|

ঈশ্বরগঞ্জে সর্বগ্রাসী ইউপি সদস্য রইছ উদ্দিন বরখাস্ত

প্রকাশিতঃ ৫:৩৯ অপরাহ্ন | জুন ১৭, ২০২০

ঈশ্বরগঞ্জে সর্বগ্রাসী ইউপি সদস্য রইছ উদ্দিন বরখাস্ত

আতাউর রহমান, ঈশ্বরগঞ্জ, ময়মনসিংহঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে এক ইউপি সদস্যের বিরুদ্ধে সরকারি নানা সুযোগ-সুবিধা প্রদানের আশ্বাস দিয়ে গ্রামবাসীর কাছ থেকে অর্থ আদায়ের অভিযোগে স্থানীয় সরকার মন্ত্রণালয় অভিযুক্ত ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার (১৭জুন) স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ওই বরখাস্তের কথা উল্লেখ করা হয়।

জানা যায়, উপজেলার রাজিবপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সদস্য রইছ উদ্দিনের বিরুদ্ধে ‘যার জমি আছে ঘর নাই তার নিজ জমিতে গৃহ নির্মাণ প্রকল্প, মাতৃত্ব ভাতা, বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ সরকারি নানা সুযোগ-সুবিধা প্রদানের আশ্বাস দিয়ে গ্রামবাসীর কাছ থেকে মোটা অঙ্কের অর্থ আদায়ের অভিযোগ উঠে। বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগীরা।

পরে এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন সরেজমিন তদন্ত করে ঘটনার প্রমাণ পেয়ে প্রতিবেদন দাখিল করলে ১৭জুন বুধবার স্থানীয় সরকার মন্ত্রণালয় অভিযুক্ত ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করে। এদিকে ইউপি সদস্যের বরখাস্তের খবর এলাকায় পৌছলে ভুক্তভোগীসহ এলাকার মানুষের মাঝে আনন্দ ছড়িয়ে পড়ে। এ উপলক্ষে এলাকায় মিষ্টি বিতরণ করা হয়।

এবিষয়ে রাজীবপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোদাব্বিরুল ইসলাম বলেন, বরখাস্ত হওয়ার বিষয়টি জানতে পেরেছি। সরকারের এমন উদ্যোগকে স্বাগত জানাই পাশাপাশি সাধারণ মানুষ বিচার পেয়েছে এতে আমি খুশি হয়েছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেন বলেন, প্রতারণা ও মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে হতদরিদ্র মানুষের নিকট থেকে অর্থ আদায় করায় ইউপি সদস্য রইছ উদ্দিকে তার পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করেছে।

দেখা হয়েছে: 104
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
এ সম্পর্কিত আরও পড়ুন
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author