|

তানোর উপজেলা আওয়ামী লীগে বইছে পরিবর্তনের হাওয়া,আসতে পারে নতুন মুখ

প্রকাশিতঃ ৮:৫৯ অপরাহ্ন | নভেম্বর ১০, ২০২০

আওয়ামী লীগে বইছে পরিবর্তনের হাওয়া

সারোয়ার হোসেন, তানোর(রাজশাহী) প্রতিনিধি: দীর্ঘদিন ধরে মেয়াদ উত্তীর্ণ হয়ে পড়ে থাকা রাজশাহীর তানোর উপজেলা আওয়ামী লীগের কমিটি ভেঙ্গে সম্মেলনের মাধ্যমে নতুন করে কমিটি তৈরির নির্দেশ দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি। এতে করে হঠাৎ তানোর উপজেলা আওয়ামী লীগের উত্তীর্ণ কমিটি বিলুপ্তি করে সম্মেলনের মাধ্যমে নতুন করে কমিটি তৈরির কথা শুনে রাতারাতি বদলে গেছে তানোর উপজেলা আওয়ামী লীগের রাজনীতির মাঠ।

তৃনমূলে দাবি উঠেছে আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে পদ থেকে অব্যাহতি দিয়ে নতুনদের কমিটিতে জায়গা দেয়ার। আওয়ামী লীগের নেতাকর্মীরা বলেন, বর্তমান আওয়ামী লীগের সভাপতি গোলাম রাব্বানী ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন প্রায় একযুগ ধরে আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে থেকে তেমন কোন আওয়ামী লীগের সাংগঠনিক অবস্থার পরিবর্তন ঘটাতে পারেনি। এমনকি সভাপতি ও সাধারণ সম্পাদক তারা নিজেরা কেউ কাউকে মেনে নিতে না পেরে দু’জনেই তাদের অনুসারী নিয়ে নিজের ইচ্ছে মত দুই রাস্তায় উপজেলা আওয়ামী লীগের সংগঠন পরিচালনা করেছেন।

যার ফলে বর্তমান আওয়ামী লীগের সাংগঠনিক অবস্থা হ য ব র ল তে পরিনত হয়েছে। যা একাধিকবার দলীয় নেতারা মিটিং করে তাদের মধ্যে সমঝোতা আনতে পারেনি। এতে করে আওয়ামী যুবলীগ, ছাত্রলীগসহ অন্য সংগঠন গুলো সাংগঠনিক ভাবে শক্তিশালী হলেও মূলদল আওয়ামী লীগ সুসংগঠিত হতে পারেনি। এতে গোলাম রাব্বানী ও মামুনকে দায়ী করছেন তৃণমূল নেতাকর্মী সমর্থকরা। তৃণমূল আওয়ামী লীগের বেশকিছু সক্রিয় নেতারা বলেন, বিগত দিনে গোলাম রাব্বানীকে উপজেলা পরিষদ নির্বাচনে ২বার আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন দিয়ে প্রার্থী করা হয়। কিন্তু তাকে ছাড় দেয়নি তার সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন।

সে পরপর ২বারই আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে সতন্ত্র প্রার্থী হয়ে ভোট করে নিজ দলের প্রার্থীকে ফেল করিয়েছে। যদি তাঁরা বঙ্গবন্ধুর আর্দশে আওয়ামী লীগের রাজনীতি করতো তাহলে কখনোই দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে ভোট করতোনা। আজ তাদের দ্বন্দ্বের কারণে একমাত্র আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে দ্বন্দ্ব বিভেদ সৃষ্টি হয়েছে। যে যার মত নিজের অনুসারীদের নিয়ে আওয়ামী লীগের সংগঠন পরিচালনা করতে গিয়ে আজ মুখ থুবড়ে পড়েছে তানোর উপজেলা আওয়ামী লীগের সংগঠন।

তাই এবার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ থেকে তাদের অব্যাহতি দিয়ে নতুন মুখকে আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ দেয়ার জন্য কেন্দ্রীয় নেতাদের কাছে দাবি জানিয়েছেন তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীরা। তানোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার বলেন, বর্তমানে থানা আওয়ামী লীগের সাংগঠনিক অবস্থা খুবই করুন।

দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের কোন সাংগঠনিক কার্যক্রম নেই। এছাড়াও কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়ে পড়ে রয়েছে। যার জন্য কেন্দ্র থেকে আগামী ডিসেম্বর মাসের ৯তারিখে থানা আওয়ামী লীগের সম্মেলন করে নতুন কমিটি তৈরির নির্দেশ দেয়া হয়েছে। সেই নির্দেশ মোতাবেক ইতিমধ্যে আমরা সম্মেলনের প্রস্তুতি নিচ্ছি। তবে এবার আশা করছি থানা আওয়ামী লীগের কমিটিতে নতুন মুখ আসতে পারে বলেও তিনি জানান।

দেখা হয়েছে: 236
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
এ সম্পর্কিত আরও পড়ুন
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author