|

রংপুরে জনগণের সেবা দিতে বিট পুলিশিং কার্যক্রমের বিকল্প নেই

প্রকাশিতঃ ৯:৪২ অপরাহ্ন | অগাস্ট ২৩, ২০২০

রংপুরে জনগণের সেবা দিতে বিট পুলিশিং কার্যক্রমের বিকল্প নেই

রংপুর প্রতিনিধিঃ রংপুর নগরীর রংপুর জেলা পুলিশ উদ্যোগে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছাতে বিট পুলিশিং কার্যক্রম জোরদারের বিকল্প নেই। আজ (২৩ আগষ্ট, ২০২০) রবিবার দুপুরে পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ অডিটরিয়ামে বিট পুলিশিং কর্মশালায় ও বিট রেজিস্ট্রার বিতরণ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত বিট পুলিশিং কর্মশালা ও বিট রেজিস্ট্রার বিতরণ অনুষ্ঠানে মধুসূদন রায়, অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অপরাধ ) রংপুর এর সভাপতিত্বে প্রধান অ‌তিথী হিসেবে উপস্থিত ছি‌লেন বাংলাদেশ পুলিশের উজ্জ্বল নক্ষত্র, রংপুর জেলা পুলিশের সম্মানিত অভিভাবক, মানবিক পুলিশ সুপার, বিপ্লব কুমার সরকার বিপিএম (বার) পিপিএম পুলিশ সুপার রংপুর।

এসময় বিপ্লব কুমার সরকার বলেন, বিট পুলিশিং সেবার মাধ্যমে সাধারন মানুষের কাছে পুলিশি সেবা পৌঁছে দিয়ে পুলিশ এবং জনগনের মাঝে সম্পর্কের সেতু বন্ধন দ্বারা সমাজ থেকে অপরাধ প্রবণতা কমিয়ে আনতে আগের চেয়ে আরও বেগবান হয়ে কাজ করতে হবে।

নির্ধারিত বিট এরিয়ায় কোন প্রকার শৃঙ্খলার অবনতি না হয়, এবং ভু্ক্তভোগীরা যেন পরিপূর্ণ সেবা পেতে পারে সে বিষয়ে আন্তরিক হয়ে কাজ করতে হবে। এছাড়াও তিনি উক্ত এলাকায় অপরাধ নিয়ন্ত্রণে জনগণের করনীয় বিষয় নিয়ে উপস্থিতির সহিত মত বিনিময়ে জনগণের সাথে পুলিশের সম্পর্ক আরো জোড়দার করার লক্ষ্যে সংশ্লিষ্ট এলাকায় বিট পুলিশ অফিস নির্ধারিত করার জন্য পুলিশ ও জনগনের হাতে হাত মিলিয়ে অপরাধ নিয়ন্ত্রণে কাজ করার অঙ্গীকার করেন।

রংপুরে জনগণের সেবা দিতে বিট পুলিশিং কার্যক্রমের বিকল্প নেই

তিনি আরো বলেন, উভয় থানা এলাকায় বিট পুলিশিং ব্যবস্থা জোড়দার করার জন্য বিট অফিসারদের প্রতি মনিটরিং বাড়ানোর জন্য নির্দেশনা প্রদান করেন। সাধারন মানুষের দোরগোড়ায় আরও বেগবান হয়ে সেবাদান চলমান রাখার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান একই সাথে কোন অফিসারের বিরুদ্ধে অপেশাদার আচরণের অভিযোগ পেলে ছাড় দেয়া হবেনা বলে জানান। থানা এলাকায় কোন প্রকার সম্পত্তি সংক্রান্ত অপরাধ বৃদ্ধি না পায় এবং কোথাও যেন কোন প্রকার নাশকতামূলক কর্মকান্ড না ঘটে সেদিকে নজরদারী বাড়ানোসহ দৃশ্যমান পুলিশিং এর জন্য সকলকে জোর আহ্বান জানান।

রংপুর জেলা পুলিশের আয়োজনে বিট পুলিশিং কর্মশালায় ও বিট রেজিস্ট্রার বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মারুফ আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার, (বি-সার্কেল) রংপুর, আবু তৈয়ব মোহাম্মদ আরিফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) রংপুর।মোঃ আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রংপুর, মোঃ আশরাফুল আলম পলাশ, সহকারি পুলিশ সুপার, (এসএএফ), রংপুরসহ জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের অফিসার ইনচার্জ সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ ।

দেখা হয়েছে: 240
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author