।

করোনা পরিস্থিতিতেও সবকিছু লকডাউনে থাকায় সরকার নির্দেশিত বিধিনিষেধ মেনেই ‘ঢাকাইয়া পাক্কি’ সম্পূর্ণ সুরক্ষিত ভাবে এবং পূর্ণ নিরাপত্তার সাথে হোম ডেলিভারি সার্ভিস চালু করেছিলো। ঈদের ছুটির পরে ভোজনরসিক মানুষদের জন্য নানা রকম আকর্ষনীয় প্যাকেজ নিয়ে হাজির ‘ঢাকাইয়া পাক্কি’।

গত মার্চ মাসের ১৩ এবং ১৪ তারিখে রাজধানীর বনানীর ১২ নম্বর রোডে ৩৭ নম্বর বাড়িতে প্রথমবার খাবার টেস্টের মাধ্যমে যাত্রা শুরু করলেও ১৭ মার্চ আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয় ‘ঢাকাইয়া পাক্কি’। উল্লেখ্য তিনজন মানুষের যৌথ অংশীদারিতে ‘ঢাকাইয়া পাক্কি’ গড়ে উঠেছে। বিশিষ্ট চলচ্চিত্র প্রযোজক পরিচালক সাকিব সনেট, উইক্রিয়েট ইভেন্ট ফার্মের স্বত্বাধিকারী সজীব রাশিদ এবং ডিকম এজেন্সির স্বত্বাধিকারী কামরুল ইসলাম সিফাত এই তিনজন মিলেই গড়ে তুলেছেন তাদের প্রথম ফুড ভেঞ্চার ‘ঢাকাইয়া পাক্কি’।

‘ঢাকাইয়া পাক্কি’র সাথে যুক্ত হওয়া এবং এটা নিয়ে ভবিষ্যৎ প্ল্যান জানতে চাইলে ‘ঢাকাইয়া পাক্কি’র একজন সত্ত্বাধিকারী এবং প্রযোজক, পরিচালক সাকিব সনেট জানান, আসলে ফুড রিলেটেড ভিন্নধর্মী কিছু একটা করার প্ল্যান আগে থেকেই ছিলো। পরবর্তীতে কামরুল ইসলাম সিফাত এবং সজীব রাশিদের সাথে মিলে ‘ঢাকাইয়া পাক্কি’ শুরু করি। ঢাকায় অনেক মোগলাই বা বিরিয়ানি রেস্টুরেন্ট থাকার পরেও এই খাবারের রেস্টুরেন্ট নিয়ে হাজির হওয়াটা কিছুটা রিস্কি নয়কি জানতে চাইলে সাকিব সনেট একটু হেসে বলেন যে, দেখেন যেকোনো ব্যবসায় কিছুটা রিস্কতো থাকবেই।

তবে আমাদের খাবারের মান নিয়ে আমরা ভোক্তা বা গ্রাহকের মন জয় করতে পারবো একথা বলতে পারি। আর ঢাকায় আমরাই প্রথম পাক্কি বিরিয়ানি চালু করলাম। তাই নতুনত্ব এবং ভিন্নধর্মী স্বাদ ভোক্তাদের এখানে নিয়ে আসবে বারবার এটুকু বিশ্বাস আছে। ভবিষ্যৎতে বিরিয়ানির ঐঐতিহ্যবাহী একটি নাম হিসেবে ‘ঢাকাইয়া পাক্কি’ আলদা স্বকীয়তা গড়ে তুলবে এটাই আমাদের চাওয়া। সবার কাছে দোয়া চাই যেন আমরা সব শ্রেনীর ভোজনপ্রিয় মানুষের কাছে পৌছাতে পারি।

দেখা হয়েছে: 594
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author