|

স্বেচ্ছাসেবকলীগ নেতা শুভ্রকে হত্যার প্রতিবাদে উত্তাল গৌরীপুর: ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার চার

প্রকাশিতঃ ১১:০৪ অপরাহ্ন | অক্টোবর ১৮, ২০২০

স্বেচ্ছাসেবকলীগ নেতা শুভ্রকে কুপিয়ে হত্যার ঘটনায় প্রতিবাদে উত্তাল গৌরীপুর: ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার চার

গৌরীপুর প্রতিনিধি: ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ও গৌরীপুর বিআরডিবি’র চেয়ারম্যান মাসুদুর রহমান শুভ্র (৩২) কে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ সময় তার আরও দুই সহযোগীকে কুপিয়ে আহত করে তারা। আহতরা আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

শনিবার (১৭ অক্টোবর) রাত সাড়ে দশটার দিকে গৌরীপুর পৌর শহরে মধ্যবাজার শহরে পান মহাল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শুভ্র পৌরসভার কালিপুর এলাকার বাবুল মিয়ার ছেলে। তিনি আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। এ ঘটনায় গতকাল রবিবার ভোরে জেলার তারাকান্দা থানার গাছা এলাকা থেকে ইউপি চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া রিয়াদের সহযোগী জাহাঙ্গীর, মুজিবর ও রাসেল নামে তিন যুবককে গৌরীপুর উপজেলার কাউরাট এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন ময়মনসিংহ জেলার গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাখের হোসেন সিদ্দিকী।

শুভ্র হত্যার প্রতিবাদে রবিবার দুপুরে পৌর শহরে বিক্ষোভ মিছিল করেন আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা। এদিকে দুপুর সাড়ে ১২ টার দিকে প্রধান অভিযুক্ত বিএনপি নেতা ও ইউপি চেয়ারম্যান রিয়াদের বাসভবনে হামলা চালিয়ে ভাংচুর শেষে অগ্নিসংযোগ করে বিক্ষুব্দরা। এছাড়া অগ্নিসংযোগ ও ভাংচুর করা হয় পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামের বাসভবন, স’মিল ও ব্যবসা প্রতিষ্ঠানে।

অপরদিকে বালুয়াপাড়া এলাকায় রিয়াদের শশুড় মৃত নুরুল ইসলামের বাসায় অগ্নিসংযোগ ও ভাংচুর করে বিক্ষুব্দরা। ময়মনসিংহ জেলা ও ঈশ্বরগঞ্জ ফায়ার সার্ভিসের সদস্যরা এসব আগুন নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার দিন শহরের পান মহালের আব্দুর রহিমের চায়ের দোকানে মাসুদুর রহমান শুভ্র তাঁর ৪/৫জন সহযোগীদের নিয়ে চা পান করছিলেন। এসময় দু’টি সিএনজি চালিত অটোরিকশা থেকে ৮/১০জন অস্ত্রধারী নেমে হঠাৎ শুভ্র’র ওপর অতর্কিতে হামলা চালায়। হামলাকারীদের হাত থেকে রক্ষা পেতে শুভ্র তখন দৌড়ে পার্শ্ববর্তী মসল্লা মহালে একটি ঔষধের দোকানে ওঠেন। সেখানে হামলাকারীরা তাকে এলোপাথারীভাবে কুপিয়ে মারাত্মক রক্তাক্ত জখম করে চলে যায়।

এসময় শুভ্র’র দুই সহযোগী জাহাঙ্গীর ও আল-আমীনকেও রক্তাক্ত জখম করে। আহত শুভ্রকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

এদিকে শুভ্র’র মৃত্যুর খবরে এলাকায় উত্তেজনা বিরাজ করতে শুরু করে। পুলিশের হস্তক্ষেপে রাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটলেও রবিবার ভোর থেকেই এলাকার উত্তেজনা ছড়িয়ে পড়ে। শুভ্রর শত শত অনুসারী ও বিক্ষুব্দ লোকজন শহরের বিভিন্ন সড়কে অবরোধ সৃষ্টি করে টায়ার জ্বালিয়ে হত্যার প্রতিবাদে বিক্ষোভ করে। দুপুর সাড়ে ১২টার দিকে উত্তেজিত লোকজন প্রধান অভিযুক্ত বিএনপি নেতা ইউপি চেয়ারম্যানের শহরের উত্তর বাজারের বাসভবনে হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেন। একপর্যায়ে লোকজন পৌর মেয়রের বাসাতেও হামলা চালিয়ে ক্ষতি সাধন করে।

গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সোহেল রানা জানান, গত বছর জিয়াউর রহমানের শাহাদত বার্ষিকীর এক অনুষ্ঠানে শুভ্র’র সাথে রিয়াদ চেয়ারম্যানের হাতাহাতি হয়। তখন এ ঘটনাটি তাৎক্ষনিক বেশী দূর এগোয়নি। এর পর থেকেই রিয়াদ ও শুভ্রর বিরোধের সৃষ্টি হয়।

তিনি বলেন, অনেকেই মনে করেন লাঞ্চিত হওয়ার জেদ মেটাতেই রিয়াদ তার দলবল নিয়ে শুভ্রর ওপর হামলা চালিয়ে তাকে কুপিয়ে হত্যা করেছে।

স্থানীয় কয়েকজন আওয়ামীলীগ নেতার ধারনা, অন্যদল থেকে দলের ভেতর অনুপ্রবেশকারী কতিপয় নেতাদের মদদে এ পরিকল্পিত হত্যাকান্ডটি সংগঠিত হয়েছে। তারা শুভ্র হত্যাকারীদের ক্রসফায়ারে মৃত্যুর দাবি জানান।

গৌরীপুর থানার ওসি বোরহান উদ্দিন সাংবাদিকদের জানান, আটকের পর এ হামলার সঙ্গে জড়িত থাকার কথা পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন ইউপি চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ।

তিনি বলেন, কি কারনে এ হত্যাকান্ড ঘটেছে তা এই মূহুর্তে বলা যাবে না। মামলার প্রক্রিয়া চলছে। অধিকতর তদন্ত শেষে হত্যাকান্ডের আসল কারন জানা যাবে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া র‌্যাবের টহল অব্যাহত রয়েছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

রবিবার বাদ আছর গৌরীপুর কেন্দ্রিয় ঈদগাহ মাঠে নিহত শুভ্রের জানাযার নামাজ শেষে তার মরদেহ পৌর গোরস্থানে দাফন করা হয়েছে। এ জানাযার নামাজে আওয়ামীলীগ ও তার সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মী, সমর্থকসহ স্থানীয় হাজার হাজার মুসল্লী অংশগ্রহন করেন। এর আগে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে শুভ্রের মরদেহ শহরে কালিপুর এলাকায় নিজ বাসায় আনার পর তার পরিবারের সদস্যদের গগন বিদারী আহাজারিতে ভারী হয়ে যায় আকাশ বাতাস। শুভ্র’র অকাল মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছেন না তার পরিবারের সদস্যরা ও স্থানীয় লোকজন।

স্বেচ্ছাসেবকলীগ নেতা শুভ্রকে কুপিয়ে হত্যার ঘটনায় প্রতিবাদে উত্তাল গৌরীপুর

দেখা হয়েছে: 533
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
এ সম্পর্কিত আরও পড়ুন
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author