|

চিকিৎসা সেবার বেতনের টাকায় ঈদ উপহার দিচ্ছেন ডা. অমি

প্রকাশিতঃ ১০:৫১ অপরাহ্ন | জুলাই ২৯, ২০২০

চিকিৎসা সেবার বেতনের টাকায় ঈদ উপহার দিচ্ছেন ডা. অমি

বুলবুল আহম্মেদ, শেরপুরঃ একদিকে করোনা ভাইরাস অন্যদিকে বন্যা জনিত পরিস্থিতি এমন দুর্যোগকালীন সময়ে নিজেকে নিয়ে চিন্তা না করে কখনো নৌকা বা কলাগাছের ভুড়ায় চড়ে ছুটছেন গর্ভবতী মা ও শিশুদের বাড়ি বাড়ি। দিচ্ছেন চিকিৎসা সেবা। এমন সময় চিকিৎসা সেবা পেয়ে বড়ই খুশি গর্ভবতী মা ও শিশুর পরিবারবর্গ।

এসব সেবার পাশাপাশি প্রয়োজনীয় ঔষধসামগ্রী এবং বেতনের টাকা থেকে বড় একটা অংশ সেসব মা ও শিশুদের জন্য ঈদ উপহার হিসেবে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী দিয়ে যাচ্ছেন হুইপ কন্যা ও উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের মেডিক্যাল অফিসার (এমসি-এইচ এফপি) ডা. শারমিন রহমান অমি।

শনিবার দিনব্যাপী শেরপুর সদর উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের গর্ভবতী মা ও শিশুদের চিকিৎসা সেবার মধ্য দিয়ে ১৪ ইউনিয়নের স্বাস্থ্য সেবার কাজ সমাপ্ত করলেও করোনা নামক মহামারী যতদিন থাকবে ততদিন এ ধরনের স্বাস্থ্যসেবা দিয়ে যাবেন বলে তিনি জানান। ব্যতিক্রমী উদ্যোগ হিসেবে ইতিমধ্যে তিনি দেশব্যাপী আলোড়ন সৃষ্টি করেছেন। যা বিগত সময়কালে এ ধরনের মহতী উদ্যোগ অনেকটাই কম ছিলো। ইতিমধ্যে শেরপুর সহ দেশব্যাপী বিশাল সুনাম কুড়িয়েছে হুইপ কন্যা ডা. শারমিন রহমান অমি।

স্বাস্থ্য সেবার পর ওইসব মা ও শিশুদের জন্য প্রয়োজনীয় ঔষধ সামগ্রীর মধ্যে শিশুদের জন্য ছিলো, সিরাপ এমসি.সিলিন, পেরাসিটামল, হিসটাসিন এবং মা’দের জন্য বি কমপ্লেস আয়রনসহ অন্যান্য ঔষধ সামগ্রী।

উল্লেখ্য- এর আগেও করোনাকালীন সময়ে ব্যাক্তিগত অর্থায়নে গর্ভবতী মা’দের জন্য ব্যতিক্রমী উদ্যোগ হিসেবে বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্যসেবা, ঔষধ সামগ্রী প্রত্যেককে একটি করে শাড়ী ও শুকনো খাবার বিতরন করেন। এবং করোনা নামক ভাইরাস যতদিন থাকবে তার এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি সাংবাদিকদের জানান।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার ডা. মোহাম্মদ আমবাজ আলী, পরিবার পরিকল্পনা পরিদর্শক এম কে জামান, তোফাজ্জল হোসেন, পরিবার কল্যাণ পরিদর্শিকা রানী বেগম, পরিবার কল্যাণ সহকারী রিনা দত্ত প্রমুখ।

দেখা হয়েছে: 189
ফেইসবুকে আমরা

সর্বাধিক পঠিত
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
মোবাইলঃ ০১৭৩৩-০২৮৯০০
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১২-৬৭৮৫৫৮
ই-মেইলঃ [email protected]
অস্থায়ী কার্যালয়ঃ ১নং সি. কে ঘোষ রোড, ৩য় তলা, ময়মনসিংহ।
(৭১ টিভির আঞ্চলিক কার্যালয়)।

The use of this website without permission is illegal. The authorities are not responsible if any news published in this newspaper is defamatory of any person or organization. Author of all the writings and liabilities of the author