|

গৌরীপুরে ডাক্তার ও সোমা প্যাথলজির মালিকের বিরুদ্ধে মামলা দায়ের

প্রকাশিতঃ ৪:১৮ অপরাহ্ন | অক্টোবর ০১, ২০২০

গৌরীপুরে ডাক্তার ও সোমা প্যাথলজির মালিকের বিরুদ্ধে মামলা দায়ের

গৌরীপুর প্রতিনিধি॥ ভুল চিকিৎসার অভিযোগে ময়মনসিংহের গৌরীপুরে সোমা প্যাথলজির মালিক আইয়ূব খান (৪০) ও নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ আব্দুল্লাহ আল মামুনের (৩৫) বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।

ময়মনসিংহের জেলা বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৪নং আমলী আদালতে গৌরীপুর উপজেলার সহনাটি ইউনিয়নের লাঠুরপায়া গ্রামের সাইফুল ইসলামের স্ত্রী জহুরা খাতুন (৩৭) এ মামলা দায়ের করেন।

এডভোকেট মোঃ আবুল খায়ের সাংবাদিকদের এ বিষয়ে নিশ্চিত করে জানান, মামলাটি তদন্তের জন্য ময়মনসিংহের সিআইডিকে দায়িত্ব দেয়া হয়েছে।

ভুক্তভোগী জহুরা খাতুন জানান, প্রায় ৪ মাস আগে গর্ভাবস্থায় তার শারীরিক অসুস্থতা অনুভব করলে উল্লিখিত আইয়ূব খানের পরামর্শে সোমা প্যাথলজিতে অস্থায়ী চিকিৎসক আব্দুল্লাহ মামুনের কাছে চিকিৎসা নিতে যান তিনি। এসময় আল্ট্রা করার পর রিপোর্ট দেখে তার গর্ভে কোন ভ্রুণ সৃষ্টি হয়নি এ কথা বলে তাকে কিছু ঔষধ সেবনের ব্যবস্থাপত্র দেন এ ডাক্তার।

তিনি বলেন, ডাক্তারের ব্যবস্থাপত্র অনুযায়ী ঔষধ খাওয়ার পর তার পেটে ব্যাথা শুরু হয় এবং রক্তস্রাব হতে থাকে। এ অবস্থায় জহুরার শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে ঘটনার পাঁচদিন পর তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী ও প্রসুতি বিভাগের সহকারি অধ্যাপক ডাঃ সবিতা ধরের কাছে চিকিৎসা নিতে যান।

সেখানে পুনরায় আল্ট্রা করার পর রিপোর্ট দেখে ডাঃ সবিতা ধর তাকে জানান, তার গর্ভের সৃষ্ট ভ্রুণ নষ্ট হয়ে গেছে এই বলে ব্যবস্থাপত্রে কিছু ঔষধ লেখে দেন তিনি। এ ডাক্তারে ব্যবস্থাপত্র অনুযায়ী ঔষধ খেয়ে সুস্থ হয়ে উঠেন তিনি।

এদিকে জহুরা খাতুন সুস্থ হয়ে এ ঘটনার বিচার চাইতে সোমা প্যাথলজিতে গেলে তার সাথে অসৌজন্যমূলক আচরণের পর হুমকী দিয়ে তাকে বের করে দেন আইয়ূব খান ও ডাক্তার আব্দুল্লাহ আল মামুন। এ ঘটনায় গৌরীপুর থানায় মামলা দায়ের করতে গেলে অজ্ঞাত কারনে মামলা নেয়নি পুলিশ। পরে নিরুপায় হয়ে গত ১১ সেপ্টেম্বর আদালতে মামলা দায়ের করেছেন বলে জানান জহুরা খাতুন।

এ বিষয়ে জানতে চাইলে ডাঃ আব্দুল্লাহ আল মামুন জানান, তিনি কোন ভুল চিকিৎসা করেননি। উল্লেখিত নারীর গর্ভে কোন ভ্রুণ ছিল না। হারনিয়ার কারনে তার পেটে ব্যাথা ও রক্তস্রাব হয়েছিল।

তিনি আরও বলেন, জহুরা খাতুনকে সেবনের জন্য ব্যবস্থাপত্রে তিনি যে ঔষধগুলো লিখে দিয়েছিলেন, এসব ঔষধ সেবনে ফলে গর্ভের ভ্রুণ নষ্ট হয় না।

সোমা প্যাথলজির স্বত্বাধিকারী আইয়ূব খান উল্লেখিত নারীর সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ অস্বীকার করে জানান, এ নারীকে কোন ভুল চিকিৎসা দেয়া হয়নি।

দেখা হয়েছে: 352
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
এ সম্পর্কিত আরও পড়ুন
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author