|

শরীয়তপুরে করোনায় সুস্থতার ভালো দিককে ছাড়িয়ে ১ সপ্তাহেই আক্রান্ত ১০২

প্রকাশিতঃ ৪:১৭ অপরাহ্ন | জুন ১৭, ২০২০

মো. মহসিন রেজা, শরীয়তপুরঃ শরীয়তপুরে হঠাৎ করে গত ১ সপ্তাহে ১০২ জন করোনা আক্রান্তের ঘটনায় জেলাবাসী আতংকিত হয়ে পড়ছেন। করোনার শুরুতে যতোটা আতংকিত হয়নি বর্তমান পরিস্থিতিতে তার চেয়ে বেশি আতংকিত হয়েছে পড়েছেন।

গত এক সপ্তাহে দৈনিক ৪৫, ২৫, ১৫ জনের মতো আক্রান্তের সংখ্যায় জেলাশ এখন সবাই নিজেকে অনিরাপদ ভাবতে শুরু করেছেন। সেই সাথে নাগরিকদের মাঝে করোনাকালের স্বাস্থ্য বিধিনিষেধ মেনে চলার প্রবনতাও বেড়েছে ।

শরীয়তপুরে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়াট পর থেকে গত ৮ জুন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ছিলো ১৭৯ এবং সুস্থ হয়েছিলো ১০৯ জন। করোনায় অসুস্থ রোগী ছিলো মাত্র ৭০ জন।

সেদিক থেকে খেয়াল করলে জেলায় করোনা আক্রান্ত থেকে সুস্থতার হার ভালোই ছিলো বলা যায় বলে অভিমত দেন স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তা ও স্বাস্থ্য কর্মীরা।

গত ৮দিনের মধ্যে ৬দিনে আক্রান্তের সংখ্যা হয় ১০২জন।

আক্রান্ত সপ্তহ- ৯ জুন-৪জন, ১০ জুন-১৫জন, ১২ জুন-৬জন, ১৪ জুন-৪৩জন, ১৫ জুন-২৫ জন, ১৬ জুন ৯-জন, আক্রান্ত হয়েছেন।

এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৮২ জন, সুস্থতার সনদ পেয়েছেন ১৩৫ জন।

শরীয়তপুরে মঙ্গলবার ১৬ জুনের জেলা সিভিল সার্জনের অফিস পেইজে সংবাদ বিজ্ঞপ্তি মতে, উপজেলা ভিত্তিক আক্রান্তের ও সুস্থতার সংখ্যা- সদর উপজেলায়-৭৯ সুস্থ ৩৯।

ডামুড্যা উপজেলায়-৩৫ জন সুস্থ-২৫ জন। নড়িয়া-৪৭ জন সুস্থ ১৮জন। জাজিরা -৫৩জন সুস্থ ২৫ জন। ভেদরগঞ্জ-৪৬ জন সুস্থ ১৯জন এবং গোসাইরহাট উপজেলার ২২ জন সুস্থ ০৯ জন।

এ পর্যন্ত জেলায় মোট ৪০৪২ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়, এর মধ্যে ৩৭৩৪ জনের রিপোর্ট হাতে পেয়েছেন শরীয়তপুর জেলা সিভিল সার্জন অফিস।

যার মধ্যে নমুনা পরীক্ষায় ৩৪৫২ জনের নেগেটিভ ও ২৮২ জনের রিপোর্ট পজেটি শনাক্ত হয়েছে।

করোনা আক্রান্ত রোগী সদর হাসপাতালের আইসোলেশনে রয়েছে-৪ জন ও নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে রয়েছে ৫ জন। এপর্যন্ত জেলায় মৃত্যুবরন করেন ৫ জন।

বিশিষ্ট নারগিকদের ভাবনা ধূ ধূ করে শরীয়তপুরে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, এখনি সময় স্বাস্থ্যবিধি মানাসহ রেডজোন থেকে যাতে কেউ গ্রীন জোন ইয়োলো জোনে ছোটাছুটি করতে না পারে সেদিকে প্রশাসনের নজরদারি বাড়ানো অভিমত ব্যাক্ত করেছে।

মঙ্গলবার রাতে জেলার করোনার সার্বিক তথ্য নিশ্চিত করেন, ডাঃ মোঃ আবদুর রশিদ ফোকাল পার্সন, জেলা করোনা কন্ট্রোল রুম।

দেখা হয়েছে: 170
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author